Asianet News BanglaAsianet News Bangla

International Day of Yoga 2022: আপনার রাশিচক্র অনুসারে সঠিক যোগব্যায়ামটি বেছে নিন

আন্তর্জাতিক যোগ দিবস ২০২২। বছরের এই দিনটি অর্থাৎ ২১ জুলাই  মহাধুমধামের সঙ্গেই পালন করা হয় যোগ দিবস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই দিনটিতে স্বীকৃতি দিয়েছে। যোগব্যায়াম শুধুমাত্র আমাদের শারীরিকভাবে ফিট থাকতে সাহায্য করে - এমনটা নয়।

International Day of Yoga know  right type of yoga as per your zodiac sign bsm
Author
Kolkata, First Published Jun 20, 2022, 10:17 PM IST

আন্তর্জাতিক যোগ দিবস ২০২২। বছরের এই দিনটি অর্থাৎ ২১ জুলাই  মহাধুমধামের সঙ্গেই পালন করা হয় যোগ দিবস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই দিনটিতে স্বীকৃতি দিয়েছে। যোগব্যায়াম শুধুমাত্র আমাদের শারীরিকভাবে ফিট থাকতে সাহায্য করে - এমনটা নয়। এটি মানসিকভাবেও শান্তি দেয়। যোগ ব্যায়াম অনেক সমস্যার সমাধান করে। যোগাসন আপনার রাশিচক্রের জন্য সবচেয়ে ভালো কাজ করে। জেনে নিন কোন রাশির জন্য কোন যোগাসন সবথেকে বেশি উপকারী। 

মেষ রাশি- নাভাসন 
মেষ রাশি হল অগ্নির চিহ্ন। নাভাসন বা নৌকার ভঙ্গিমার আসনটি এই রাশিয়ার জাতক বা জাতিকার জন্য শুভ। কারণ এই রাশি সৌরশক্তিকে প্রভাবিত করে। 

বৃষ রাশি- বৃক্ষাসন
বৃষ রাশি হল পৃথিবীর উপাদান। এদের সঙ্গে মাটির যোগ রয়েছে। তাই এদের জন্য বৃক্ষাসন উপযোগী। এই আসন ধৈর্য বাড়ায়।  শান্ত থাকতে সাহায্য করে। 

মিথুন রাশি- গরুড়াসন 
মিথুর রাশি হল বায়ুর উপাদান। তাই গরুড়াসন এদের জন্য প্রয়োজনীয়। এই আসন এদের স্থিতিশীলতা বাড়িয়ে দেয়। 

কর্কট রাশি- বালাসন 
কর্কট রাশির জাতক ও জাতিকারা হল জলের চিহ্ন এবং শেখ বালাসানা বা শিশুর ভঙ্গি অনুসারে লোকেদের শান্ত এবং শিথিল করতে সহায়তা করে।

সিংহ রাশি- ভুজঙ্গাসন
এরা অগ্নির চিহ্ন বহন করে। তাই এই আসন এদের শান্ত থাকতে সাহায্য করে। আবেগ বাড়িয়ে তোলে। 

কন্যা রাশি- উৎকট আসন 
কন্যা রাশিও একটি পৃথিবীর উপাদান। শেখ বলেন, তারা প্রকৃতির সাথে মিশতে ভালোবাসে। তাদের জন্য, একটি দেবী ভঙ্গি তাদের ভিত্তি, প্রেমময় এবং শক্তিশালী থাকতে সাহায্য করবে।

তুলা রাশি- অর্ধ চন্দ্রাসন 
এই রাশি বায়ুর উপাদান। এরা ভারসাম্যপূর্ণ সবকিছু করে থাকে। তাই অর্ধচন্দ্রাসন এদের জন্য উপকারী। 

বৃশ্চিক আসন- শালভাসন 
এরা সাধারণত জলের চিহ্ন বহন করে। তাই এই আসন এদের জন্য উপকারী। মন শান্ত করে। আর শরীর সুস্থ রাখতে পারে। 

ধনু রাশি- বিপরীত বীরভদ্রাসন 
এই রাশির জতকরা অগ্নির চিহ্ন বহন করে। এই রাশির চিহ্ন তীর আর ধনুক । তাই এই আসনটি করলে এরা আনন্দিত থাকবে, মনে শান্তি পাবে আর স্বপ্ন পুরণ হবে। 

মকর রাশি- তাদাসন 
মকর রাশি একটি পৃথিবীর উপাদান এবং এর শক্তি প্রকৃতি দ্বারা অনুপ্রাণিত হয়। আপনাকে অবশ্যই পর্বতের ভঙ্গি বিবেচনা করতে হবে কারণ এটি গ্রাউন্ডিং এবং দৃঢ়তার অনুভূতি স্থাপন করতে সহায়তা করতে পারে।

কুম্ভ রাশি- উর্ধ্ব ধনুরাসন 
এটি একটি উপাদান যা বুদ্ধিমান, অনুপ্রেরণাদায়ক এবং কল্পনাপ্রসূত। ‘উর্ধ্বমুখী চাকা ভঙ্গি হল একটি হৃদয়-উন্মুক্তকারী শক্তি, যা আপনাকে স্বপ্ন দেখা, অনুপ্রেরণামূলক ফল দেয়। 

মীন রাশি- মৎস্যাসন
এটি জলের চিহ্ন বহন করে। এই আসন করলে এরা কার্যসিদ্ধি হবে। আটকে থাকা সহজে হয়ে যাবে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios