বাস্তুতে দিক নির্দেশনার বিষয়ে খুব গুরুত্ব রয়েছে। সব কিছুর জন্য বাস্তুতে দিক নির্ধারণ করা হয়েছে। যদি কোনও বস্তুকে সঠিক দিক নির্দেশ না দেওয়া হয় তবে এটির নেতিবাচক প্রভাব পড়তে পারে। বাস্তুতে, অর্থ এবং গহনা সম্পর্কিত বিশেষ দিকগুলি যথাযথ হিসাবে বর্ণিত হয়েছে। আপনি যদি অর্থকে সঠিক দিকে রাখেন তবে আপনি আর্থিকভাবে শক্তিশালী হবেন। আপনি যদি ভুল দিকে অর্থ রাখেন তবে আপনাকে আর্থিক ক্ষতি বহন করতে হতে পারে। জেনে নিন বাস্তুর বিধিগুলি অর্থ সম্পর্কে -

আরও পড়ুন- অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, জেনে নিন

বাড়ির অগ্নি কোণে অর্থ রাখলে সম্পদ হ্রাস পায়। আবার বাড়ির দক্ষিণ-পূর্বের মধ্যবর্তী দিকটিকে অগ্নি কোণ বলে। আপনি যদি টাকা দক্ষিণ দিকে রাখেন তবে কোনও ক্ষতি হবে না তবে বাড়বেও না। আবার অর্থ যদি পশ্চিমের দিকে, অর্থাৎ দক্ষিণ ও পশ্চিমের দিকে থাকে, তখন হঠাৎ করেই অর্থহানি ঘটতে পারে তা বলা যায় না। আরও বলা হয় যে এই দিক থেকে, যে টাকা থাকলে তা ভুল পথে উপার্জিত অর্থ হয়।

আরও পড়ুন- সোমবার ৪ রাশির কাজে বাধা আসতে পারে, দেখে নিন আপনার রাশিফল

পশ্চিম এবং উত্তরের মধ্যবর্তী দিকটিকে বায়ু কোণ বলে। যদি এখানে অর্থ রাখা হয় তবে বাজেট সর্বদা গণ্ডগোল হয়। সম্পদ এবং গহনা পশ্চিম দিকে রাখলে বিশেষ কোনও লাভ হয় না। তাই ঘরের উত্তর দিকের অর্থ রাখার জন্য সবচেয়ে উপযুক্ত। এই দিকের অধিপতি হলেন কুবের। উত্তর এবং পূর্বের মধ্যবর্তী দিকটিকে উত্তর পূর্ব বলা হয়। এটি বিশ্বাস করা হয় যে এই দিকে, তারাই অর্থ রাখে যার খুব বুদ্ধিমান। পূর্ব দিকে বাড়ির সম্পত্তি রাখা সুরক্ষিত ও খুব মঙ্গলজনক এবং এটি ক্রমবর্ধমান অব্যাহত থাকে।