Asianet News BanglaAsianet News Bangla

Dream Interpretation: স্বপ্নে প্রায়ই পদ্মফুল দেখেন, জেনে নিন এর অর্থ কী

প্রচলিত আছে যে মানুষ অবচেতন মনে যা ভাবেন, তাই স্বপ্ন দেখেন ঘুমের মধ্যে। তবে, জানেন কি একটি জিনিস আছে যা স্বপ্নে দেখার অর্থ আপনি ধনলাভ করতে চলেছেন।

What is the meaning of seeing Louts in dreams
Author
Kolkata, First Published Nov 1, 2021, 6:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘুমের (Dreams) মধ্যে প্রতিটি মানুষ নানা রকম স্বপ্ন দেখেন। কোনও স্বপ্ন হয় ভয়ঙ্কর, আবার কোনওটি হয় সুন্দর। এই সকল স্বপ্নের ব্যাখ্যা মাঝে মধ্যে মেলে, আবার কখনওবা মেলে না। অনেকে বিশ্বাস করেন আবার অনেকের কাছে সেই ব্যাখ্যা ভিত্তিহীন। তবে, প্রচলিত আছে যে মানুষ অবচেতন মনে যা ভাবেন, তাই স্বপ্ন দেখেন ঘুমের মধ্যে। এমনকী, যে ব্যক্তি বা যে ঘটনা আমাদের মনে দাগ ফেলে যায়, তাদের আমরা ঘুমের মধ্যে দেখি। থাক সে সব ব্যাখ্যা। আবার অনেকে বিশ্বাস করেন, স্বপ্নের সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তবে, জানেন কি একটি জিনিস আছে যা স্বপ্নে দেখার অর্থ আপনি ধনলাভ করতে চলেছেন।

প্রচলিত বিশ্বাস আর জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুযায়ী, প্রত্যেক স্বপ্নের মধ্যেই কোনও না কোনও অর্থ লুকিয়ে রয়েছে। এমন কয়টি জিনিস আছে, যা স্বপ্নে দেখার অর্থ আর্থিক লাভ হবে। বা কোনও সম্পত্তি পাবেন। জ্যোতিষিরা জানিয়েছেন, যে এরকম স্বপ্ন তখনই কেউ দেখে যখন কোনও মাটিতে পোঁতা ধন–সম্পদ প্রাপ্তি যোগ থাকে। জেনে নিন, জ্যোতিষ মতে স্বপ্নে কী দেখা শুভ মনে করা হয়।

আরও পড়ুন: Vastu Tips- রোজগার হলেও হচ্ছে না সঞ্চয়, এবার মেনে চলুন এই বাস্তু নিয়ম

জ্যোতিষ মতে, স্বপ্নে পদ্মফুল (Lotus) দেখা সব থেকে বেশি শুভ। স্বপ্নে যদি পদ্মফুল দেখেন, তাহলে বুঝবেন যে শীঘ্রই আপনার আর্থিক বৃদ্ধি ঘটবে। অথবা কোনও খাতে পেতে পারেন অর্থ। আসলে, পদ্মফুল মা লক্ষ্মীর প্রতীক হিসেবে ব্যবহৃত হয়। মায়ের হাতে পদ্ম থাকে। আর সব পুজোয় পদ্মফুল ব্যবহৃত হয়। যেহেতু পদ্ম ধন দেবী লক্ষ্মীর সঙ্গে সম্পর্ক যুক্ত তাই স্বপ্নে পদ্মফুল দেখা শুভ মনে করা হয়। মনে করা হয়, দেবী লক্ষ্মীর আশীর্বাদ লাভ হলেই স্বপ্নে পদ্মফুল দেখেন কেউ। আর এতে আর্থিক বৃদ্ধিয় যোগ থাকে। পদ্মফুল ছাড়াও আপনি নিজেকে পদ্মের পাতায় খেতে দেখেন তবে বুঝবেন সম্পত্তি লাভ হবে। শীঘ্রই কোথা থেকে আপনি মাটিতে পোঁতা সম্পদ পেতে পারেন। পদ্মফুলের স্বপ্ন আর্থিক লাভের ইঙ্গিত দেয়।

আরও পড়ুন: Diwali Horoscope: দিওয়ালিতে বদল ঘটবে গ্রহ-নক্ষত্রের, দেখে নিন সময়টা কোন রাশির জন্য ভালো

এছাড়াও, শঙ্খের স্বপ্ন দেখা তা জ্যোতিষ মতে শুভ মনে করা হয়। যদি কেউ স্বপ্নে যদি কখনও টিয়া পাখি দেখে থাকেন তাহলে বুঝবেন আপনার আর্থিক লাভের যোগ আছে। এমনকী, যদি স্বপ্নে যদি দেখেন আপনি দুধ খাচ্ছেন তা হলে শীঘ্রই আপনার ব্যবসায় আর্থিক বৃদ্ধি ঘটবে।

Follow Us:
Download App:
  • android
  • ios