Asianet News BanglaAsianet News Bangla

Solar Eclipse 2021: সূর্যগ্রহণের সময় এই টোটকা মেনে চলুন, জ্যোতিষ মতে সংসারে শান্তি বজায় থাকবে ও উন্নতি ঘটবে

জেনে নিন এই সূর্যগ্রহণের (Solar Eclipse) দিন কী কী করলে সংসারে সুখ-শান্তি বজায় থাকে। জ্যোতিষ শাস্ত্রে গ্রহণের দিন এমন কয়টি টোটকার (Astrological Tips) করার উল্লেখ আছে, যাতে আর্থিক বৃদ্ধি ঘটবে।  

follow this tips on Solar Eclipse to increase financial condition
Author
Kolkata, First Published Nov 30, 2021, 5:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরই সূর্যগ্রহণের (Solar Eclipse) সাক্ষী হবেন বিশ্ববাসী। আগামী ৪ ডিসেম্বর নভেম্বর অন্তিম সূর্যগ্রহণ হতে চলেছে। ৪ ডিসেম্বর ২০২১, শনিবার মার্গশীর্ষ মাসের কৃষ্ণপক্ষ অমাবস্যা তিথি। এদিন সূর্যগ্রহণের সময় সকাল ১০টা বেজে ৫৯ মিনিটে। আর গ্রহণ শেষ হবে ৩টে বেজে ৬ মিনিটে। এদিন গ্রহণ দেখা যাবে অ্যান্টার্কটিকা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আমেরিকা থেকে। ভারতে দেখা না গেলেও গ্রহণের প্রভাব অবশ্যই পড়বে এ দেশে। জেনে নিন এই সূর্যগ্রহণের (Solar Eclipse) দিন কী কী করলে সংসারে সুখ-শান্তি বজায় থাকে। জ্যোতিষ মতে গ্রহণের দিন এমন কয়টি টোটকার উল্লেখ আছে, যাতে আর্থিক বৃদ্ধি ঘটবে।  

জ্যোতিষ (Astrology) মতে, এই তিথিতে গঙ্গাস্নান করা শুভ। এদিন কাক ভোরে গঙ্গা স্নান করে সূর্যপ্রণাম করুন। এতে পূণ্যলাভ হবে। জীবনের সকল বাধা-বিপত্তি কেটে যাবে এবং সংসারে শান্তি বজায় থাকবে। আর্থিক লাভ হতে পারে এদিন গঙ্গা স্নান করলে। এছাড়াও, এদিন গঙ্গায় প্রদীপ ভাসান। প্রদীপ ভাসিয়ে নিজের মনের কথা বলুন। দেখবেন সকল মনষ্কামনা পূরণ হবে। 

আরও পড়ুন: Solar Eclipse 2021: অমাবস্যায় ঘটবে বছরের শেষ সূর্যগ্রহণ, এই দিনে ভুলেও এই কাজ করবেন না
 
সূর্যগ্রহণের (Solar Eclipse) দিন সকালে স্নান সেরে নতুন পোশাক পরুন। সদর দরজা, ঘর ও ঠাকুর ঘরে গঙ্গা জল ছেটান। তারপর সদর দরজার সামনে প্রদীপ জ্বালান ও রঙ্গোলি (Rangoli) আঁকুন। গ্রহণকালে আরাধ্য দেবতার পূজো করুন। মন্ত্র জপ করুন। গ্রহণের সময় দরিদ্রদের খাবার ও বস্ত্র দান করতে পারেন। এতে পূণ্য লাভ হবে। গ্রহণ ছেড়ে গেলে স্নান করে কাপড় পাল্টে নিন। আর ঘর পরিষ্কার করুন। গ্রহণের সময় এই কাজ করলে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে। 

আরও পড়ুন: Solar Eclipse 2021: বছরের শেষ সূর্যগ্রহণ এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, হবে আর্থিক ও সম্পর্কের উন্নতি

জ্যোতিষ মতে, অশ্বত্থ গাছের গোড়ায় দুধ (Milk) দিলে সকল সমস্যা দূর হবে। প্রচলিত আছে অশ্বত্থ গাছে দেবী লক্ষ্মী (Maa Laxmi) থাকেন। আবার অনেকে মনে করেন অশ্বত্থ গাছে পূর্ব পুরুষরা বাস করেন। এদিন গাছের গোড়ায় দুধ ঢেলে পুজো করুন। এই উপায় করলে যেমন জীবনের সকল বাধা কেটে যাবে, তেমনই সব কাজে সাফল্য লাভ করবেন। 

এদিন গরীবদের তিলের তেলের তৈরি খাবার দান করুন। আর তিল দিয়ে তৈরি খাবার খাওয়ান পশু-পাখিদের। এতে শনির দশা কেটে যাবে। সঙ্গে এই তিথিতে ১০৮টি বেলপাতা দিয়ে শিবের (Lord Shiv) পুজো করুন। সূর্য গ্রহণের দিন এই টোটকা মেনে চললে আর্থিক বৃদ্ধি হবে। সঙ্গে কর্মক্ষেত্রে উন্নতি ঘটবে। 
 
 

Follow Us:
Download App:
  • android
  • ios