দেবীপক্ষের যে কোনও সময় বাড়িতে এই গাছগুলি লাগান মা দুর্গা আজীবন ঘরে থাকবেন, দুঃখ নাশ হবে

| Sep 26 2022, 01:04 PM IST

দেবীপক্ষের যে কোনও সময় বাড়িতে এই গাছগুলি লাগান মা দুর্গা আজীবন ঘরে থাকবেন, দুঃখ নাশ হবে

সংক্ষিপ্ত

দেবীপক্ষে, মায়ের আশীর্বাদ পেতে এই পবিত্র দিনগুলিতে বাড়িতে কিছু গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। এর দ্বারা মা দুর্গার কৃপা লাভ হয়। এছাড়াও ভক্তদের সকল মনোবাঞ্ছা পূর্ণ হয়। আসুন জেনে নিই দেবীপক্ষে কোন গাছ লাগানো শুভ। 
 

দেবীপক্ষের এই ৯ দিন হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র বলে বিবেচিত হয়। এই ৯ দিনে মা দুর্গার ৯টি রূপের পূজা করা হয়। ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত দেবীপক্ষ শুরু হয়। এবার মা দুর্গা এসেছেন হাতিতে চড়ে। কথিত আছে যে এই ৯ দিন মা দুর্গা তার ভক্তদের মধ্যে থাকেন এবং তাদের আশীর্বাদ করেন। দেবীপক্ষে, মায়ের আশীর্বাদ পেতে এই পবিত্র দিনগুলিতে বাড়িতে কিছু গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। এর দ্বারা মা দুর্গার কৃপা লাভ হয়। এছাড়াও ভক্তদের সকল মনোবাঞ্ছা পূর্ণ হয়। আসুন জেনে নিই দেবীপক্ষে কোন গাছ লাগানো শুভ। 

নীলকন্ঠ গাছ - নীলকন্ঠগাছটিকে আধ্যাত্মিক দৃষ্টিকোণ থেকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এটি বিশ্বাস করা হয় যে দেবীপক্ষর সময় এই গাছটি লাগালে বাড়িতে সমৃদ্ধি আসে। আর মা দুর্গার কৃপায় ভক্তদের সকল মনোবাঞ্ছা পূরণ হয়। সেই সঙ্গে জ্যোতিষশাস্ত্র অনুসারে, রূপোর বাক্সে এর মূল রাখলে আর্থিক সমস্যা দূর হয়। আপনি যদি দেবীপক্ষের ৯ দিনের মধ্যে যে কোনও একটিতে এটি প্রয়োগ করেন তবে মা দুর্গা আপনার ঘরে সুখের সঙ্গে বাস করবে। 

Subscribe to get breaking news alerts

কলা গাছ- হিন্দু ধর্মেও কলা গাছের বিশেষ গুরুত্ব বলা হয়েছে। কলা গাছে ভগবান বিষ্ণু বাস করেন বলে বিশ্বাস করা হয়। আর ভগবান বিষ্ণুকে খুশি করলে মা লক্ষ্মীর কৃপাও পাওয়া যায়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, দেবীপক্ষর সময় আপনি যদি এটি ঘরে রাখেন তবে শ্রী হরি আপনার বাড়িতে বাস করবেন। এছাড়াও, প্রতি বৃহস্পতিবার জলের সঙ্গে দুধ মিশিয়ে নিবেদন করা ব্যক্তির জীবনে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসে। সেই সঙ্গে মা লক্ষ্মীর আশীর্বাদও পাওয়া যায়। আর্থিক সমস্যা দূর হবে। 

আরও পড়ুন- দুর্গাপুজা ও তার পরবর্তী সময় এই ৫ রাশির জন্য খুব চাপের হতে পারে, দেখে কোন রাশি আছে এই

আরও পড়ুন- দুর্গাপুজোর সময় থেকে বাকি বছরটা এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, জেনে নিন কারা আছেন 

আরও পড়ুন- এই বছর মা দুর্গার আগমণ হবে 'হাতিতে' চড়ে, জেনে নিন মায়ের প্রতিটি বাহনের গুরুত্ব

শিউলি গাছ- বাস্তুতে গাছ-গাছালির উপর বিশেষ জোর দেওয়া হয়েছে। দেবীপক্ষতে শিউলি গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শিউলি গাছটি স্নান ইত্যাদির পরে পরিষ্কার পোশাক পরেই পরা হয়। বলা হয় যে এটি ব্যক্তির আর্থিক অবস্থাকে শক্তিশালী করে। 

তুলসী গাছ- কথিত আছে যে তুলসী গাছে দেবী লক্ষ্মী বাস করেন। এমন পরিস্থিতিতে, শুভ দিনে এটি প্রয়োগ করা আরও বেশি শুভ। দেবীপক্ষর দিনগুলিকে হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে এই দিনগুলিতে তুলসী গাছ লাগালে মা লক্ষ্মী প্রসন্ন হন। ঘরে সুখ-সমৃদ্ধি আসে এবং অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়। শাস্ত্রে তুলসী পূজা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম বলা হয়েছে, যেগুলোর যত্ন নেওয়া খুবই জরুরি। এর দ্বারা দেবীর আশীর্বাদ পাওয়া যায়।

Read more Articles on
null