২০২০ সালের ২৪ শে সেপ্টেম্বর বৃহস্পতিবার অষ্টমী তিথি। এই দিনটি মূল নক্ষত্র এবং চাঁদ ধনু এবং সূর্য কন্যা মধ্যে প্রবেশ করছে। রাহু ২৩ সেপ্টেম্বর মিথুন থেকে বৃষে চলে এসেছে। রাহু তখনও মিঠুনু রাশিতে প্রবেশ করেছিল। রাহুর রাশি পরিবর্তন যাঁদের জাতক জাতিকার রাহু অশুভ তাদের জন্য বিশেষ সমস্যা সৃষ্টি করবে। রাহু এবং কেতু জ্যোতিষশাস্ত্রে ছায়া গ্রহের মর্যাদা পেয়েছেন। অশুভ হয়েও রাহু একটি প্রভাবশালী গ্রহ। রাহু উভয়ই শুভ এবং অশুভ ফলাফল দেয়। রাশি এবং রাশিফলের অন্যান্য গ্রহ শুভ এবং অশুভ হতে দৃঢ় প্রতিজ্ঞ। রাহুর অশুভতা কোনও রাশিফল ​​ছাড়াও সনাক্ত করা যায়।

যখন রাহু কারও জীবনে অশুভ হয় তখন অনেকগুলি সমস্যা দেখা দেয়। অশুভ রাহু মানসিক উত্তেজনা, খারাপ সঙ্গ, নেশা অভ্যাস, মিথ্যা, প্রতারণা, মনে খারাপ করার ধারণা, হতাশা, অজানা ভয়, ধনী ক্ষতি, বিভ্রান্তি, কাজে বাধা, আকস্মিক ক্ষতি, সংঘাত এবং সম্পর্কের মধ্যে তিক্ততা সরবরাহ করে । যদি এই লক্ষণগুলি দেখা দেয় তবে বুঝতে হবে যে রাহু কোথাও অশুভ ফলাফল দিচ্ছে।

মিথুন রাশির সাহায্যে রাহুর অশুভভাব দূর করার প্রতিকার। এই প্রতিকারগুলি রাহুর সঙ্গে সম্পর্কিত অসহায়তায় ভুগছেন এমন লোকেরাও করতে পারেন। বৃহস্পতিবার এর জন্য একটি ভাল দিন। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর কাছে উত্সর্গীকৃত। এই সময় ভগবান বিষ্ণু বিশ্রামে যান এবং পৃথিবী শিবের হাতে হস্তান্তরিত করেন। তাই এই সময় ভগবান বিষ্ণু এবং শিবের উপাসনার বিশেষ গুরুত্ব রয়েছে।আর আরও মাসকে পুরুষোত্তম মাসও বলা হয়। পুরুষোত্তম মাস ভগবান বিষ্ণুর কাছে উত্সর্গীকৃত। তাই বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা বিশেষ ফলদায়ক এবং সকল ধরণের দুর্ভোগ দূর করার জন্য বিবেচিত হয়। এই দিন দান ইত্যাদিও রাহুর অশুভতা দূর করতে সহায়তা করে।