বাস্তু মতে বৃহস্পতিবার এই ৫ জিনিস কিনবেন না, আর্থিক দিক থেকে মারাত্মক ক্ষতি হতে পারে

| Nov 24 2022, 09:28 AM IST

vastu

সংক্ষিপ্ত

কথিত আছে, এই দিনে উপবাস করলে অবিবাহিত মেয়েদের তাড়াতাড়ি বিয়ে হয়ে যায়। তবে কিছু জিনিস কেনা বৃহস্পতিবার এড়িয়ে চলা উচিত। আসুন আজ আপনাদের জানাই যে বৃহস্পতিবার কোন জিনিস কেনা থেকে বিরত থাকা উচিত।

 

হিন্দু ধর্মে বৃহস্পতিবারের বিশেষ গুরুত্ব বলা হয়েছে। শাস্ত্রে একে ভগবান বিষ্ণুর দিন বলা হয়েছে। অবিবাহিত মেয়েদের জন্য এই দিনটি খুবই শুভ। কথিত আছে, এই দিনে উপবাস করলে অবিবাহিত মেয়েদের তাড়াতাড়ি বিয়ে হয়ে যায়। এই দিনে ভগবান বিষ্ণুর পূজা করলে বহুগুণ ফল পাওয়া যায়। তবে কিছু জিনিস কেনা বৃহস্পতিবার এড়িয়ে চলা উচিত। আসুন আজ আপনাদের জানাই যে বৃহস্পতিবার কোন জিনিস কেনা থেকে বিরত থাকা উচিত।

ধারালো বস্তু-

Subscribe to get breaking news alerts

বৃহস্পতিবার ধারালো জিনিস কেনা উচিত নয়। বৃহস্পতিবার এই ধরনের জিনিস বাড়িতে আনলে উত্তেজনা ও মারামারির সমস্যা তৈরি হয়। এ নিয়ে বাড়ির সদস্যদের মধ্যে কলহ বিরাজ করছে। তাই সূঁচ, কাঁচি, ছুরি বা এ জাতীয় কিছু কেনা উচিত নয়।

ইলেকট্রনিক আইটেম-

বাস্তুশাস্ত্র অনুসারে বৃহস্পতিবার বাড়িতে কোনও বৈদ্যুতিক বা ইলেকট্রনিক জিনিস আনা উচিত নয়। এই দিনে মিক্সি, ইন্ডাকশন স্টোভ বা মাইক্রোওয়েভের মতো যন্ত্রপাতি কিনবেন না। এতে করে আপনার বাড়ির আর্থিক অবস্থার অবনতি হতে পারে।

হার্ডওয়্যার-

আপনি নিশ্চয়ই অনেককে বলতে শুনেছেন যে শনিবার বাড়িতে লোহার জিনিস আনা উচিত নয়। একইভাবে, বৃহস্পতিবারও লোহার জিনিস কেনা উচিত নয়। এই দিনে লোহার পাত্র ইত্যাদি কেনা থেকে বিরত থাকুন।

বৃহস্পতিবার কি কিনবেন শুভ?

জ্যোতিষীরা বলেছেন যে বৃহস্পতিবার সম্পত্তি কেনা খুবই শুভ। এই দিনে সম্পত্তিতে করা বিনিয়োগ কোনও ব্যক্তিকে দীর্ঘমেয়াদী সুবিধা দেয়। বৃহস্পতিবার, আপনি বাড়ি, দোকান বা খালি জমি নিয়ে নির্দ্বিধায় লেনদেন করতে পারেন।