Asianet News BanglaAsianet News Bangla

New Year Vastu Tips: নতুন বছরে দূর করুন সকল বাস্তুদোষ, পারিবারিক শান্তি বজায় রাখতে মেনে চলুন এই টোটকা

আর কয়েক ঘন্টা পরই নতুন বছরকে (New Year) স্বাগত জানানোর পালা। এই নতুন বছর আপনার পরিবারের জন্য হোক শুভ। এই বছর বাড়ি থেকে দূর করুন সকল বাস্তুদোষ (Vastu Dosh)। জেনে নিন কী করবেন আর কী করবেন না।  

Follow this tips to solve vastu problems in your house
Author
Kolkata, First Published Dec 31, 2021, 4:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর কয়েক ঘন্টা পরই নতুন বছরকে (New Year) স্বাগত জানানোর পালা।  সকল দুঃখ-খারাপ ভুলে আবার নতুন করে চলা শুরু করতে হবে সকলকে। ২০২১-র ভালো স্মৃতিটুকু নিয়ে এগিয়ে যেতে হবে। এই নতুন বছর আপনার পরিবারের জন্য হোক শুভ। এই বছর বাড়ি থেকে দূর করুন সকল বাস্তুদোষ (Vastu Dosh)। জেনে নিন কী করবেন আর কী করবেন না।  

প্রায়শই শারীরিক সমস্যায় সকলেই ভোগেন। এই সকল সমস্যা দূর হবে হলুদ রঙের গুণে। এবার বাস্তু মত মেনে সুস্থ থাকুন সকলে। পরিবারের সকলের সুস্বাস্থ্য বজায় রাখতে ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে রাখুন হলুদ রঙের জিনিস। বাস্তু মতে, ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে হলুদ জিনিস রাখা শুভ। এই রং স্বাস্থ্যে ওপর প্রভাব ফেলে। ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে হলুদ রঙের শো-পিসও রাখতে পারেন। রাখতে পারেন হলুদ (Yellow) রঙের কোনও দেব মূর্তি। তাছাড়া, রান্না ঘরে রাখুন হলুন সবজি। এতেও উপকার পাবেন।  

আরও পড়ুন: Panchang: জেনে নিন পঞ্চাঙ্গ অনুসারে বছরের শেষ দিনটি কেমন কাটবে, ৩১ ডিসেম্বর কখন শুরু হচ্ছে শুভ মুহূর্ত

আরও পড়ুন: Fear of Life: সহজ এই নিয়মগুলি মেনে জীবনের সবচেয়ে বড় ভয় দূর করুন

বালিশের নীচে খবরের কাগজ বা পড়াশোনা সম্পর্কীত কোনও জিনিস অনেকেই রাখেন। এই অভ্যেস আজই বদল করুন। এতে মা লক্ষ্মী (Maa Laxmi) ক্ষুদ্ধ হন। এর জন্য চাকরি ও পড়াশোনা- উভয় ক্ষেত্রে বাধা আসতে পারে। অনেকেরই খাটে পড়ার বই ছড়িয়ে রাখার অভ্যেস আছে। এর থেকে বাস্তুদোষ তৈরি হয়। 

এবার থেকে খাটের তলায় জুতো রাখবেন না। এমন কাজ অনেকেই করে থাকেন। এতে সংসারে খাবার প্রভাব পড়ে। এমনকী, বাড়ির প্রবেশ দ্বারের সামনে জুতো রাখবেন না। এতে মা লক্ষ্মী প্রবেশে বাধা পান। এর থেকে দেখা দেয় বাস্তু দোষ হতে পারে আর্থিক ক্ষতি। তাই নতুন বছরে এই কাজ ভুলেও করবেন না।  

গৃহসজ্জায় ফুলের ব্যবহার করেন অনেকেই। আর এই ঘর সাজাতে গিয়ে আমাদের ভুলেই বাস্তু দোষ (Vastu Dosh) তৈরি হয়। পছন্দসই ফুল শুকিয়ে গেলেও তা ঘরে রেখে দিই। ভুলেও শুকিয়ে যাওয়া ফুল রাখবেন না ঘরে। দোষ কাটাতে ডাইনিং টেবিলে কাঁচের পাত্রের মধ্যে শিউলি ফুল রাখুন। ঘরের সকল নেতিবাচক এনার্জি দূর হবে।  

ঘরে স্তূপাকৃতি করে জামা রাখা কিংবা পুরনো কাগজ রাখার অভ্যেস অনেকের। এই অভ্যেস আজই বদলান। এর থেকে ঘরে তৈরি হচ্ছে নেতিবাচক এনার্জি। যা পড়ুয়াদের পড়াশোনায় যেমন বাধা দেয়, তেমনই চাকরি ক্ষেত্রে বাধা তৈরি হয় এর জন্য। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios