Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় হয়ে গর্ববোধ করেন, দেশের নাম উজ্জ্বল করতে চান এরা, চিনে নিন এই পাঁচ রাশিকে

পালিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে দিনটি খুবই গুরুত্বপূর্ণ। আজ রইল পাঁচ রাশির কথা। এই পাঁচ রাশির ছেলে মেয়েদের চিনে নিন। এদের দেশভক্তি বাকিদের তুলনায় বেশি। ভারতীয় হয়ে গর্ববোধ করেন, দেশের নাম উজ্জ্বল করতে চান এরা।

Know 5 zodiacs signs their patriotism more than others ABSC
Author
Kolkata, First Published Aug 15, 2022, 4:15 PM IST

পালিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে দিনটি খুবই গুরুত্বপূর্ণ। ১৫ অগস্ট ১৯৪৭ সালে ২০০ বছরেরও বেশি ব্রিটিশ শাসনের সমাপ্তি হয়। দেশভাগের সময় সাম্প্রদায়িক দাঙ্গায় প্রচুর ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। অনেকে অনেক মানুষ প্রাণ হারায় এবং ১ কোটি ৫০ লক্ষেরও বেশি মানুষ বাস্তুহারা হন। মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু, সর্দার বল্লভভাই প্যাটেল, ভগত সিং, চন্দ্র শেখর আজাদ, সুভাষ চন্দ্র বসু সহ আরও অনেক নেতা ভারতীয় স্বাধীনতা সংগ্রামের বিশেষ ভূমিকা পালন করেছিলেন। তাঁদের ত্যাগ ও লড়াই স্বাধীন করেছিল ভারত মাতাকে। এই সকল বিপ্লবীরা ছাড়াও দেশ ভক্তির পরিচয় দিয়েছেন বহু মানুষকে। আজ রইল পাঁচ রাশির কথা। এই পাঁচ রাশির ছেলে মেয়েদের চিনে নিন। এদের দেশভক্তি বাকিদের তুলনায় বেশি। ভারতীয় হয়ে গর্ববোধ করেন, দেশের নাম উজ্জ্বল করতে চান এরা।

বৃষ
রাশির দ্বিতীয় রাশি হল বৃষ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এই রাশির ছেলে মেয়েদের দেশভক্তি বাকিদের তুলনায় বেশি। এরা দেশের কাজে অংশ নিতে চান।  চিনে নিন এই রাশিকে, এদের দেশভক্তি বাকিদের তুলনায় বেশি। এরা সব কাজে সফল 

কর্কট
রাশি চক্রের চতুর্থ রাশি হল কর্কট। এদের অধিকর্তা গ্রহ হল চন্দ্র। এই রাশির ছেলে মেয়েদের দেশভক্তি বাকিদের তুলনায় বেশি। এরা দেশের কাজে অংশ নিতে চান। এরা যে কোনও দেশাত্ববোধক কাজে অংশ নিয়ে থাকেন। 
তুলা
এই রাশির ছেলে মেয়েরা খুবই আবেগপ্রবণ হয়ে থাকেন। রাশি চক্রের সপ্তম রাশি হল তুলা। এই রাশি অধিকর্তা গ্রহ হল শুক্র। এদের দেশাত্ববোধক কাজে সুযোগ পেলেই অংশ নিয়ে থাকেন। এরা দেশের নাম উজ্জ্বল করার জন্য নানান কাজে অংশ নিয়ে থাকে। এরা এদের কাজ দিয়ে পরিবার ও দেশের নাম উজ্জ্বল করতে সক্ষম হয়।  

মকর
রাশি চক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এই রাশির ছেলে মেয়েরা দেশের জন্য কিছু করতে পারলে খুবই আনন্দিত হন। এদের দেশপ্রেম অনেক বেশি হয়ে থাকে। এই রাশি ছেলে মেয়েরা দেশের উজ্জ্বল করার পথে সোচ্চার হয়ে থাকেন। এদের উদ্যোগ সব সময় সফল হয়। ভারতীয় হয়ে গর্ববোধ করেন, দেশের নাম উজ্জ্বল করতে চান এরা। 

মীন
রাশি চক্রের দ্বাদশ রাশি হল মীন রাশি। এই রাশির ছেলে মেয়েরা জীবনে একাধিকবার উত্থান- পতন দেখেন। এদের দেশভক্তি বাকিদের তুলনায় বেশি। এরা দেশের কাজে অংশ নিতে চান। এরা যে কোনও দেশাত্ববোধক কাজে অংশ নিয়ে থাকেন। 

 

আরও পড়ুন- এই মাসে নতুন চাকরির সুযোগ মিলতে পারে, জেনে নিন অগাষ্ট মাস কেমন প্রভাব ফেলবে মীন রাশির উপর

আরও পড়ুন- শিব পুজোর সময় পালন করুন এই পাঁচ টোটকা, জ্যোতিষ উপায় মিলবে উপকার, জেনে নিন কী কী

আরও পড়ুন- জন্মাষ্টমীর দিন রাশি অনুসারে এই মন্ত্রগুলি জপ করুন, ভগবান শ্রীকৃষ্ণ আপনার সমস্ত ঝামেলা দূর করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios