Asianet News BanglaAsianet News Bangla

এবছর জন্মাষ্টমীতে বৃদ্ধি ও ধ্রুব যোগের মিলনে শুরু হতে চলেছে শুভ সময়, জেনে নিন কি করতে হবে

এই বছর জন্মাষ্টমী একটি দুর্দান্ত বৃদ্ধি এবং ধ্রুব যোগের সাক্ষী হচ্ছে, যা এই দিনের গুরুত্ব বাড়িয়ে দিচ্ছে। বৃদ্ধি যোগে, কানহা দিয়ে মা লক্ষ্মী রূপে রাধা রানীর আরাধনা করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

Dularbha Yoga is being made on Krishna Janmashtami, do these measures for happiness and prosperity in the house bpsb
Author
First Published Aug 15, 2022, 9:13 PM IST

জন্মাষ্টমীর উত্সব ১৮ এবং ১৯ আগস্ট পালিত হবে। বহু বছর আগে, মথুরার কারাগারে মাতা দেবকী ও বাসুদেব মধ্যরাতে একটি সন্তানের জন্ম দেন। ইনি ছিলেন শ্রীকৃষ্ণ, ভগবান বিষ্ণুর অষ্টম অবতার। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে ছোট্ট কানহার জন্ম হয়। প্রতি বছর কৃষ্ণ জয়ন্তীতে কানহা বা কৃষ্ণের শিশুরূপের পূজা করা হয়।

এই বছর জন্মাষ্টমী একটি দুর্দান্ত বৃদ্ধি এবং ধ্রুব যোগের সাক্ষী হচ্ছে, যা এই দিনের গুরুত্ব বাড়িয়ে দিচ্ছে। বৃদ্ধি যোগে, কানহা দিয়ে মা লক্ষ্মী রূপে রাধা রানীর আরাধনা করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। আসুন জেনে নিই জন্মাষ্টমীর শুভ যোগ ও প্রতিকার

কৃষ্ণ জন্মাষ্টমী ২০২২ সালে শুভ যোগ

বৃদ্ধি যোগ ১৭ আগস্ট রাত ৮.৫৭ মিনিট থেকে শুরু হবে, যা ১৮ই অগাষ্ট রাত ৮.৪২ মিনিট পর্যন্ত থাকবে। অন্যদিকে, ধ্রুব যোগ ১৮ আগস্ট সকাল ৮.৪১ মিনিট থেকে শুরু হবে এবং ১৯ আগস্ট রাত ৮.৫৯ মিনিট পর্যন্ত চলবে। এই শুভ যোগে রাধা-কৃষ্ণের পূজা নবায়নযোগ্য পুণ্য অর্জনের দিকে নিয়ে যাবে।

Dularbha Yoga is being made on Krishna Janmashtami, do these measures for happiness and prosperity in the house bpsb

কৃষ্ণ জন্মাষ্টমীর প্রতিকার

কৃষ্ণ পূজায় এই দিন শ্রী কৃষ্ণকে পান অর্পণ করুন। এরপর রোলি দিয়ে এই পাতায় শ্রী যন্ত্র লিখে নিরাপদ বা অর্থের জায়গায় রাখুন। বলা হয়ে থাকে যে, এখান থেকে কখনো দারিদ্র্য আসে না। সম্পদ বৃদ্ধি হয়।

শিশুদের জন্য প্রতিকার

নিঃসন্তান দম্পতিরা জন্মাষ্টমীর দিন বাড়িতে গরু বা বাছুরের মূর্তি আনতে পারেন। কৃষ্ণের পাশাপাশি তাদেরও যথাযথভাবে পূজা করুন। এটি শিশুদের জন্য সুখ নিয়ে আসে বলে বিশ্বাস করা হয়। সেই সঙ্গে শিশুর দিকের সমস্যাও দূর হয়। নিঃসন্তান দম্পতিদের সন্তানসুখ মেলে বলে বিশ্বাস করা হয়। 

আয়

বর্তমান চাকরিতে পদোন্নতি ও সংসারে আয় বৃদ্ধির জন্য জন্মাষ্টমীতে ৭ জন মেয়েকে ক্ষীর বা সাদা মিষ্টি বিতরণ করুন। জন্মাষ্টমীর পর পরপর পাঁচ শুক্রবার এই প্রতিকার করুন। পদোন্নতি নিশ্চিত হবে, সেই সঙ্গে সংসারে বাড়বে আয়। অর্থকষ্ট দূর হবে। 

জাফরান-চন্দন

জন্মাষ্টমীতে জাফরান বা চন্দনে গোলাপ জল মিশিয়ে তিলক লাগান। এছাড়াও, কৃষ্ণকে গোপী চন্দন দিয়ে সাজান। এটি বিশ্বাস করা হয় যে এটি বাড়িতে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসে। মা লক্ষ্মীর কৃপায় অর্থের অভাব হয় না।

আরও পড়ুন- ২০২২ সালে জন্মাষ্টমী ১৮ ও ১৯ আগস্ট দুই দিন থাকবে, জেনে নিন আপনার জন্য উপবাসের সঠিক তারিখ কোনটি

আরও পড়ুন- জন্মাষ্টমী ২০২২ এই বছরে এই দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ, শুভ যোগ-সহ জেনে নিন গোপাল পুজো করার সঠিক তিথি ও সময়

আরও পড়ুন- দুর্বল বুধের প্রভাব জীবনে আনে অসংখ্য সমস্যা, জেনে নিন দুর্বল বুধের কী কী লক্ষণ

Follow Us:
Download App:
  • android
  • ios