112

মেষ-  
এই সপ্তাহে মেষ রাশির মার্কেটিং কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অফিসের কাজে বাইরে যেতে হতে পারে, যার কারণে কাজের পাশাপাশি বিনোদনও থাকবে। ব্যবসায়ীরা সামান্য পরিবর্তন করে ব্যবসায় তাদের আয় বাড়াতে পারেন। হোটেল রেস্তোরাঁ ব্যবসায়ীদের তাদের পণ্যের মানের দিকে নজর দিতে হবে। যুবকদের অলস হওয়া ঠিক নয়, অলসতা যুবকের পরিশ্রমে মরিচা ধরিয়ে দিতে পারে। শিক্ষার্থীরা বৃত্তি পাওয়ার সম্ভাবনা দেখছে। যদি আপনার কাজ না হয়, তাহলে পরিবারের সিনিয়র সদস্যদের মতামত নিন। ভাইবোনদের কোনও সমস্যা হলে তাদের মন খারাপ না করে ধৈর্য ধরার পরামর্শ দিন। নতুন সম্পর্কের ক্ষেত্রে তাড়াহুড়ো করা ভবিষ্যতে সমস্যা তৈরি করতে পারে, তাই সম্পর্কটিকে ধীরে ধীরে এগোতে দিন। ডিহাইড্রেশন ঘটতে পারে, তাই শরীরে জলের ঘাটতি হতে দেবেন না এবং ওষুধ খান। হাঁটার সময় সতর্ক থাকুন, কারণ পড়ে গিয়ে আঘাত পাওয়ার সম্ভাবনা রয়েছে।  
 

Subscribe to get breaking news alerts

212

বৃষ– 
এই রাশির চাকরিপ্রার্থীরা এই সপ্তাহে তাদের কাজের অনুসারে পুরষ্কার পাওয়ার সম্ভাবনা রয়েছে, তাই সম্পূর্ণ সততার সঙ্গে আপনার কাজ করুন। তাড়াহুড়ো করা ক্ষতিরকারক, তাই তাড়াহুড়ো করা থেকে বিরত থাকুন। ব্যবসায়ীরা বিদেশী কোম্পানি থেকে ভাল অফার পেতে পারেন, অফারের শর্তাবলী দেখুন এবং সঠিক হলে তা গ্রহণ করুন। ব্যবসায়ীদের আর্থিক অবস্থার এখন উন্নতি হবে এবং মন্দার সময় থেকে স্বস্তি পাওয়া যাবে। শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে ভালো পারফর্ম করতে হবে এবং পরিকল্পনা করে তাদের পড়াশোনা শেষ করতে হবে। যুব সংস্কৃতি এবং সভ্যতা লালন করুন, কারণ এটি আপনার পরিচয়। ক্ষণিকের রাগ সারাদিনে আপনার মেজাজ খারাপ করে দিতে পারে, তাই রাগ নিয়ন্ত্রণ করলে ভালো হবে। পায়ে ব্যথা ও ফোলা সমস্যা দীর্ঘদিন ধরে চলতে থাকলে চিকিৎসকের পরামর্শে চেকআপ করান। ঠান্ডা জিনিস খাওয়া থেকে বিরত থাকুন।
 

312

মিথুন– 
মিথুন রাশির জাতক জাতিকারা যারা উচ্চশিক্ষা ও চাকরিতে আগ্রহী তারা বিদেশ যাওয়ার বিষয়ে কিছু ভালো খবর পেতে পারেন। এর সঙ্গে চতুর্থ শ্রেণীর কর্মচারীকে উপহার দিন। ব্যবসায়ীদের তাদের আর্থিক ব্যবস্থার দিকে নজর দেওয়া উচিত, চুরির সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীরা স্টক বাড়াতে চান, তারপর বাজারদর এবং গ্রাহকদের চাহিদা দেখেই এগিয়ে যান, অন্যথায় পরিমাণ আটকে যেতে পারে। তরুণদের পার্থক্য করা এড়াতে হবে। যুবকদের প্রতিযোগীতার জন্য কঠোরভাবে প্রস্তুতি নিতে হবে, কারণ এতে সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। একক পরিবারে বসবাসকারীদের কিছু সমস্যায় পড়তে হতে পারে, এক্ষেত্রে প্রতিবেশীদের সাহায্য নিতে হবে। ঠান্ডাজনিত রোগ থেকে দূরে থাকুন, ঠান্ডার পাশাপাশি চোখে জ্বালাপোড়ার সমস্যাও হতে পারে। পিঠে ব্যথা হলে কিছুক্ষণ বিশ্রাম নিন এবং সামনে বাঁকিয়ে কোনও কাজ করবেন না।
 

412

কর্কট– 
এই রাশির জাতকদের তাদের বসের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করতে হবে, অন্যথায় চাকরি বিপদে পড়তে পারে। পেশায় শিক্ষক বা মুখপাত্রদের বক্তব্যের মূল্য বুঝতে হবে। ব্যবসায়ীদেরও তাদের ব্যবসায় অভিজ্ঞতা ব্যবহার করা উচিত, এটি পুঁজি এবং দক্ষতার সঙ্গে প্রয়োজন। খুচরা ব্যবসায়ীরা আজ ভাল মুনাফা অর্জন করতে পারেন, সবকিছুর পর্যাপ্ত মজুদ রাখতে হবে। তরুণদের লক্ষ্য নির্ধারণের পর কঠোর পরিশ্রম করতে হবে। বন্ধুদের সহযোগিতা পাবেন এবং তাদের সহায়তায় সমস্যার সমাধান হতে পারে। মোবাইলের অতিরিক্ত ব্যবহার থেকে শিশুদের বাঁচাতে হবে, অভিভাবকদের এ বিষয়ে নজর দিতে হবে। পরিবারে নবজাতকের স্বাস্থ্যের অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে, আগে থেকেই সতর্ক থাকতে হবে। ডেঙ্গু জ্বর দ্রুত ছড়াচ্ছে, এমন পরিস্থিতিতে অবিলম্বে জ্বর পরীক্ষা করান এবং উপেক্ষা করবেন না। তৈলাক্ত খাবার এড়িয়ে চলুন, কোলেস্টেরল বাড়লে সমস্যা হতে পারে।
 

512

সিংহ– 
যারা সিংহ রাশির নতুন চাকরিতে যোগ দিয়েছেন তারা যদি অফিসের সময়ই তাদের উপস্থিতি চিহ্নিত করেন তবে ভাল হবে, অন্যথায় বস ক্লাস নিতে পারেন। প্রতিরক্ষা সংশ্লিষ্ট বিভাগে কর্মরতরা বদলির চিঠি পেতে পারেন। এই সপ্তাহে ব্যবসা স্বাভাবিক থাকবে, লাভ-ক্ষতি বেশি হবে না, তবে নতুন ব্যবসার পরিকল্পনা করতে পারেন। তরুণদের উচিত সময়ের মূল্য বুঝতে এবং এর অপব্যবহার না করে তার সদ্ব্যবহার করা। এর পাশাপাশি নতুন সম্পর্কের ব্যাপারে তাড়াহুড়ো করবেন না। শ্বশুরবাড়ির পক্ষ থেকে আমন্ত্রণ আসতে পারে, যাতে আপনাকে আর্থিক সহায়তা দিতে হতে পারে, সেই অনুযায়ী নিজেকে সাহায্য করতে হবে। বাড়িতে বাবা-মায়ের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকুন। অ্যাজমা রোগীদের এখনই সতর্ক হতে হবে। যদি পায়ে ঘন ঘন ব্যথা হয়, তবে ক্যালসিয়াম পরীক্ষা করা ভাল, যাতে সমস্যাটি সনাক্ত করা যায়।
 

612

কন্যা-   
এই ব্যক্তিরা এই সপ্তাহে ভাগ্যের পূর্ণ সমর্থন পেতে চলেছেন, যার কারণে তারা কর্মজীবনের ক্ষেত্রে করা কাজে সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে ভালো পারফর্ম করতে, দলকে সঙ্গে নিয়ে যান এবং মানুষের প্রত্যাশা পূরণ করুন। ব্যবসায়ীদের অহংকার ছেড়ে প্রকৃতিতে নম্রতা বজায় রাখতে হবে, তবেই তারা সফল হতে পারবে। যারা খাদ্য ও পানীয় ব্যবসা করেন তাদের জন্য সপ্তাহটি ভালো, ভালো বেচাকেনার সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীরা অপ্রয়োজনীয় বিষয়ের পরিবর্তে পড়াশোনায় মনোযোগ দিলে ভালো হবে। তরুণদের তীক্ষ্ণ প্রতিক্রিয়া দেওয়া থেকে বিরত থাকতে হবে। সামাজিকভাবে এর খারাপ প্রভাব পড়ে। পারিবারিক কলহ ভুলে যাওয়ার চেষ্টা করুন, তবেই জীবনে শান্তি আসবে। ব্যয়ের সম্ভাবনা আছে, তাই হাত ধরে হাঁটুন, না হলে বাজেট নষ্ট হয়ে যেতে পারে। আপনার প্রিয় খাবার তৈরি করুন এবং আপনার পরিবারের সদস্যদের সঙ্গে একসঙ্গে খান এবং পান করুন। সারা সপ্তাহ অ্যাসিডিটি নিয়ে চিন্তিত থাকতে পারেন। প্রচুর পরিমাণে জল পান করুন এবং ক্ষারীয় জিনিসের পরিমাণ বাড়ান।
 

712

তুলা – 
তুলা রাশির পরামর্শদাতার কাজ করছেন এমন ব্যক্তিদের তাদের মতামত সাবধানে দেওয়া উচিত, কারণ আপনার মতামত আপনার সামনের ব্যক্তির উপর গভীর প্রভাব ফেলে। কাজ না হলে কোম্পানির মালিকদের ধৈর্য ধরতে হবে। ব্যবসায়ীদের সব গুরুত্বপূর্ণ নথি সাবধানে রাখতে হবে, যে কোনও সময় প্রয়োজন হতে পারে। ব্যবসায়ীদের সঙ্গে গ্রাহকদের ভালো ব্যবহার করুন, এতে গ্রাহকের সংখ্যা বাড়বে। তরুণদের সময়ের সঙ্গে নিজেদের আপডেট করতে হবে। যারা চাকরি খুঁজছেন তারা ভালো খবর পেতে পারেন। জীবন সঙ্গীর সঙ্গে একটি ভাল সমন্বয় থাকবে এবং আপনি অতীত থেকে চলে আসা ঝগড়া থেকে মুক্তি পাবেন। মায়ের স্বাস্থ্যের উন্নতি হবে। স্বাস্থ্য ঠিক রাখতে মরিচ মশলা এবং সমৃদ্ধ খাবার এড়িয়ে চলুন। মশা এবং ময়লা থেকে সৃষ্ট রোগ আপনাকে কষ্ট দিতে পারে, তাই বাড়ির চারপাশে ময়লা জমতে দেবেন না। 
 

812

বৃশ্চিক– 
বৃশ্চিক রাশির জাতকদের আজকের কাজ আগামীকালের জন্য স্থগিত করা উচিত নয়। সময়মতো কাজ শেষ করুন, অন্যথায় বসের দ্বারা তিরস্কার হতে পারে। ইলেকট্রনিক সামগ্রী বিক্রি করে ব্যবসায়ীরা আজ ভালো আয় করতে পারেন, মজুদের কোনও ঘাটতি যেন না হয়। চিকিৎসা ব্যবসায়ীদের এই সপ্তাহে বিনিয়োগ করা উচিত, বিনিয়োগের এটাই সঠিক সময়। তরুণদের এমন একটি সূত্র তৈরি করে কাজ করতে হবে যে কাজই ইবাদত এবং কেউ সহযোগিতা চাইলে অস্বীকার করবেন না। বাড়ির পরিবেশ সবসময় ইতিবাচক রাখতে হবে, তবেই আপনি উদ্যমী থাকবেন এবং সমস্ত কাজ সম্পন্ন হবে। পরিবারের প্রিয়জনের সঙ্গে রাগ করবেন না, তাদের সঙ্গে ভালোবাসার কথা বলুন। স্বাস্থ্যের দিক থেকে এই সপ্তাহটি আপনার জন্য স্বাভাবিক, পুরনো আঘাত আবার আঘাত পেতে পারে, তাই পায়ে হেঁটে বা যানবাহনে যাওয়ার সময় সতর্ক থাকুন এবং অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলুন।
 

912

ধনু- 
এই রাশির জাতক জাতিকাদের কাজের স্টাইলে দক্ষতা আনার চেষ্টা করা উচিত, যাতে বস শীঘ্রই খুশি হন এবং পদোন্নতি পান। শস্য ব্যবসায় লোকসানের সম্ভাবনা আছে, তাই যতটা মজুদ বিক্রি হওয়ার সম্ভাবনা আছে ততটুকু মজুদ রাখুন, কারণ দাম প্রতিনিয়ত ওঠানামা করছে। ব্যবসায়িক স্থানে সহকর্মীদের সঙ্গে ভালো ব্যবহার করুন, তাদের চাকর মনে করে কঠোর ভাষা ব্যবহার করবেন না। যুবকদের ভদ্র ও ভদ্র আচরণ অন্যদের আকৃষ্ট করবে, সর্বদা আপনার স্বভাবের ভদ্রতা বজায় রাখুন। সামাজিক নৈতিকতা অনুসরণ করে, আপনি পরিবার বা বন্ধুদের সঙ্গে বেড়াতে যেতে পারেন। বাড়িতে শুভকাজে খোলাখুলি অংশগ্রহণ করুন। যদি আপনার বড় সন্তান থাকে, বন্ধুত্বপূর্ণ আচরণ রাখুন, কখনও কখনও গসিপ করুন এবং মজা করুন, সবসময় জ্ঞান দেবেন না। হাঁটার সময় সতর্ক থাকুন, পিছলে পড়ে আঘাত পাওয়ার সম্ভাবনা রয়েছে। কোষ্ঠকাঠিন্য এবং পেট সংক্রান্ত রোগের সমস্যা নিয়ে চিন্তিত হতে পারেন, খাবারে মোটা দানা ও আঁশের পরিমাণ বাড়াতে পারেন। 
 

1012

মকর - 
এই রাশির জাতকদের কাজের চাপ বেশি থাকায় অফিসে দেরি করে কাজ করতে হতে পারে, এমন পরিস্থিতিতে কাজ নিয়ে চিন্তা করার দরকার নেই । পোশাক ব্যবসায়ীরা ভালো লাভ করতে পারবেন, তাদের বিক্রি ভালো হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুত যুবকরা সফল হতে পারে, যা তাদের আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলবে। পরিবারে ক্লারিনেট বাজতে চলেছে, বিবাহযোগ্য যুবক-যুবতীর সম্পর্ক নিশ্চিত হবে, যার কারণে সবাই খুশি হবে। পরিবারের সদস্যদের সঙ্গে কোনও বিষয়ে আলোচনার জন্য বৈঠক হতে পারে। ডায়াবেটিস রোগীদের সময়মতো ওষুধ খেতে হয়। বাসি খাবার খাওয়া এড়িয়ে চলুন, কারণ জলশূন্যতার সম্ভাবনা থাকে। কোনও সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ নিন। কোষ্ঠকাঠিন্যের সমস্যা নিয়ে চিন্তা করতে হতে পারে, খাবারে আঁশের পরিমাণ বাড়াতে হবে।  
 

1112

কুম্ভ- 
কুম্ভ রাশির জাতক জাতিকাদের অফিসে নিজেদের সহকর্মীদের সঙ্গে প্রতিযোগিতা থাকবে, পরিচ্ছন্ন পরিবেশে প্রতিযোগিতা খারাপ কিছু নয়। ব্যবসায় ক্ষতির সম্ভাবনা আছে, মজুদ যতটা বিক্রি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায়ীরা যদি কোথাও বিনিয়োগ করতে চান তবে এই সপ্তাহে বন্ধ করা আপনার স্বার্থে হবে। তরুণরা শিল্প-সংগীত ক্ষেত্রে আগ্রহী হবে, তারা তাদের ভাবমূর্তি বৃদ্ধির সুযোগ পাবে। আপনার শক্তিকে ইতিবাচক কাজে লাগান। বাড়িতে অতিথির আগমন হতে পারে। পরিবারের কোনও বিষয়ে সদস্যদের মধ্যে মতবিরোধ দেখা দেবে। আপনাকে সবার সঙ্গে ভারসাম্য বজায় রাখতে হবে। স্নায়ু প্রসারিত হওয়ার সমস্যা হতে পারে, এতে কিছুক্ষণ বিশ্রাম নিতে হবে। হাঁজল রোগীদের সতর্ক থাকতে হবে, শীত বাড়তে শুরু করেছে, তাই বাইরে বের হন কম।   
 

1212

মীন রাশি- 
এই সপ্তাহে এই রাশির জাতক জাতিকাদের বসের পাশাপাশি সহকর্মীদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখতে হবে। এর পাশাপাশি অফিসে মহিলা সহকর্মীদের সম্মান করুন। ব্যবসায়ীদের বকেয়া পেমেন্ট পেয়ে ব্যবসার সমস্যার সমাধান হবে। চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ করতে না পেরে খুচরা বিক্রেতারা দুঃখিত হতে পারে, তাই আগে থেকেই স্টকের অবস্থান পরীক্ষা করে নিন। যুবকদের পুরো সপ্তাহ ধরে কাজের জন্য দৌড়াতে দেখা যাবে, এর সঙ্গে তাদের পিতামাতাকে সম্মান করতে শিখতে হবে, তাদের আশীর্বাদে সমস্ত কাজ সহজ হয়ে যাবে। সম্পর্ক টিকিয়ে রাখতে চাইলে ছোটখাটো বিষয়কে গুরুত্ব দেওয়া এড়িয়ে চলুন এবং পুরনো জিনিস ভুলে যাওয়ার চেষ্টা করুন। সন্তানের আচার-আচরণ ও সঙ্গের দিকে নজর রাখুন। ছোটখাটো অসুস্থতাকে অবহেলা করবেন না, স্বাস্থ্যের অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সময়মতো ওষুধ ইত্যাদি সেবন করতে থাকুন, পাশাপাশি এড়িয়ে চলুন।