Asianet News BanglaAsianet News Bangla

শারদীয়ার আগে ঘরে ব্যবহার করুন এই ৩ উপাদান, আর কাটিয়ে ফেলুন বাস্তুদোষ

নেতিবাচক চিন্তাভাবনার কারণে, কার্যগুলি সফল হয় না এবং মানসিক চাপের সম্মুখীন হতে হয় পরিবারের সদস্যদের। তাই পুজোয় যাতে চিন্তামুক্ত দিন কাটানো যায় তাই আজ থেকেই এই বিষয়গুলিতে নজর দিন। 
 

Durga Puja 2022 Use these 3 ingredients at home before Sharidiya and get rid of Vast Dosha BDD
Author
First Published Sep 19, 2022, 12:07 PM IST

যে বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয় না সেখানে বাস্তু দোষ বেড়ে যায়। আর পুজোর আগে বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন করার রীতি আছে। কারণ বাস্তু দোষের কারণে বাড়ির সদস্যদের চিন্তায় নেতিবাচকতার প্রভাব ফেলে। তাই সব সময় বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রতি যত্ন নেওয়া উচিত। নেতিবাচক চিন্তাভাবনার কারণে, কার্যগুলি সফল হয় না এবং মানসিক চাপের সম্মুখীন হতে হয় পরিবারের সদস্যদের। তাই পুজোয় যাতে চিন্তামুক্ত দিন কাটানো যায় তাই আজ থেকেই এই বিষয়গুলিতে নজর দিন।
 
জ্যোতিষবিশারদদের মতে বাস্তুর ত্রুটি অপসারণ করার জন্য এই ৩ উপাদান ব্যবহার করা উচিত। জেনে নেওয়া যাক বাস্তুর ত্রুটি এড়াতে কীভাবে কাজে লাগাবেন এই জিনিসগুলি। ঘরের নেগেটিভ শক্তি নষ্ট করতে হলে প্রতিদিন কিছু সময়ের জন্য কর্পূর, দেশী ঘি, চন্দন সামান্য নারকেল এর ছোবায় নিয়ে ঘরে ধোঁয়া ছড়িয়ে দিতে হবে। কর্পূর, দেশী ঘি, চন্দন এই তিনটি জিনিসই পবিত্র হিসাবে বিবেচিত হয় এবং সেগুলি থেকে উদ্ভূত ধোঁয়া ঘরের পরিবেশকে পবিত্র করে তোলে।
 

আরও পড়ুন- দুর্গাপুজা ও তার পরবর্তী সময় এই ৫ রাশির জন্য খুব চাপের হতে পারে, দেখে কোন রাশি আছে এই

আরও পড়ুন- দুর্গাপুজোর সময় থেকে বাকি বছরটা এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, জেনে নিন কারা আছেন 

আরও পড়ুন- এই বছর মা দুর্গার আগমণ হবে 'হাতিতে' চড়ে, জেনে নিন মায়ের প্রতিটি বাহনের গুরুত্ব


এর জন্য আপনি মাটির তৈরি কোনও পাত্র অথবা পিতলের পাত্র ব্যবহার করতে পারেন। এই ধোঁয়ায় জীবাণু ধ্বংস হয়ে যায় এবং বাস্তু দোষের প্রভাবও শেষ হয়। ধনাত্মক শক্তি বৃদ্ধি পায়। এই ধোঁয়া বাড়ির প্রতিটি কোনায় ছড়িয়ে দিন। এরূপ ধূপ দিলে আপনি ঘরে নেগেটিভ শক্তি কমে পজেটিভ শক্তি বৃদ্ধি পাবে ও ঈশ্বরের আশীর্বাদও পেতে পারেন। ঘরে থাকা দুর্গন্ধও এই ধোঁয়ায় দূর হয়। এই উপাদানগুলি সহজেই বাজারে পাওয়া যায়। ফলে শারদীয়ার আগেই সহজেই কাটিয়ে ফেলুন বাস্তুদোষ।

Follow Us:
Download App:
  • android
  • ios