Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips- রাতে শোওয়া নিয়ে সমস্যা, কোন দিকে মাথা দিয়ে ঘুমোলে কী ফল এবার জেনে নিন

রাতের পর রাত জেগেই কাটিয়ে দেন অনেকে। কেন এই ধরণের সমস্যা দেখা দিচ্ছে তার কারণ অনেকেই জানেন না। যেদিকে ইচ্ছে মাথা দিয়ে শুলেই যে ঘুম হবে, এমনটা নয়।

Know in which side gives what effect according to your sleep bjc
Author
Kolkata, First Published Oct 29, 2021, 9:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্রহ নক্ষত্র দিক তিথি, এগুলো হয়তো অনেকেই মানেন না। কিন্তু এদের সঙ্গে প্রতিটা মুহূর্তে জড়িয়ে রয়েছে আমাদের শরীর থেকে শুরু করে ভাগ্য। কখন কীভাবে ঠিক কোন গ্রহের ফেরে সবটা ওলোট-পালট হয় তা আমরা অনেকেই জানি না। আর দিক, তা রীতিমত বিজ্ঞান (Science) সম্মত। কারণ এটি পৃথিবীর (Earth) প্রদক্ষিণ ও অবস্থানের ওপর নির্ভর করে। নির্ভর করে চম্বকিয় (magnatic ) শক্তির ওপরও। তাই কোন দিকে মিলবে সুফল, আর কোন দিকে সমস্যা (Problem) সৃষ্টি হতে পারে শরীর জন্য তা এক কথায় আমরা বুঝে উঠতে পারি না শুধু মাত্র এই বিষয় সম্পর্কে আমরা অবগত নয় বলে। তাই বাড়ি (Home) তৈরির সময়ই বাস্তু (Vastu) সম্পর্কে খেয়াল রাখা উচিত। 

সুন্দর আরাম দায়ক বিছানা (Bed) থাকার পরও ঘুম (Sleep) নেই চোখে। রাতের পর রাত জেগেই কাটিয়ে দেন অনেকে। কেন এই ধরণের সমস্যা (problem)  দেখা দিচ্ছে তার কারণ অনেকেই জানেন না। যেদিকে ইচ্ছে মাথা দিয়ে শুলেই যে ঘুম হবে, এমনটা নয়। শুধু তাই নয়, পরিবর্তে কোন সমস্যার (Problem) সন্মুখীন হতে চলেছেন তাও মাথায় রাখতে হবে। সেই দিকে নজর দিয়েই জেনে রাখুন কোন দিকে মাথা দিয়ে শুলে মিলবে সুফল আর কোন দিকে মাথা দিয়ে শুলে হতে হবে সমস্যার সন্মুখীন জানুন।

আরও পড়ুন- আর্থিক সমস্যা দূর করতে বৃহস্পতিবার পালন করুন এই নিয়ম, কাটিয়ে উঠুন সমস্যা

আরও পড়ুন-অ্যাকোরিয়াম কেবল সৌন্দর্য নয়, পরিবারে সুখ বয়ে আনতেও মোক্ষম উপাদান, জানুন বাস্তু টিপস

১. উত্তর দিকে মাথা দিয়ে শোওয়ার ফলে সমস্যার সন্মুখীন হতে হয়। বাস্তু মতে এই দিকে মৃত মানুষের মাথা রাখা উচিত। ফলে এই দিকে মাথা দিয়ে ঘুমলে বড় কোনও রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।
২. দক্ষিণ দিকে মাথা দিয়ে শোওয়ার অভ্যাস ভালো। এই দিকে মাথা দিয়ে শোওয়ার ফলে ধন সম্পদ বৃদ্ধি পায়, সংসারে সুখ আসে।
৩. পূর্বদিকে মাথা দিয়ে শোওয়া অভ্যাস করলে তাতে মনসংযোগ বৃদ্ধি পায়। বুদ্ধি, স্মৃতি শক্তি বাড়ে। তাই তাই দিকে মাথা করে শোওয়া উচিত।
৪. নাম, যশের অধিকারী তারা সহজেই হন যারা পশ্চিমদিকে মাথা করে শোওয়া অভ্যাস করে থাকেন। এদের সমাজে সন্মান খ্যাতি অনেক বেশি।
৫. দক্ষিণ-পশ্চিম দিকে মাথা করে শোওয়ার অভ্যাস করলে তা থেকে মিলবে এনার্জি। তাই এই দিকে মাথা দিয়ে শোওয়া অভ্যাস করলে মিলবে সুফল।

   Know in which side gives what effect according to your sleep bjc

 Know in which side gives what effect according to your sleep bjc

Follow Us:
Download App:
  • android
  • ios