Friday Puja 2022 : শুক্রবার মা লক্ষ্মীকে এই ৫টি ফুল অর্পণ করুন, এই উপকার পাবেন

| Dec 01 2022, 11:42 PM IST

Maa Laxmi

সংক্ষিপ্ত

শাস্ত্রে মতে, সঠিক সময় ও সঠিক তিথিতে টোটকা পালনে সব সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে রয়েছে, নানান টোটকার কথা। এই সকল টোটকা সঠিক সময় পালনে মুক্তি মিলবে সকল সমস্যা থেকে। মেনে চলুন এই বিশেষ টিপস।

মা লক্ষ্মীকে ধন-সম্পদের দেবী বলা হয়, তাঁকে খুশি রাখলে ঘরে ধন-সম্পদ বৃদ্ধি পায় এবং ঘরে সুখ-শান্তি বিরাজ করে। তাদের খুশি রাখতে মানুষ অনেক ধরনের পুজো করে, উপবাস রাখে। মা লক্ষ্মীর আশীর্বাদ যাতে তাদের জীবনে চিরকাল থাকে, তাই আসুন, আজ আমরা আপনাদের বলব কোন কোন ফুল শুক্রবার মা লক্ষ্মীকে অর্পণ করা উচিত, যাতে তিনি খুশি হন এবং আমাদের সমস্ত ইচ্ছা পূরণ করেন।

শাস্ত্রে মতে, সঠিক সময় ও সঠিক তিথিতে টোটকা পালনে সব সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে রয়েছে, নানান টোটকার কথা। এই সকল টোটকা সঠিক সময় পালনে মুক্তি মিলবে সকল সমস্যা থেকে। মেনে চলুন এই বিশেষ টিপস। মা লক্ষ্মীকে তুষ্ট করুন এই কয়টি উপায় পালনে। অবশ্যই শুক্রবার পালন করুন এই সকল টোটকা। এতে মিলবে মায়ের কৃপা।

Subscribe to get breaking news alerts

শুক্রবার এই ফুলগুলি দেবী লক্ষ্মীকে অর্পণ করুন

১. রক্তজবা বা লাল রংয়ের জবা ফুল নিবেদন করুন

জবা ফুলকে দেবী লক্ষ্মীর সবচেয়ে প্রিয় ফুল বলে মনে করা হয়, এটি সম্পদ বৃদ্ধি করে এবং ঘরে সুখ ও শান্তি বজায় রাখে।

২. সাদা করবী বা রক্ত করবী ফুল নিবেদন করুন

মা লক্ষ্মীকে সাদা করবী ফুল অর্পণ করলে ঘরে সুখ-শান্তি বজায় থাকে এবং মানসিক চাপ থেকে মুক্তি পাওয়া যায়, এর গাছ যদি আপনি আপনার বাড়িতে লাগান তাহলে আপনার বাড়িতে কখনও অর্থের অভাব হবে না।

৩. দেবী লক্ষ্মীকে লাল গোলাপ নিবেদন করুন

শুক্রবার মা লক্ষ্মীকে লাল গোলাপ নিবেদন করা খুবই শুভ। এতে শুক্র গ্রহ শক্তিশালী হয় এবং বৈষয়িক সুখ লাভ হয়।

৪. দেবী লক্ষ্মীকে গাঁদা ফুল নিবেদন করুন

মা লক্ষ্মীকে গাঁদা ফুল নিবেদন করাও খুব শুভ। এটি নিবেদন করলে জ্ঞান লাভ হয় এবং দেবী লক্ষ্মী খুশি থাকেন।

৫. দেবী লক্ষ্মীকে পদ্ম ফুল নিবেদন করুন

মা লক্ষ্মী আসলে একটি পদ্ম ফুলের উপর বসে থাকেন, এটি নিবেদন করলে দেবী ব্যক্তির প্রতি সদয় হন এবং সমাজে সম্মান ও সম্মান দেন এবং আপনার সমস্ত দুঃখ দূর করেন।

আর্থিক উন্নতি হোক তা সকলেরই কাম্য। অর্থ উপার্যনের জন্য সকলের কঠিন পরিশ্রম করে থাকেন। কঠিন লড়াই করে চলে প্রতি নিয়ত। এতে সব সময় লাভ হয় এমন নয়। মা লক্ষ্মীর কৃপা পাওয়া বেশ কঠিন। কথায় আছে, মা লক্ষ্মী চঞ্চলা। ফলে তিনি এক স্থানে বেশিদিন থাকেন না। সে কারণে সকলের আর্থিক পরিস্থিতি সব সময় সমান হয় না। তবে, অনেক ক্ষেত্রে নিজেদের ভুলেও অনেকে মা লক্ষ্মীর কৃপা থেকে বঞ্চিত হন। সেই ভুল শোধরাতেই এই পাঁচ ফুল অর্পণ করুন মা লক্ষ্মীকে।