ধনে বীজ ও পাতার এই টিপস দিয়ে ভাগ্য ফিরতে পারে সহজেই, ঘরে আসে সমৃদ্ধি

| Dec 04 2022, 12:37 PM IST

coriander seed

সংক্ষিপ্ত

গোটা ধনে বা ধনেপাতার ব্যবহার খুবই বিশেষ বলে মনে করা হয়। আমাদের বাড়ির সুখ ও সমৃদ্ধির জন্য জ্যোতিষশাস্ত্রেও ধনে ব্যবহার করা হয়। আসুন জেনে নিই ধনে সম্পর্কিত কিছু বিশেষ কৌশল ও প্রতিকার সম্পর্কে।

 

গ্রহ এবং নক্ষত্রের অবস্থা এবং দিক প্রতিটি মানুষকে প্রভাবিত করে। জ্যোতিষশাস্ত্রে এমন অনেক ব্যবস্থার কথা বলা হয়েছে, যেগুলো ব্যবহার করে গ্রহগুলোকে শান্ত করা যায়। রান্নাঘরে ব্যবহৃত অনেক মশলাও এর ব্যবহারে আসে। এসব মসলায় গোটা ধনে বা ধনেপাতার ব্যবহার খুবই বিশেষ বলে মনে করা হয়। আমাদের বাড়ির সুখ ও সমৃদ্ধির জন্য জ্যোতিষশাস্ত্রেও ধনে ব্যবহার করা হয়। আসুন জেনে নিই ধনে সম্পর্কিত কিছু বিশেষ কৌশল ও প্রতিকার সম্পর্কে।

ধনে বীজের অলৌকিক টিপস-

Subscribe to get breaking news alerts

আপনার টাকা যদি কোথাও আটকে থাকে তাহলে শুক্রবার একটি কাগজে টাকা প্রাপকের নাম লিখে তাতে শুকনো ধনে রাখুন। এবং তারপর সেই কাগজের মন্ডটি প্রবাহিত জলে ভাসিয়ে দিতে হবে। এটির মাধ্যমে, আপনি শীঘ্রই আপনার আটকে থাকা টাকা পাবেন।

যদি আপনার টাকা সঞ্চয় না হয়, যত বেশি টাকা আসে, তত বেশি খরচ হয়, তাহলে প্রতি বুধবার গরুকে সবুজ ধনেপাতা খাওয়ালে অবশ্যই উপকার হবে। এতে করে শুধু অর্থনৈতিক অবস্থাই মজবুত হবে না, অর্থের ক্ষেত্রেও স্থিতিশীলতা থাকবে। এবং আপনি প্রতিটি ক্ষেত্রে উন্নতি করবেন।

যদি আপনার বাড়িতে সুখ-শান্তি না থাকে, সারাক্ষণ অশান্তি লেগে থাকে, তাহলে পূর্ব দিকে একটু শুকনো ধনে রেখে হনুমান চালিসা পাঠ করা উচিত। এতে শুধু দ্বন্দ্ব দূর হবে না পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসাও বাড়বে।

মা লক্ষ্মীর কৃপা বজায় রাখতে শুক্রবার মা লক্ষ্মীর মূর্তির সামনে লাল কাপড়ে ধনে রাখুন এবং তাতে একটি রুপোর মুদ্রা রাখুন। তারপর মায়ের পুজোর পাশাপাশি সেই পোটলিও পুজো করুন। এর পর পুটলি টাকার জায়গায় বা সিন্দুকে রাখুন। এতে করে পরিবারের সদস্যদের অর্থনৈতিক উন্নতি হবে এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যাবে।