Asianet News BanglaAsianet News Bangla

আলোর উৎসবে মেকওভার করুন বাড়ির, বাস্তু মতে জানুন কোন রঙ সংসারের জন্য শুভ

দিওয়ালির সময় ঘর রং করার পরিকল্পনা থাকলে বাস্তু মেনে রং করান। সংসারে সুখ, শান্তি বজায় রাখতে, আর্থিক বৃদ্ধি ঘটাতে মেনে চলুন বাস্তু টোটকা। জেনে নিন কোন ঘরে কেমন রং করালে বজায় থাকবে শান্তি। 

From bedroom to kitchen know The best colours for your home according to diwali vastu
Author
Kolkata, First Published Oct 25, 2021, 1:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুরু হয়ে গিয়েছে দিওয়ালির (Diwali) কাউন্টডাউন। কার্তিক মাসের অমাবস্যায় (‌৪ নভেম্বর ২০২১)‌ আলোর উৎসব। এর জন্য জমিয়ে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ঘরদোর পরিষ্কার করা থেকে শুরু করে ঘর রং, নতুন আসবাব কিনতে ব্যস্ত সকলে। এই সময় ঘর রং করার পরিকল্পনা থাকলে বাস্তু মেনে রং করান। সংসারে সুখ, শান্তি বজায় রাখতে, আর্থিক বৃদ্ধি ঘটাতে মেনে চলুন বাস্তু টোটকা। জেনে নিন কোন ঘরে কেমন রং করালে বজায় থাকবে শান্তি। রইল টিপস। 

শোওয়ার ঘরের রং
ক্রিম কালার, হাতির দাঁতের বাদামী রঙের হালকা ছায়া এবং পিচ শোওয়ার ঘরের (Bed Room) দেওয়ালের জন্য সবচেয়ে উপযুক্ত। গোলাপী রং-ও করাতে পারেন। এই রং দাম্পত্য জীবনের রোম্যান্সকে উদ্দীপিত করে। শোওয়ার ঘরে খুব বেশি ধাতব রং বা উজ্জ্বল রং রাখবেন না। কারণ এটি ঘুমে ব্যঘাত ঘটাবে। ঘরের একটি দেওয়ালে আলাদা রং করানোর প্রবণতা দেখা যায়। বেডরুমে দক্ষিণ-পশ্চিম বা দক্ষিণের দেওয়ালের জন্য সেরা রং হল হলুদ, অফ-হোয়াইট, বেইজ এবং ক্রিম।

আরও পড়ুন: ধনলাভ, কর্মক্ষেত্রে পদোন্নতি, ব্যবসায় শ্রীবৃদ্ধি, এমনকী বিবাহ ঘটিত সমস্যা দূর করতে ব্যবহার করুন গোমতী চক্র

রান্নাঘরের রং
সাদা হল রান্নাঘরের জন্য সেরা রঙ। আপনি বাস্তু মেনে রান্নাঘরটি সংস্কার করতে চাইলে সাদা ক্যাবিনেটরি এবং সবুজ বা হলুদ কাউন্টারটপের জন্য বিবেচনা করুন। রান্নাঘরে কালো গ্রানাইট এড়িয়ে চলুন। ভারতীয় বাস্তু নীতি অনুসারে, আপনি বেশিরভাগ রান্নাঘর দক্ষিণ-পূর্ব বা উত্তর-পশ্চিমে পাবেন। যদি আপনার রান্নাঘর (Kitchen) দক্ষিণ-পূর্বে হয় তবে আপনি ক্যাবিনেট এবং সবুজ কাউন্টারটপে সবুজ, লাল বা সোনালি রং ব্যবহার করতে পারেন। যদি আপনার রান্নাঘর উত্তর ও পশ্চিমে হয় তবে হলুদ বা অফ-হোয়াইট কাউন্টারটপের সাথে ক্যাবিনেটরিতে উজ্জ্বল হলুদ, নীল, ধূসর রং বেছে নিন।

আরও পড়ুন: সোমবার ৩ রাশির সঙ্গীর সঙ্গে মতবিরোধ হতে পারে, দেখে নিন আপনার রাশিফল

লিভিং রুমের জন্য রং
লিভিং রুম (Living Room) যত সুন্দর হবে, বাড়ির সৌন্দর্য তত বৃদ্ধি পাবে। লিভিং রুম, ডাইনিং রুম এবং ড্রয়িং রুম হল এমন জায়গা যেখানে আপনি বেশি সময় থাকেন। এই ঘরের এমন রং করান যা আপনার এনার্জি বৃদ্ধি করবে। এই ঘরে উজ্জ্বল নীল, লাল এবং সবুজ আপনার বাড়িতে সুখী শক্তি আকর্ষণ করবে। মনে রাখবেন, আপনার আচরণের ওপর রঙগুলি গভীর প্রভাব ফেলে। রঙের উপর নির্ভর করে, আপনি স্বাচ্ছন্দ্য, উদ্বিগ্ন, ক্লান্তি বোধ, কাজের উদ্যম এমনকি রোমান্টিক বোধ করতে পারেন। তাই দিওয়ালির আগে বাড়ি রং করান বাস্তু মেনে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios