Asianet News BanglaAsianet News Bangla

বাড়িতে অ্যাকোয়ারিয়াম রয়েছে, জানেন কিভাবে পরিবারের ওপর প্রভাব ফেলে মাছ

অ্যাকোয়ারিয়ামগুলি একটি শান্ত পরিবেশ তৈরি করতে এবং উদ্বেগ এবং চাপ কমাতে পরিচিত, কারণ অ্যাকোয়ারিয়ামের মাছের দিকে তাকানো থেরাপিউটিক হিসাবে বিবেচিত হয়।

Know How Fishes and Aquariums Can Bring Prosperity, Wealth And Happiness to Your House bpsb
Author
Kolkata, First Published Jun 17, 2022, 10:41 PM IST

বসার ঘর বা ড্রয়িং রুম সাজানোর জন্য অনেক পরিবারে ফিশ অ্যাকোয়ারিয়াম পাওয়া যায়। এছাড়াও আমরা অফিসে বিশেষ করে রিসেপশনে বা হোটেলের লবি বা ডাইনিং হলগুলিতে সাজিয়ে রাখা দেখতে পাই অ্যাকোয়ারিয়াম। তাহলে কি মাছের ক্রমাগত চলাফেরার কোনও বাস্তু প্রাসঙ্গিকতা থাকতে পারে, এমন প্রশ্ন উঠতেই পারে। কীভাবে অ্যাকোয়ারিয়াম কোনও স্থানের বাস্তুকে উন্নত করতে পারে, এই প্রশ্নও ওঠা স্বাভাবিক। বাস্তু বিশেষজ্ঞদের মতে, অ্যাকোয়ারিয়ামগুলি শাস্ত্রে একটি বাস্তু প্রতিকার হিসাবে নির্ধারিত নয় কারণ সেগুলি তখন ছিল না। তবে এর মানে এই নয় যে এগুলোকে বাস্তু প্রতিকার হিসেবে ব্যবহার করা যাবে না।

এর জন্য, আমাদের অ্যাকোয়ারিয়ামের কার্যকারিতা সম্পর্কে জানতে হবে, এর পাঁচটি উপাদান সম্পর্কে বিশেষ জ্ঞান রাখতে হবে, যে কীভাবে বাস্তু হিসাবে প্রয়োগ করা যেতে পারে এগুলি। অ্যাকোয়ারিয়ামে পাঁচটি উপাদান একসাথে কাজ করে। এয়ার পাম্প জল তোলে করে এবং মাছগুলিকে অক্সিজেন পেতে সাহায্য করে। দের উন্নতির জন্য অক্সিজেন সরবরাহ করে। মাছেরা নিজেরাই অসম্ভব দৃষ্টিনন্দন উপাদান, কারণ তাদের চটকদার টোন এবং টেক্সচার, সাজানোর জন্য ট্যাঙ্কের নুড়ি মাটির উপাদান যোগ করে এবং যেহেতু আপনি কখনই মাছের ট্যাঙ্কটি কানায় পূর্ণ করেন না তাই একটি খালি জায়গা ছেড়ে যায় যার ফলে পাঁচটি উপাদান অন্তর্ভুক্ত হয়। এটি জল, বায়ু এবং আগুনের উপাদান যা একটি অ্যাকোয়ারিয়ামে সবচেয়ে বিশিষ্ট এবং এই উপাদানগুলি তাদের স্থান নির্ধারণ করে।

Know How Fishes and Aquariums Can Bring Prosperity, Wealth And Happiness to Your House bpsb

অ্যাকোয়ারিয়ামগুলি একটি শান্ত পরিবেশ তৈরি করতে এবং উদ্বেগ এবং চাপ কমাতে পরিচিত, কারণ অ্যাকোয়ারিয়ামের মাছের দিকে তাকানো থেরাপিউটিক হিসাবে বিবেচিত হয়। যারা অ্যাকোয়ারিয়াম দেখার সময় ব্যয় করে তাদের সামগ্রিক মঙ্গলকে উন্নত করতে এটি সাহায্য করে। উদ্বেগ এবং মন্থনের বাস্তু অঞ্চল (পূর্ব এবং দক্ষিণ-পূর্ব দিকের মধ্যে) অ্যাকোয়ারিয়ামের জন্য সবচেয়ে উপযুক্ত, কারণ এটি উদ্বেগ এবং চাপ কমিয়ে দেবে। 

কেউ অ্যাকোয়ারিয়ামটি পূর্ব, উত্তর এবং উত্তর-পূর্বে স্থাপন করতে পারে পাশাপাশি এটিতে বায়ু এবং জলের উপাদানগুলির প্রাধান্যের কারণে। অ্যাকোয়ারিয়াম বেডরুম বা রান্নাঘরে স্থাপন করবেন না। বসার ঘর, ড্রয়িং রুম এবং স্টাডি রুম এগুলো রাখার জন্য সবচেয়ে উপযুক্ত।

মাছের ট্যাঙ্কে ক্রমাগত বাতাসের বুদবুদের গতি গৃহে সমৃদ্ধি আনতে পারে। তবে তার জন্য সঠিক প্রকার ও পরিমাণে মাছ পোষা ভালো। এর জন্য, আমরা ফেং শুই থেকে একটি সূত্র নিতে পারি। ফেং শুই অনুসারে, সোনালি এবং কালো রঙের মাছের সংমিশ্রণ বাড়িতে সমৃদ্ধি এবং সম্পদ আনতে পারে। সর্বাধিক পছন্দের তালিকায় আটটি গোল্ডফিশ এবং একটি কালো মাছ রয়েছে তবে আরও গোল্ডফিশ এবং একটি কালো মাছ সমন্বিত যে কোনও বিজোড় সংখ্যক মাছ একই প্রতিকার দিতে পারে। 

Arowana হল সবচেয়ে কার্যকরী মাছ যা সম্পদ এবং সমৃদ্ধিকে পরিবারে ডেকে আনে। যদিও এটি খুব ব্যয়বহুল। গোল্ডেন ও কালো মাছের তুলনায় একটি বড় মাছের ট্যাঙ্কের প্রয়োজন হতে পারে। সম্পদ এবং প্রাচুর্যের একই উদ্দেশ্য পূরণের জন্য আপনি প্রজাপতি কোই বা ক্যাটফিশও রাখতে পারেন।

Follow Us:
Download App:
  • android
  • ios