আজকের যুগে ঘরে মাটির পাত্র কোনও বাড়িতে পাওয়া মুশকিল। ফ্রিজের যুগে বাড়ি থেকে মাটির পাত্রগুলি অদৃশ্য হয়ে গিয়েছে বহু কাল আগে থেকেই।  প্রাচীন সংস্কৃতির অঙ্গ, মাটির পাত্রটি এখন মানুষের স্মৃতিতে রয়ে গিয়েছে মাত্র। তবে বাস্তু শাস্ত্র মতে, ঘরে অবশ্যই মধ্যে মাটির পাত্র রাখা উচিত। এই পাত্র সঠিক নিয়ম মেনে ঘরে রাখলে কখনোই অর্থের অভাব দেখা দেয় না। জেনে নিন, বাড়ি থেকে অর্থের অভাব দূর করতে মাটির পাত্রের টোটকা।

বাস্তু শাস্ত্রের মতে ঘরে মাটির জলের জগ রাখলে অর্থের অভাব হয় না। বাস্তুশাস্ত্র অনুযায়ী মাটির পাত্র কীভাবে আপনার জীবনে সমৃদ্ধি আনতে পারে তা জেনে নিন। একইভাবে, হিন্দু ধর্মের উপাসনার অন্তর্গত এই মাটির পাত্র। যে কোনও মাঙ্গলিক কাজে ব্যবহার করা হয়। বাস্তু মতে, মাটির পাত্র রাখার জন্য উত্তর দিকটি সর্বোত্তম বিকল্প। উত্তরের দিকটি জলের দিক হিসাবে বিবেচিত হয়।

যদি কোনও মাটির জগ পাওয়া না যায় তবে ঘরে একটি ছোট যে কোনও মাটি পাত্র রাখাও উপকারী হবে, তবে এটি সর্বদা জল দিয়ে ভরে রাখা উচিত। ঘরে ছোট আলংকারিক মাটির টুকরোগুলি রাখলে সম্পর্কের মধ্যে ভালবাসা বজায় থাকে। মনে করা হয় যে ঘরে মাটির জলে ভরা পাত্রের সামনে প্রদীপ রেখে আর্থিক ঝামেলাও দূর হয়। যদি আপনার অর্থ সম্পর্কিত সমস্যা থাকে তবে আপনার জলে ভরা পাত্রের কাছে প্রদীপ জ্বালানো উচিত, এটি আর্থিক সমস্যাগুলি দূর করে।