Asianet News BanglaAsianet News Bangla

ওয়ার্ক ফ্রম হোম-এ কাজে উদ্যোগ পেতে মেনে চলুন বাস্তু টোটকা, বাস্তু মতে উন্নতি হবে

সারাটা দিন কাটছে অফিসের কাজ (Office Work) করে। একঘেঁয়ে জীবনে অনেকেই হাঁপিয়ে উঠেছেন। এর মাঝে অফিসের কাজ আরও অস্বস্তিকর। এবার কাজের উদ্যোগ বাড়াতে মেনে চলুন বাস্তু (Vastu Tips) মত। বাস্তু টোটকা গুণে ওয়ার্ক ফ্রম হোম (Work From Home) চলাকালীন কাজে উদ্যোগ পাবেন। 

Follow this vastu tips in WFH to get initiative in work
Author
Kolkata, First Published Dec 27, 2021, 12:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনার জন্য বহুদিন ধরে চলছে ওয়ার্ক ফ্রম হোম (Work From Home)। সারাটা দিন কাটছে অফিসের কাজ করে। রোজ যেন একঘেঁয়ে জীবন। এই একঘেঁয়েমির জন্য কাজেও উদ্যোগ পাচ্ছেন না অনেকে। কাজের উদ্যোগ বাড়াতে মেনে চলুন বাস্তু মত। বাস্তু টোটকা গুণে ওয়ার্ক ফ্রম হোম চলাকালীন কাজে উদ্যোগ পাবেন। 

যে ঘরে বসে কাজ করেন, সেই ঘরের সব পুরনো বাতিল জিনিস ফেলে দিন। অপ্রয়োজনীয় জিনিস জমা করে রাখলে তার থেকে বাস্তু দোষ (Vastu) তৈরি হয়। ঘরে পুরনো খবরের কাগজ স্তুপ করে রাখবেন না। এমনকী, জামা জড়ো করে রাখবেন না। এতে নেগেটিভ এনার্জি তৈরি হয়। এই নেতিবাচক এনার্জি (Negative Energy)  সব কাজে বাধা দেয়। 

টেবিলের (Table) পাশে ফুল রাখুন। ফুলের সুগন্ধে কাজে এনার্জি পাবেন। রোজ সকালে টেবিলে রাখা ফুলদানিতে ফুল (Flower) রাখুন। তবে, ফুল শুকিয়ে গেলে ফেলে দেবেন। শুকিয়ে যাওয়া ফুল রাখলে বাস্তু দোষ তৈরি হয়। যা কাজে বাধা দেয়। এতে ক্ষেত্রে কাজে উদ্যোগও আসে না।  কর্মক্ষেত্রে নানান সমস্যায় পড়তে হতে পারে। 
 
যে টেবিলে বসে কাজ করেন, তা সাজিয়ে রাখুন। টেবিলের একধারে ফাইল ও বই রাখুন। টেবিলে কোনও তার রাখবেন না। চা বা কফির কাপ রাখুন উত্তর পূর্ব দিকে। টেবিলের উত্তর পূর্ব দিকে চা ও কফির কাপ রাখলে চাকরি ক্ষেত্রে উন্নতি ঘটবে। টেবিলের ওপর বই (Books) ও ফাইল (File) রাখতে পারেন। তবে, তা যেন আপনার ডানদিকে থাকে। বাস্তু মতে, ডানদিকে বই ও ফাইল রাখলে চাকরি ক্ষেত্রে উন্নতি হয়। যে টেবিলে বসে কাজ করেন সেখানে ক্রিস্টালের একটি পেপারওয়েট রাখতে পারেন। এই পেপারওয়েট রাখুন উত্তর পূর্ব দিকে। বাস্তু মতে, এতে কাজে উন্নতি হয়। এছাড়াও, উত্তর দিকে মুখ করে বসে কাজ করুন।

আরও পড়ুন: Vastu For Office Table: চাকরিতে উন্নতি করতে টেবিল সাজান বাস্তু মেনে, জেনে নিন বাস্তু মত

আরও পড়ুন: ভুল দিকে মাথা করে ঘুমালে হতে পারে বাস্তুদোষ, জেনে নিন বাস্তু মত

এছাড়াও, কাজে উন্নতি করতে চাইলে কিংবা কাজে উদ্যোগ পেতে চাইলে রোজ পাখিকে শস্যদানা খাওয়ান। সকালে উঠে পাখিকে শস্য দানা দিন। বাস্তু মতে, এতে পূণ্য লাভ হয়। সঙ্গে চাকরি ক্ষেত্রে উন্নতি লাভ করবেন। তাই কাজে উদ্যোগ পেতে এই টোটকা মেনে চলতে পারেন। তাছাড়া, কাককে আটার রুটি খাওয়ালেও উপকার পাবেন। এই টোটকা সঠিকভাবে পালন করলে বেশ উপকার পাবেন।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios