আপনার বহুদিনের স্বপ্ন ছোট করে একটা নিজের ব্য়বসা শুরু করা। তারপর শেষমেষ ব্য়াঙ্কের লোন পেয়ে শুরুও করলেন ব্য়বসা। কিন্তু আপনার ব্য়বসা কোনও লাভের মুখ দেখল না। উল্টে চড়া সুদে লোন মেটাতে হল। আপনি ভাবছেন সব কিছুই তো ঠিক ছিল , তবে কেন এমন হল। আসলে এমন অনেক কিছুই হয় যা মানুষের বোঝার বাইরে। কিন্তু এই ব্য়বসাই আপনাকে প্রচুর লাভ এনে দেবে, যদি জ্য়োতিঃশাস্ত্র ও বাস্তুশাস্ত্রের কিছু নিয়ম মেনে চলেন। তাহলে জেনে নিন,জ্য়োতিঃশাস্ত্র এবং বাস্তুশাস্ত্র  অনুযায়ী আপনি কীভাবে আপানার নিজস্ব ব্য়বসাকে আরও বড় করে তুলবেন


আপনি, আপনার যেকোনও ব্য়বসা ক্ষেত্র, সবসময় উত্তর, উত্তর-পূর্ব কিংবা উত্তর-পশ্চিম দিকে রাখুন। এতেই আপানার ব্য়বসায় শুভ শক্তির সঞ্চার ঘটবে। জ্য়োতিঃশাস্ত্র এবং বাস্তুশাস্ত্র অনুযায়ী দোকানের  সামনে এমন কিছু রাখবেন না, যেটা ভিতরে ঢোকার সময় বাধার সৃষ্টি করে। দোকানের ঠিক মাঝখান বা সেন্ট্রাল পয়েন্ট এর জায়গা টি পুরোপুরি ফাঁকা রাখুন। যিনি দোকানের টাকা-পয়সার হিসেব রাখেন,  তার সিট সবসময় দক্ষিণ-পশ্চিম দিকে হলে ভাল হয়। আর তার সিটের উল্টো পাশে কখনই কোনও ঠাকুরের আসন রাখবেন না। 

সবসময় চেষ্টা করবেন প্রতিদিন দোকান পরিষ্কার রাখার। হালকা মিউজিক চালিয়ে রাখতে পারেন। এতেও আপনার দোকানের আবহ ভাল থাকবে। সমস্ত বৈদ্য়ুতিক যন্ত্রপাতি দক্ষিণ-পূর্ব দিকে রাখুন। জ্য়োতিঃশাস্ত্র এবং বাস্তুশাস্ত্র অনুযায়ী রঙিন মাছ খুব শুভ শক্তির প্রতীক। তাই আপনার দোকানে রঙিন মাছও রাখলে খুব ভালো হয়। 

আশা করা যায়, এগুলি করলেই আপনার ব্য়বসার উন্নতি হবে।