উত্তর গোলার্ধে ফেব্রুয়ারি হচ্ছে শীতের তৃতীয় মাস আর দক্ষিণ গোলার্ধে এটি অনেকটা উত্তর গোলার্ধে আগস্ট মাসের সমতুল্য সাধারণ বছরে ফেব্রুয়ারি, মার্চ আর নভেম্বর মাসের দ্বিতীয় তারিখ একই বার থাকে। সে সময় এই মাস আর জানুয়ারির শেষ দিন এক বার পড়ে। অধিবর্ষের সময় ফেব্রুয়ারি আর আগস্ট মাস একই বার দিয়ে শুরু হয়। এই মাসের একটি মজার দিক হচ্ছে অধিবর্ষ হোক আর নাই হোক, ফেব্রুয়ারি মাসের শেষ দিন যে বার থাকে, ফেব্রুয়ারি মাসের শেষ দিন সেই একই বার থাকে।

আরও পড়ুন- বৃহস্পতিবার ৫ রাশির চাকরি ও ব্যবসায় উন্নতির যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল 

রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়। তবে জেনে নেওয়া যাক বছরের দ্বিতীয় মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- কোন রাশির কোন বয়সে হয় সাফল্য লাভ, দেখে নিন আপনার রাশি কি বলছে 

ফেব্রুয়ারি মাস মকর রাশির শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। সংসারে অতিরিক্ত খরচের জন্য অশান্তির আশঙ্কা রয়েছে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে। ব্যবসায় লাভ তেমন একটা বৃদ্ধি পাবে না। বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। প্রেমের সম্পর্কে জটিলতা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। দাম্পত্য কলহ বৃদ্ধির যোগ রয়েছে। অযথা বিবাদের জন্য কাজের ক্ষতি হতে পারে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। শিক্ষার্থীদের পড়াশুনার চাপ বৃদ্ধি পেতে পারে, তবে সাফল্য লাভের যোগও রয়েছে।