Asianet News BanglaAsianet News Bangla

Astro Tips: জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী জেনে নিন কোন দিন কি করবেন আর কি করবেন না

জ্যোতিষশাস্ত্র অনুসারে এমন কিছু কাজ নিষিদ্ধ, যা জীবনে সমস্যা তৈরি করতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন দিনে কোন কাজ করা উচিত এবং কোন কাজটি বাঞ্ছনীয় নয়।
 

Find out what to do and what not to do according to astrology BDD
Author
Kolkata, First Published Dec 8, 2021, 12:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রায়শই আপনি আপনার গুরুজন বা পিতামাতাদের বলতে শুনেছেন যে এই দিনে চুল কাটবিনা, এই দিনে নখ কাটবিনা। এই দিনে এমন কাজ করা উচিত নয়। যেমন নখ কাটা, চুল ধোয়া ইত্যাদি। এটি বলার পিছনে আমাদের গ্রহ এবং নক্ষত্র রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে এমন কিছু কাজ নিষিদ্ধ, যা জীবনে সমস্যা তৈরি করতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন দিনে কোন কাজ করা উচিত এবং কোন কাজটি বাঞ্ছনীয় নয়।
সপ্তাহের কোন দিন তেল লাগাবেন না
বৃহস্পতি ও শুক্রবার চুলে তেল লাগানো শুভ বলে মনে করা হয় না। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে বৃহস্পতি এবং শুক্র গ্রহগুলি দুর্বল হয়ে যায়। উল্টোদিকে সোম ও বুধবার তেল লাগালে সৌভাগ্য বৃদ্ধি পায়।
কোন দিন নখ কাটবেন না
শনিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার নখ কাটা উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে এটি গ্রহ নক্ষত্রকে দুর্বল করে দেয়। এছাড়াও, এই দিনে চুল কাটা উচিত নয়। সোমবার নখ কাটা বা চুল কাটার জন্য সেরা দিন হিসাবে বিবেচিত হয়।
এই দিনে পুরও ঘর পরিষ্কার করবেন না 
বৃহস্পতিবার পুরও ঘর পরিষ্কার করা উচিত নয়। এমনটা করলে সমৃদ্ধি নষ্ট হয় বলে বিশ্বাস করা হয়। রবিবার এবং শনিবার ঘর পরিষ্কার করার জন্য ভাল দিন হিসাবে বিবেচিত হয়।
কোন দিন চুল কাটা উচিত নয়
শাস্ত্র মতে শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার চুল কাটা উচিত নয় বলে বিশ্বাস করা হয়। বৃহস্পতিবার চুল কাটার ফলে অর্থের অভাব হতে পারে বলে মনে করা হয়। অন্যদিকে শনি ও মঙ্গলবার চুল কাটলে স্বাস্থ্যজনিত সমস্যা হয়।
কোন দিন মহিলাদের চুল ধোয়া উচিত নয়
মহিলাদের সোম, বুধবার এবং বৃহস্পতিবার চুল ধোয়া থেকে বিরত থাকতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে সোমবার চুল ধোয়া কন্যার উপর বোঝা চাপিয়ে দেয়, বুধবার চুল ধোয়া ভাইয়ের উপর সমস্যা নিয়ে আসে। বৃহস্পতিবার চুল ধোয়ার ফলে আর্থিক সমস্যা হতে পারে।
ধারালো জিনিস গ্রহণ করবেন না 
মঙ্গলবার, স্টিলের বাসন এবং ধারালো জিনিস যেমন নেইল কাটার, ছুরি এবং কাঁচি কেনা উচিত নয়। এই দিনে নতুন বাহন ইত্যাদি কেনাকেও অশুভ মনে করা হয়।

আরও পড়ুন- ২০২২ সালে ৮ রাশির উপর থাকবে শনির কু-নজর, জেনে নিন সেই তালিকা

আরও পড়ুন- ডিসেম্বর মাস থেকেই এই ৩ রাশির হাতে আসবে প্রচুর টাকা, বাড়বে ধন-সম্পদও

আরও পড়ুন- ২০২২ সালে এই রাশিগুলির নিজস্ব বাড়ি থাকবে, জেনে নিন আপনার ভাগ্য কি বলছে

রও পড়ুন- মহাভারতের মহাযুদ্ধের পর কেন অর্জুনের রথ পুড়ে ছারখার হয়ে গিয়েছিল, জেনে নিন অজানা গল্প

আরও পড়ুন- এই ৩ রাশির মানুষ খুব সহজেই রেগে যায়, দেখে নিন তারা কারা

Follow Us:
Download App:
  • android
  • ios