মে গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। মে মাসে উত্তর গোলার্ধে বসন্ত কাল এবং দক্ষিণ গোলার্ধে শরৎকাল থাকে। যার ফলে দক্ষিণ গোলার্ধে মে মাস হল উত্তর গোলার্ধের নভেম্বর মাসের সমতুল্য। রাশিচক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা নিজের মনের কথা সহজে কাউকে বলে উঠতে পারেন না। তবে এরা খেতে ও খাওয়াতে বেশি ভালোবাসেন। 

আরও পড়ুন- রবিবার ৪ রাশির ব্যয় বৃদ্ধি পেতে পারে, দেখে নিন আপনার রাশিফল 

তুলা রাশির জাতক-জাতিকারা নির্জনতাপ্রিয়। চাকরি অপেক্ষা ব্যবসায় জাতকের উন্নতি বেশি। এদের স্বাস্থ্য ভাল, রোগব্যধি বিশেষ হয় না। এদের বিচার বিশ্লেষণ শক্তি প্রবল। এরা সাধারণত শান্তি প্রিয় তবে ভিরু নয়। এরা সৎকর্ম পরায়ণ, বহু ভাষায় অভিজ্ঞ হয়। এদের সহিষ্ণুতা ও ধৈর্য যথেষ্ট। এরা খেতে খাওয়াতে খুব ভালবাসে।  জাতক জাতক  ধর্ম ভাব বেশি থাকলেও তা চাপা থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- মে মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন 

মে মাসে তুলা রাশির অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে। সন্তানদের পড়াশুনো নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। ব্যবসায় লাভের পরিমান খুব বেশি হবে না মোটের উপর থাকবে।  ঘুরতে যাওয়ার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। আপনার ব্যবহারের ফলে কাছের কেউ কষ্ট পেতে পারেন। এই মাসে বিয়ে নিয়ে বাড়িতে আলোচনা হতে পারে। আপনার রাগ সামলে চলার চেষ্টা করুন নয়তো বিপদে পরতে পারেন। গুরুজনদের সঙ্গে মতের অমিলের জন্য বাড়িতে সমস্যা দেখা দিতে পারে। মাসের শেষের দিকে কোনও সুখবর পেতে পারেন।