Asianet News BanglaAsianet News Bangla

পূর্ব পুরুষের প্রতি শ্রদ্ধাই ডাকছে বিপদ, দেওয়ালে রাখবেন না মৃত ব্যক্তির ছবি

পূর্ব পুরুষের ছবিতে নিয়ম ধূপ দেখান ও মালা পড়ান। পূর্ব পুরুষের ওপর ভক্তি আছে সকলেরই। কিন্তু, জানেন কি এই ভক্তিই ক্ষতি করছে আপনার পরিবারের। বিশেষজ্ঞের মতে বাড়ির দেওয়ালে কোনও মৃত ব্যক্তির ছবি রাখতে নেই। বাস্তু শাস্ত্র অনুসারে, এতে সংসারে নেতিবাচক প্রভাব পড়ে। জেনে নিন মৃত ব্যক্তির ছবি রাখলে কী ক্ষতি হয়।

Do not hang ancestors picture at wall it can be the cause of bad luck ABSC
Author
Kolkata, First Published Jun 25, 2022, 1:46 PM IST

বসার ঘরের দেওয়ালে, শোওয়ার ঘরে কিংবা ঠাকুর ঘরে- বাড়ির কোনও না কোনও স্থানে পূর্ব পুরুষের ছবি থাকে সকলের বাড়িতেই। তেমনই কেউ প্রবেশ দ্বারের ঠিক ওপরে পূর্ব পুরুষের ছবি লাগান। সব বাঙালি পরিবারে এই একই চিত্র। এই ছবিতে নিয়ম ধূপ দেখান ও মালা পড়ান। পূর্ব পুরুষের ওপর ভক্তি আছে সকলেরই। কিন্তু, জানেন কি এই ভক্তিই ক্ষতি করছে আপনার পরিবারের। বিশেষজ্ঞের মতে বাড়ির দেওয়ালে কোনও মৃত ব্যক্তির ছবি রাখতে নেই। বাস্তু শাস্ত্র অনুসারে, এতে সংসারে নেতিবাচক প্রভাব পড়ে। জেনে নিন মৃত ব্যক্তির ছবি রাখলে কী ক্ষতি হয়।  

শাস্ত্র মতে, ঠাকুর ঘরের দেওয়ালে মৃত ব্যক্তির ছবি রাখবেন না। এতে ক্ষুব্ধ হন ভগবান। বাস্তু মতে, পূর্ব পুরুষের ছবি ঠাকুর ঘরে রাখা অশুভ। এতে ভগবানের কৃপা থেকে বঞ্চিত হবেন। 

তেমনই কোনও জীবিত ব্যক্তির পাশে মৃত ব্যক্তির ছবি রাখবেন না। এতে জীবিত ব্যক্তির আয়ু কমে যায়। এই ভুল সংসারে অমঙ্গল ডেকে আনে। মেনে চলুন এই বিশেষ পরামর্শ। 

শোওয়ার ঘরে অনেকেই পূর্ব পুরুষের ছবি রাখেন। তার প্রতি আপনার শ্রদ্ধা থাকা স্বাভাবিক। কিন্তু, শোওয়ার ঘরে পূর্ব পুরুষের ছবি রাখলে দাম্পত্য কলহ বাঁধে। আসলে এই ছবি থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়। যা সকল সম্পর্কে খারাপ প্রভাব ফেলে। 

বসার ঘরেও ভুলেও রাখবেন না পূর্ব পুরুষের ছবি। এতে পারিবারিক কলহ তৈরি হয়। পরিবারের সকল সদস্য বসার ঘরে অধিকাংশ সময় থাকেন। সে স্থানে পূর্ব পুরুষের ছবি রাখলে তার থেকে নেতিবাচক এনার্জি ছড়ায়। এর ফলে পারিবারিক অশান্তি বৃদ্ধি পায়। 

পূর্ব পুরুষের প্রতি শ্রদ্ধাই ডাকছে বিপদ। দেওয়ালে রাখবেন না মৃত ব্যক্তির ছবি। বাড়িতে পূর্ব পুরুষের ছবি বাড়িতে রাখতে চাইলে একটি কাঠের টেবিলের ওপর রাখুন ছবি। এতে সংসারে কোনও সমস্যা দেখা দেবে না। বাস্তু মতে, বাড়ি সাজান। সময়ের সঙ্গে বাস্তু শাস্ত্রে ওপর ভরসা বাড়ছে ক্রমে। বর্তমানে সকলে বাড়ি সাজাতে মেনে চলতে শাস্ত্র মতে। বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তার প্রভাব পড়ছে সর্বক্ষেত্রে। তা যেমন উন্নতিতে বাধা দেয়, তেমনই সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এই সমস্যা থেকে মুক্তির উপায় রয়েছে শাস্ত্রে। তেমনই দেওয়ালে রাখবেন না মৃত ব্যক্তির ছবি। 

আরও পড়ুন- ২ জুলাই রাশি পরিবর্তন করছে বুধ, এই রাশির হবে দ্রুত উন্নতি ও মিলবে আর্থিক সুবিধা

আরও পড়ুন- সতর্ক থাকুন এই চার রাশি থেকে, প্রিয়জনের সঙ্গে Mind Game খেলতে ওস্তাদ এরা

আরও পড়ুন- কব্জির এই রেখা বলে দেয় আপনার কত দিন আয়ু ও কতটা ধনী হবেন
 

Follow Us:
Download App:
  • android
  • ios