রাহুর দশা নীচ হলে এই লক্ষণগুলি দেখা যায়, খারাপ আসক্তি থেকে নিজেকে রক্ষা করতে এই মন্ত্র জপ করুন

| Nov 28 2022, 11:35 AM IST

rahu
রাহুর দশা নীচ হলে এই লক্ষণগুলি দেখা যায়, খারাপ আসক্তি থেকে নিজেকে রক্ষা করতে এই মন্ত্র জপ করুন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

রাহুর খারাপ প্রভাবের ফলে অনেক মানসিক এবং শারীরিক সমস্যাও শুরু হয়। এছাড়াও, আপনি আপনার প্রকৃতিতে অনেক পরিবর্তন অনুভব করতে পারেন এবং এটি আপনার পছন্দ-অপছন্দও পরিবর্তন করতে পারে। তাহলে জেনে নেওয়া যাক রাহুর দশা নীচ হলে কী কী সমস্যা দেখা দিতে পারে-

 

রাশিফলের কিছু গ্রহের অবনতির প্রভাব আপনার জীবনেও দেখা যাচ্ছে। এমন পরিস্থিতিতে রাহু কেতু এবং শনি আপনাকে প্রথমে বিরক্ত করতে পারে। আজ আমরা রাহুর খারাপ প্রভাব সম্পর্কে কথা বলব, যার দুর্বলতার কারণে অনেক মানসিক এবং শারীরিক সমস্যাও শুরু হয়। এছাড়াও, আপনি আপনার প্রকৃতিতে অনেক পরিবর্তন অনুভব করতে পারেন এবং এটি আপনার পছন্দ-অপছন্দও পরিবর্তন করতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক রাহুর দশা নীচ হলে কী কী সমস্যা দেখা দিতে পারে-

রাহুর দশা লক্ষণ

Subscribe to get breaking news alerts

১) এই রোগ হতে পারে-

রাহুর দশায় আপনার শরীরে অনেক লক্ষণ দেখা যেতে পারে। যেমন নখ ভাঙা, কোষ্ঠকাঠিন্য, বাত, হৃদরোগ, চর্মরোগ এবং হাড় সংক্রান্ত সমস্যা। বিশেষ বিষয় হল এই সময়ের মধ্যে যে রোগগুলি হয় তা বিরক্তিকর এবং কখনও কখনও এটি ধরে রাখা কঠিন।

২) মানসিক বিভ্রান্তি এবং অস্থিরতা

রাহুর কারণে মানসিক বিভ্রান্তি ও অস্থিরতা দেখা দেয়। প্রকৃতপক্ষে, রাহু কেবল মাথা এবং কেতু তার দেহ। এই কারণে রাহুর রূপ সম্পূর্ণ হয় না এবং এটি একটি মায়া মত থেকে যায়। তাই মানসিক বিভ্রান্তি এবং অস্থিরতা বৃদ্ধি পায় যখন এর অবস্থা ঘটে এবং আপনি আরও দুঃস্বপ্ন দেখতে পারেন।

৩) অ্যালকোহল এবং মাদকের প্রতি আকর্ষণ

রাহুর কারণে অ্যালকোহল এবং মাদকের প্রতি আকর্ষণ হতে পারে। প্রকৃতপক্ষে, রাহু ছিল এক রাক্ষস যে এক ফোঁটা অমৃত পান করেছিল এবং ভগবান বিষ্ণু তার শিরচ্ছেদ করেছিলেন। এই ঘটনা ঘটে সেই সময়ে যখন তিনি মোহিনী রূপে অসুর ও দেবতাদের মদ পান করিয়েছিলেন। এমন পরিস্থিতিতে রাহুও মদ্যপান করছিলেন, তাই এই অবস্থায় থাকা লোকেরা অ্যালকোহল এবং ড্রাগের শিকার হতে শুরু করে।

৪) ছোটখাটো বিষয়ে খুব রাগ করা এবং একান্তে বকাবকি করা

ছোটখাটো বিষয়ে খুব রেগে যাওয়া এবং একান্তে বকাবকি করা রাহুর দোষের ফলে হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনার অবিলম্বে এই লক্ষণগুলি সনাক্ত করা উচিত এবং নিজেকে শান্ত করার চেষ্টা করা উচিত।

রাহু দোষ দূর করতে কি করতে হবে?

রাহু দোষে প্রথমে অশ্বত্থ গাছের নিচে প্রদীপ জ্বালান। দ্বিতীয়ত, গণেশের পূজা করুন। এছাড়াও রাহু দোষ নিবারণ মন্ত্র জপ করুন, যা হল- ওম ভ্রম ভ্রম ভ্রম সহ রহভে নমঃ।