Asianet News BanglaAsianet News Bangla

Fear of Life: সহজ এই নিয়মগুলি মেনে জীবনের সবচেয়ে বড় ভয় দূর করুন

জীবনের সঙ্গে সম্পর্কিত ভয়ই মানুষের সবচেয়ে বড় দুর্বলতা হয়ে দাঁড়ায়। যদি আপনার সঙ্গেও এমন কোনও ভয় জড়িত থাকে, তবে তা দূর করার জন্য এই ব্যবস্থাগুলি গ্রহণ করে মন থেকে সব ধরনের ভয় দূর করতে পারেন।
 

Eliminate the biggest fear of life follow this tip of astrology BDD
Author
Kolkata, First Published Dec 30, 2021, 1:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনেক সময় কারও কারও মনে কোনও না কোনও অপ্রীতিকর ঘটনা নিয়ে আশংকা থাকে সারাক্ষণ, নতুবা বছরের পর বছর কোনও কিছু নিয়ে মনে ভয় থাকে। এই ভয়ের সঙ্গে জড়িয়ে আছে যে কোনও জানা-অজানা শত্রু থেকে ভূত-পোকা-মাকড়। অনেক সময় জীবনের সঙ্গে সম্পর্কিত ভয়ই মানুষের সবচেয়ে বড় দুর্বলতা হয়ে দাঁড়ায়। যদি আপনার সঙ্গেও এমন কোনও ভয় জড়িত থাকে, তবে তা দূর করার জন্য এই ব্যবস্থাগুলি গ্রহণ করে মন থেকে সব ধরনের ভয় দূর করতে পারেন।
হনুমন্ত সাধনায় ভয় দূর করুন
সনাতন পরম্পরায় যে কোনও ধরনের ভয় দূর করার জন্য শ্রী হনুমানজীর পূজা-অর্চনাকে সর্বোত্তম উপায় বলা হয়েছে। এমন অবস্থায় শত্রু, ভূত, বাধা প্রভৃতি বিষয়ে আপনার যদি কোনও ধরনের ভয় থাকে, তাহলে পূর্ণ ভক্তি ও বিশ্বাসের সঙ্গে প্রতিদিন শ্রী হনুমান চালিসা পাঠ করা উচিত। আপনি যদি হনুমান চালিসার পাঠটি মনে না রাখেন তবে আপনি আপনার শার্টের সামনের পকেটে বা আপনার ব্যাগে সব সময় হনুমান চালিসার একটি ছোট বই রাখতে পারেন।
সূর্যদেবের আরাধনায় সকল ভয় দূর হবে
সনাতন প্রথায় সূর্য দেবতার আরাধনা করলে জীবনের সকল প্রকার উদ্বেগ ও বাধা দূর হয়। আপনার যদি সর্বদা কোনও পরিচিত বা অজানা শত্রুর ভয় থাকে তবে প্রতিদিন ভগবান সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন এবং আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করুন। ভগবান সূর্যদেবের আরাধনা করলে আপনার ভয় চিরতরে দূর হবে।
ভয় দূর করার জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার
যদি কোনও কারণ ছাড়াই আপনার মনে ভয় এবং নার্ভাসনেস থেকে যায়, বা আপনার মনে সর্বদা নেতিবাচক চিন্তাভাবনা প্রবাহিত হয় বা আপনি যদি সর্বদা কোনও না কোনও রূপে ভীত থাকেন, তবে অশ্লেষা নক্ষত্রে ডান বাহুতে হরিণের মূল পরিধান করুন। এই প্রতিকার করলে আপনার মনের সমস্ত ভয় দূর হয়ে যাবে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে কেভাদার মূল পরলে কোন প্রকার শত্রুর ভয় থাকে না।
এই বড় ভয় কেটে যাবে ময়ূরের পালক দিয়ে
জীবনে অনেক মানুষ আছে যারা সাপ, টিকটিকি ইত্যাদিকে খুব ভয় পায়। এই ধরনের লোকদের তাদের ভয় দূর করতে বাড়িতে ময়ূরের পালক রাখা উচিত। বিশ্বাস করা হয় যে বাড়িতে ময়ূরের পালক থাকে, সেই বাড়িতে সাপ, টিকটিকি আসে না।
রুদ্রাক্ষ সকল প্রকার ভয় দূর করবে
রাতে দুঃস্বপ্ন দেখে বা দিনের বেলায় জানা-অজানা শত্রু-জাদু ইত্যাদির ভয়ে আতঙ্কিত হয়ে থাকেন অনেকেই। এই ভয় কাটিয়ে উঠতে, এই ধরনের লোকদের রুদ্রাক্ষ পরিধান করা উচিত, যা আইন অনুসারে ভগবান শিবের রূপ হিসাবে বিবেচিত হয়।

সবচেয়ে বড় ভয় এই রত্ন থেকে দূরে যায়
জ্যোতিষশাস্ত্র অনুসারে, যাঁদের কোনও কিছু নিয়ে খুব ভয় থাকে, তাঁদের খাঁটি সোনার লকেট বা আংটিতে বাঘের পাথর পরা উচিত। এই প্রতিকার করলে তাদের সকল ভয় দ্রুত দূর হয়ে যাবে।

আরও পড়ুন- আগামী বছর কোন কোন রাশির জন্য শুভ ও কাদের উপর বাড়বে চাপ, দেখে নিন বার্ষিক রাশিফল

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Follow Us:
Download App:
  • android
  • ios