যারা আত্মা বা অশুভ শক্তি নিয়ে গবেষণা করেছেন, তাঁদের মতে মৃত্যুর পরেও রয়েছে অন্য একটি জীবন। অনেকের কাছেই এই ধারণা ভ্রান্ত আবার অনেকেই আছেন যাঁরা রীতিমতো স্বজ্ঞানে এই অলৌকিক শক্তি উপলদ্ধি করেছেন। মৃত্যুর পরবর্তী জগৎ নিয়ে অনেকেই ভিন্ন ভিন্ন মত পোষন করেছেন। তবে যাঁরা এই বিষয়ে গবেষণা করেছেন তাঁদের মতে, এই সমস্ত শক্তির উপস্থিতি আমাদের মধ্যেই বর্তমান রয়েছে। তবে আপনার বাড়িতে এই অশুভ শক্তির উপস্থিতি রয়েছে কি না তা সহজেই জানা সম্ভব। এই বিষয়ে জানার জন্য রয়ছে বিশেষ এই নিয়ম। 

একটি পরিষ্কার কাঁচের গ্লাসে এক ভাগের তিন ভাগ সি সল্ট নিন। গ্লাসের বাদবাকি অংশ ভর্তি করুন ভিনিগার দিয়ে। তবে এমন ভাবেই নিতে হবে যাতে কোনও ভাবে লবন ও ভিনিগার যেন মিশে না যায়। আর নজর রাখতে হবে যাতে কাঁচের গ্লাসের হাতের কোনও ছাপও না পড়ে। এই গ্লাসটি সূর্যের আলোর উপস্থিতিতে বাড়ির এমন জায়গায় রাখুন যেখানে সহজে এই গ্লাসে কোনও ধাক্কা বা ছোঁয়া লাগবে না। 

তবে পুরও বিষয়টিই নির্ভর করছে বিশ্বাসের উপর। অনেকেই অশুভ শক্তির উপস্থিতি বিশ্বাস করেন না।  যদি ২৪ ঘন্টা পর যদি দেখেন গ্লাসে থাকা ভিনিগার পরিষ্কার থাকে আর তাতে কোনও পরিবর্তন না হয়, তবে বুঝতে হবে বাড়িতে কোনও নেগেটিভ শক্তির উপস্থিতি নেই। আর যদি দেখেন ভিনিগারের রং পরিবর্তন হয় তবে বুঝতে হবে ঘরে অশুভ শক্তির উপস্থিতি রয়েছে।