Asianet News BanglaAsianet News Bangla

বিপদত্তারিণী পুজোর দিন মাথায় রাখুন এই কয়টি জিনিস, সামান্য ভুলে হতে পারে অমঙ্গল

দেবী দূর্গার ১০৮ অবতারের মধ্যে একটি হল মা বিপত্তারিণী। সন্তান ও পরিবারে মঙ্গলকামনায় এই ব্রত পালন করে থাকেন মহিলারা। মনে করা হয়, মায়ের কৃপায় মুক্তি মেলে সকল জটিলতা থেকে। তবে, বিপত্তারিণী পুজো করতে সঠিক নিয়ম মেনে চলা প্রয়োজন। পুজোর দিন ভুলে ও কয়টি কাজ করবেন না। পুজোর দিন কয়টি সামান্য ভুল সংসারে অমঙ্গল ডেকে আনতে পারে। তাই এই দিন পুজো করার সময় মেনে চলুন কয়টি জিনিস।

Follow those astrological tips on bipodtarini puja ABSC
Author
Kolkata, First Published Jul 1, 2022, 1:20 PM IST

এবছর ২ জুলাই শনিবার ও ৫ জুলাই মঙ্গলবার পালিত হবে বিপত্তারিণী পুজো। আষাঢ় মাসের পুজিত হন দেবী বিপত্তারিণী। দেবী দূর্গার ১০৮ অবতারের মধ্যে একটি হল মা বিপত্তারিণী। সন্তান ও পরিবারে মঙ্গলকামনায় এই ব্রত পালন করে থাকেন মহিলারা। মনে করা হয়, মায়ের কৃপায় মুক্তি মেলে সকল জটিলতা থেকে। তবে, বিপত্তারিণী পুজো করতে সঠিক নিয়ম মেনে চলা প্রয়োজন। পুজোর দিন ভুলে ও কয়টি কাজ করবেন না। পুজোর দিন কয়টি সামান্য ভুল সংসারে অমঙ্গল ডেকে আনতে পারে। তাই এই দিন পুজো করার সময় মেনে চলুন কয়টি জিনিস। 

লাল রঙের বস্ত্র পরুন পুজোর দিন। বিপত্তারিণী পুজোর দিন এমন শাড়ি পরুন যাতে লাল রঙের ছোঁয়া আছে। এদিন নিরামিষ ভোজন করুন। ব্রত পালন করলে সারাদিন ফলাহার করে থাকেন সকলে। তেমনই যদি ব্রত পালন না করেন তাও নিরামিষ ভোজন করুন। 

এই দিন কাউকে চিনি দেবেন না। বিপত্তারিণী পুজোর দিন কারও পাতে চিনি দেবেন না। এতে অমঙ্গল হতে পারে। মেনে চলুন এই টোটকা। এদিন যারা ব্রত পালন করে থাকেন তারা ১৩টি লুচি ও ১৩টি ফল আহারের নির্দেশ আছে। 

পুজোর সময় কথা বলবেন না। যতদিন মন্ত্রচারণ করবেন ততক্ষণ অন্য কারও সঙ্গে কথা বলবেন না। এদিন খারাপ কথা বলবেন না। কাউকে গাল-মন্দ করবেন না। কোনও মহিলাকে অপমান করবেন না এই দিন। এতে অমঙ্গল দেখা দেবে সংসারে। বিপত্তারিণী পুজোর দিন মেনে চলুন এই টোটকা। 

পুজোর সময় সঠিক নিয়ম মেনে চলুন। নিয়মে যেমন কোনও ক্রুটি না হয়, সেদিকে খেয়াল রাখুন। তা না হলে আর্থিক সংকট দেখা দেবে। বিপদত্তারিণী পুজোর দিন মাথায় রাখুন এই কয়টি জিনিস, সামান্য ভুলে হতে পারে অমঙ্গল। 

হিন্দু শাস্ত্রে রয়েছে একাধিক পুজোর উল্লেখ। ৩৩ কোটি শক্তির পুজোর উল্লেখ আছে শাস্ত্রে। পূর্ণিমা- অমাবস্যার সময় দেখে নির্দিষ্ট কার হয় এই সকল তিথি। শাস্ত্রে প্রতিটি দেব দেবীর পুজোর জন্য আলাদা আলাদা তিথির উল্লেখ আছে। সেই অনুসারে ২ জুলাই পুজিত হবেন মা বিপদত্তারিণী। দেবী দূর্গার ১০৮ অবতারের মধ্যে একটি হল মা বিপত্তারিণী। সন্তান ও পরিবারের মঙ্গলের জন্য সকল মহিলারা পালন করে থাকে মা  বিপত্তারিণী ব্রত। 
 

আরও পড়ুন- স্থান পরিবর্তন করছে শুক্র, ১৩ জুলাই পর্যন্ত শুভ সময় থাকবে এই চার রাশির জীবনে

আরও পড়ুন- রথযাত্রার পরই খুলবে ভাগ্য, বুধের অবস্থান পরিবর্তনে আর্থিক উন্নতি হবে এই চার রাশির

আরও পড়ুন- পাওনা টাকা আদায় হবে এই তারিখের জাতক-জাতিকারা, দেখে নিন সংখ্যাতত্ত্বের গণনা

Follow Us:
Download App:
  • android
  • ios