ফাল্গুন বাংলার একাদশতম মাস। এই মাস বসন্তের আগমনী বার্তা দেয়। এই মাসেই শীতের বিদায় আর আগমন হয় বসন্তের। এক অন্য সাজে সেজে ওঠে প্রকৃতি। পাশাপাশি রাশিচক্রের প্রথম রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। এরা অত্যন্ত বন্ধুবৎসল। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। তবে জেনে নেওয়া যাক ফাগ্লুন মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- সরস্বতী পুজোর পবিত্র তিথি কেমন কাটবে কোন রাশির, দেখে নিন আপনার রাশিফল 

এই মাসে বৃষ রাশির  কোনও ভুল কাজ করার জন্য কর্মস্থানে অপমানিত হওয়ার আশঙ্কা রয়েছে। যারা জমি বা সম্পদ কেনা-বেচার সঙ্গে যুক্ত এই মাস তাদের জন্য খুব শুভ। শারীরিক অসুস্থতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। পুরনো মামলা নিয়ে আশান্তি শুরু হতে পারে। ব্যবসার দিক দিয়ে মাসটি ভালো তবে পাওয়া আদায়ে সমস্যা দেখা দিতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। 

আরও পড়ুন- ঠাকুর ঘরের এই বিষয়গুলি বাড়িতে বহে আনে সার্বিক উন্নতি, জেনে নিন বাস্তুর এই নিয়মগুলি 

মাসের শেষের দিকে কোথাও পরিবারের সঙ্গে বেড়াতে যেতে পারেন। গুরুজনদের সঙ্গে মনোমালিন্য থাকলে তা কেটে যাবে। এই মাসে কোনও ভালো খবর পেতে পারেন। বিদেশে থাকা কোনও বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে। শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগ বৃদ্ধি পাবে। অর্থভাগ্য এই মাসে মোটের উপর ভালোই থাকবে। শারীরিক সমস্যার কারণে কর্মস্থানে সমস্যা দেখা দিতে পারে।