Asianet News BanglaAsianet News Bangla

আলমারিতে রাখা জিনিস থেকে তৈরি হচ্ছে বাস্তুদোষ, ভুলেও এই পাঁচ জিনিস রাখবেন না

একদিকে যেমন ঘরের ভুল দিক নির্দেশের জন্য তৈরি হয় বাস্তু দোষ (Vastu Dosh), তেমনই বাস্তু দোষ তৈরি হয় আমাদের ভুলেও। শাস্ত্রে এর উল্লেখ মিলেছে একাধিক বার। আমরা অজান্তে এমন অনেক কাজ করে ফেলি যার থেকে তৈরি হয় বাস্তু দোষ। জেনে নিন কোন কোন কাজ আর করবেন না।   

Do not keep this 5 things in your wardrobe it make vastu dosh
Author
Kolkata, First Published Jan 8, 2022, 3:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তুদোষ (Vastu Dosh) তৈরি হলে সব কাজে বাধা আসে, বাধা আসে উন্নতিতে। এমনকী, দীর্ঘদিন ধরে চলতে থাকা অসুস্থতার কারণও হতে পারে বাস্তুদোষ। একদিকে যেমন ঘরের ভুল দিক নির্দেশের জন্য তৈরি হয় বাস্তু দোষ, তেমনই বাস্তু দোষ তৈরি হয় আমাদের ভুলেও। শাস্ত্রে এর উল্লেখ মিলেছে একাধিক বার। আমরা অজান্তে এমন অনেক কাজ করে ফেলি যার থেকে তৈরি হয় বাস্তু দোষ। জেনে নিন কোন কোন কাজ আর করবেন না।  আলমারি রাখা জিনিস থেকে তৈরি হয় বাস্তু দোষ। জেনে নিন কী কী জিনিস আলমারিতে রাখা উচিত হয়। 


পুরনো ছেঁড়া জুতো- পুরনো কিংবা ছেঁড়া জুতো (Shoes) থেকে তৈরি হয় বাস্তুদোষ। পুরনো কিংবা বাতিল করা জিনিস অনেকের জমিয়ে রাখা অভ্যেস আছে। এই অভ্যেস বদল করুন। এর থেকে তৈরি হয় বাস্তুদোষ। আর ভুলেও ছেঁড়া জুতো রাখবেন না। 

ছোট মাপের পোশাক- চেহারার পরিবর্তন হলে পুরনো জামা (Dress) পরা যায় না। কিন্তু, ছোট হয়ে যাওয়া জামা আমরা রেখে দিই। শখ করে কেনা জানা ফেলা অনেকে কাছে বেশ মুশকিলের। ছোট মাপের পোশাক থেকে তৈরি হয় বাস্তু দোষ। বিশেষ করে স্তূপ করে রাখবেন না এর থেকে তৈরি হয় বাস্তুদোষ। যে পোশাক আপনার মাপের হয় না, তা বাতিল করুন। জমিয়ে রাখবেন না। 

ছেঁড়া ব্রা- ছেঁড়া ব্রা থেকে তৈরি হয় বাস্তুদোষ। ব্রা (Bra) ছিঁড়ে গেলে তা তৎক্ষণাত ফেলে দিন। ছেঁড়া বা ফুটো অন্তর্বাস রাখা উচিত নয়। এর থেকে তৈরি হয় নেতিবাচক এনার্জি। যা আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তাই এই ধরনের জিনিস ফেলে দেওয়াই ভালো।  


মেয়াদ উত্তীর্ণ মেকআপ- লকডাউনের জন্য বন্ধ বাইরে বের হওয়া। বন্ধ মেকআপ। ফলে মেয়াদ উত্তীর্ণ (Expired) হয়ে যাচ্ছে মেকআপের (Makeup)। আর এক্সপেয়ার করা মেকআপ অনেকেই না ফেলে জমিয়ে রাখছেন ড্রেসিং টেবিলে (Dressing Table)। যার থেকে তৈরি হচ্ছে বাস্তুদোষ। শাস্ত্র অনুসার, মেয়াদ উত্তীর্ণ মেকআপ শুধু ত্বকের জন্য ক্ষতিকারকই নয়, এটা সংসারের জন্যও অমঙ্গল ডেকে আনে।   

আরও পড়ুন: বাস্তুদোষেই কি হচ্ছে আর্থিক ক্ষতি কিংবা বাধা আসছে সকল কাজে, রইল বাস্তু দোষ বোঝার উপায়

আরও পড়ুন: Vastu Tips: বাড়িতে এই ধরনের ছবি রাখা অশুভ বলে মনে করা হয়, শুধু আর্থিক নয় শারীরিক সমস্যাও বৃদ্ধি পায়

এক পায়ের মোজা- দুজোড়া মোজার (Socks) থেকে হয়তো একটা হারিয়ে গিয়েছে। আর আপনি, একটা জমিয়ে রেখেছেন আলমারিতে। ব্যবহার করবেন না জানেন, তা সত্ত্বেও তা না ফেলে রেখে দিয়েছেন। এমন অভ্যেস বদল করুন। এক পাটি মোজা রাখা উচিত নয়। এর থেকে তৈরি হয় বাস্তুদোষ।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios