বৃহস্পতিবার এই চারটি জিনিসের যে কোনও একটি দান করুন, খুলে যাবে সমৃদ্ধি ও সুখের পথ

| Nov 24 2022, 04:56 PM IST

Astrology

সংক্ষিপ্ত

বৃহস্পতিবারে যেকোন জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার করলে দেবগুরু বৃহস্পতি শীঘ্রই আমাদের সমস্যার সমাধান করেন। এই সমস্ত ব্যবস্থার সাথে সাথে, বৃহস্পতি রাশিতে শক্তিশালী হয়, এর কারণে এর প্রভাব বৃদ্ধি পায় এবং ব্যক্তির কখনই কোন কিছুর অভাব হয় না।

বৃহস্পতিবার ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির পূজা অত্যন্ত শুভ ও কল্যাণকর বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতিকে জ্ঞান, ভাগ্য ইত্যাদির নির্ধারক হিসাবে বিবেচনা করা হয়। শাস্ত্রে বলা হয়েছে যে বৃহস্পতিবারে যেকোন জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার করলে দেবগুরু বৃহস্পতি শীঘ্রই আমাদের সমস্যার সমাধান করেন। এই সমস্ত ব্যবস্থার সাথে সাথে, বৃহস্পতি রাশিতে শক্তিশালী হয়, এর কারণে এর প্রভাব বৃদ্ধি পায় এবং ব্যক্তির কখনই কোন কিছুর অভাব হয় না। আসুন জেনে নেওয়া যাক সৌভাগ্যের জন্য বৃহস্পতিবার কী কী ব্যবস্থা নেওয়া উচিত...

বৃহস্পতিবার জাফরান, হলুদ চন্দন বা হলুদ দান করা খুবই শুভ বলে মনে করা হয়। এতে করে গুরু শক্তিশালী হন, যা স্বাস্থ্য ও সুখ বৃদ্ধি করে। সেই সঙ্গে ঘরে সুখ শান্তি বিরাজ করে। আপনি যদি তাদের দান করতে সক্ষম না হন তবে তাতে কিছু আসে যায় না, তিলক আকারে প্রয়োগ করাও উপকারী। এটি গুরুর শুভ প্রভাব বৃদ্ধি করে, যা সম্মান এবং সম্পদ বৃদ্ধির একটি কারণ।

Subscribe to get breaking news alerts

বৃহস্পতিবার বই খাতা দান খুবই শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে এগুলো দান করলে জ্ঞান ও শিক্ষার বিকাশ ঘটে এবং মা সরস্বতীর আশীর্বাদও পাওয়া যায়। তবে মনে রাখবেন খাতা বই যেন ছিঁড়ে না যায়, এতে আপনার ক্ষতিই হতে পারে। গুরুকে জ্ঞান ও শিক্ষার কারক বলে মনে করা হয়। বই, বিশেষ করে ধর্মীয় বই দান জ্ঞান, বিজ্ঞান ও শিক্ষার বিকাশ ঘটায়।

এদিন ওষুধ দান করা সর্বোত্তম বলে বিবেচিত হয়। বলা হয়েছে যে বৃহস্পতিবার ওষুধ দান করলে আপনার স্বাস্থ্য সবসময় ভালো থাকে। শাস্ত্রে বলা হয়েছে সুস্বাস্থ্যই মানুষের সবচেয়ে বড় সম্পদ। ওষুধ আকারে আপনি মানুষকে সবচেয়ে বড় সম্পদ দিচ্ছেন। অনেক চিকিৎসক বৃহস্পতিবার বিনামূল্যে ওষুধ দেন। এতে খ্যাতি বাড়ে বলে মনে করা হয়। চিকিৎসা বিজ্ঞানও সফলতা পায়।

বৃহস্পতিবার ফল দান করা খুবই শুভ বলে মনে করা হয়। অভাবী বা গরীবকে হলুদ ফল দান করুন। এতে করে আপনার ঘরে সম্পদ ও সমৃদ্ধির পথ খুলে যাবে এবং আপনি অচল অর্থও পাবেন। ফল দান মৃত্যুর পর স্বর্গে স্থান পেতে সহায়ক বলে বিবেচিত হয়েছে। এই কারণেই মানুষ তাদের জীবদ্দশায় ফলের গাছ লাগায়, এটা বিশ্বাস করা হয় যে যতদিন গাছ মানুষকে ফল দেয়, ততদিন রোপণকারীরাও স্বর্গে সুখে থাকে।