উত্তর গোলার্ধে ফেব্রুয়ারি হচ্ছে শীতের তৃতীয় মাস আর দক্ষিণ গোলার্ধে এটি অনেকটা উত্তর গোলার্ধে আগস্ট মাসের সমতুল্য সাধারণ বছরে ফেব্রুয়ারি, মার্চ আর নভেম্বর মাসের দ্বিতীয় তারিখ একই বার থাকে। সে সময় এই মাস আর জানুয়ারির শেষ দিন এক বার পড়ে। অধিবর্ষের সময় ফেব্রুয়ারি আর আগস্ট মাস একই বার দিয়ে শুরু হয়। এই মাসের একটি মজার দিক হচ্ছে অধিবর্ষ হোক আর নাই হোক, ফেব্রুয়ারি মাসের শেষ দিন যে বার থাকে, ফেব্রুয়ারি মাসের শেষ দিন সেই একই বার থাকে।

আরও পড়ুন- বুধবার ৪ রাশির পারিবারিক সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন আপনার রাশিফল ...

রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এরা কোন কাজ করবে কোন কাজ করবে না তা এরা সিদ্ধান্ত নিতে পারে না।এরা সময় বিশেষ কৃপণ আবার কখনও উদার মানসিকতার। এরা কাজ করতে খুব পছন্দ করে। এরা কখনও কৃপণ আবার কখনও আর্থিক ভাবে উদার। কখনও কুটিল, কখনও সরল। এরা চঞ্চল এবং অস্থির মানসিকতার। এরা অত্যন্ত তোষামোদ প্রিয়। প্রয়োজনের চেয়ে বেশি ভাবনা এদের একটি বিশেষ বৈশিষ্ট্য। একই সঙ্গে এরা কাউকে ভালবাসে, আবার ঘৃণাও করে। তবে জেনে নেওয়া যাক বছরের দ্বিতীয় মাস মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- বাধা কাটিয়ে বাড়িয়ে তুলুন আয় ও সঞ্চয়, জেনে নিন বাস্তুশাস্ত্রের এই নিয়মগুলি ...

ফেব্রুয়ারি মাস মিথুন রাশির কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও ব্যক্তির সাহায্য পাবেন। চঞ্চলতার কারণে ভালো সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন। এই মাসে বারতি আয় কম হবে। মানসিক সমস্যা কোনও কারণে বৃদ্ধি পেতে পারে। এই মাসে কোনও কারণে ঋণ নিতে হতে পারে। সহকর্মীদের সঙ্গে বিবাদের যোগ রয়েছে। ব্যবসায় বাড়তি লাভের সম্ভাবনা রয়েছে। গুরুজনদের জন্য বিপদ থেকে রক্ষা পেতে পারেন। এই মাসে বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার যোগ রয়েছে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, সেই কারণে কাজে সমস্যা হতে পারে। সঙ্গীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে।