আয় বাড়াতে আজই এই একটি জিনিস বাড়িতে নিয়ে আসুন, এটি প্রচুর সম্পদের বর্ষণ করবে

| Nov 29 2022, 12:09 PM IST

vastu
আয় বাড়াতে আজই এই একটি জিনিস বাড়িতে নিয়ে আসুন, এটি প্রচুর সম্পদের বর্ষণ করবে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

বাস্তুশাস্ত্রে এমনই কিছু সহজ ব্যবস্থার কথা বলা হয়েছে, যা চেষ্টা করলে ধনী হতে সময় লাগবে না। বাস্তুতে কিছু জিনিস ঠিকঠাক রাখলেই উন্নতির পথ খুলে যায়। আসুন জেনে নিই বাস্তুর এমনই কিছু বিষয় সম্পর্কে।

 

একজন ব্যক্তি অর্থ উপার্জন করতে এবং সুখ ও সমৃদ্ধি পেতে জীবনে কঠোর পরিশ্রম করে। যাতে জীবনে সুখ শান্তি পেতে পারে। বাস্তুশাস্ত্রে এমনই কিছু সহজ ব্যবস্থার কথা বলা হয়েছে, যা চেষ্টা করলে ধনী হতে সময় লাগবে না। বাস্তুতে কিছু জিনিস ঠিকঠাক রাখলেই উন্নতির পথ খুলে যায়। আসুন জেনে নিই বাস্তুর এমনই কিছু বিষয় সম্পর্কে।

বাস্তুর এই ব্যবস্থায় ভাগ্য উজ্জ্বল হবে-

Subscribe to get breaking news alerts

প্রত্যেক মানুষই চায় তার ঘর সুন্দর হোক। এর জন্য তিনি অনেক কিছু দিয়ে ঘর সাজান। ঘরে সুন্দর ফুল লাগান, যাতে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চালন হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে লাগানো গাছগুলি নেতিবাচক শক্তিকে ধ্বংস করে। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাড়ির প্রধান দরজা ও জানালার কাছে সুন্দর ও সুগন্ধি গাছ লাগালে ইতিবাচক শক্তির সঞ্চার হয়।

এই গাছগুলো মানুষের উন্নতির পথে আসা বাধা দূর করে। গোলাপ, গাঁদা, মগরা, জুঁই, চম্পা এসব গাছে লাগানো শুভ বলে মনে করা হয়। এই ফুলগুলি লাগালে মানুষের মন আনন্দিত হয় এবং ভাগ্যও তাকে সাহায্য করতে শুরু করে।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে বাড়িতে তুলসী এবং কলা গাছ লাগানোও শুভ। হিন্দু ধর্মে, তুলসী গাছে দেবী লক্ষ্মী বাস করেন। যেখানে কলা গাছে ভগবান বিষ্ণু বাস করেন। তাই বাড়িতে কলা এবং তুলসী গাছ লাগালে দেবী লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ বজায় থাকে। ঘরে এসব গাছ লাগানো ও পরিচর্যা করলে ভগবান ও ভগবানের কৃপা বজায় থাকে।এবং ব্যক্তির ভাগ্য উজ্জ্বল হয়।

বাস্তুতে ক্রিস্টাল বলকেও শুভ বলে মনে করা হয়। ক্রিস্টাল বল ঝুলিয়ে রাখুন বা এমন জায়গায় রাখুন যেখানে প্রাকৃতিক আলো এবং বাতাস মিশে সৌভাগ্য আনতে পারে। এতে করে চারপাশের নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়। এই কারণে, বাড়িতে একটি ভাল এবং ইতিবাচক পরিবেশ বজায় থাকে, যার কারণে ব্যক্তি তার কর্মজীবনে ভাল কিছু করতে অনুপ্রাণিত হয়।

- বাস্তুশাস্ত্রে, বাড়ির উত্তর-পূর্ব কোণকে ভগবান শিবের স্থান হিসাবে বিবেচনা করা হয়েছে। এমন পরিস্থিতিতে এই স্থানে জল রাখা শুভ বলে মনে করা হয়। বাস্তু বিশেষজ্ঞদের মতে, উত্তর-পূর্ব কোণে বাড়ির ছাদে মাটির পাত্রে জল ভরে রাখলে অর্থনৈতিক অবস্থা মজবুত হয়। এই পাত্রটি পাখির পানির জন্য হওয়া উচিত। যেদিন এই প্রতিকার করবেন, সেদিন থেকেই আপনার ভাগ্য উজ্জ্বল হতে শুরু করবে। আর ঘরে অর্থের আগমন বাড়বে।