Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: বাড়িতে সব সময় হবে টাকার বৃষ্টি, জেনে নিন কি করবেন

বাস্তুশাস্ত্র মতে এমন কিছু নিয়ম আছে যা পালন করতে পারলে হাতে আসতে পারে প্রচুর অর্থ। জেনে নিন সেই নিয়মগুলি কি কি-
 

Money will always be at home know about what to do BDD
Author
Kolkata, First Published Dec 9, 2021, 11:43 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু কথাটা এসেছে সংস্কৃত শব্দ বস্তু থেকে। শব্দটির অর্থ - যে কোনও সৃষ্টিই হল বাস্তু। আবার বস্তু হল 'ভূ'। অর্থাৎ পৃথিবী। এই পৃথিবীর বুকে সৃষ্টি হওয়া সমস্ত কিছুই বাস্তু। ময়মতম্ এ ময়া জানাচ্ছেন, সকল নশ্বর এবং অবিনশ্বরের আবাসস্থলই বাস্তুর অন্তর্গত। বাস্তুকে বলা যেতে পারে ভারতীও স্থাপত্য বিজ্ঞান। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক রাজমিস্ত্রির ভূমিকা পালন করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের। এই বাস্তুশাস্ত্র মতে এমন কিছু নিয়ম আছে যা পালন করতে পারলে হাতে আসতে পারে প্রচুর অর্থ। জেনে নিন সেই নিয়মগুলি কি কি-
হিন্দু ধর্মে স্বস্তিকাকে খুবই শুভ বলে মনে করা হয়। যে কোনও শুভ কাজ করার সময় স্বস্তিকার চিহ্ন তৈরি হয়। স্বস্তিকা গণপতির সঙ্গে সম্পর্কিত এবং গণপতিকে বাধা বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির মূল প্রবেশদ্বারে যদি সিঁদুর দিয়ে স্বস্তিকা তৈরি করা হয়, তাহলে ঘরে নেতিবাচকতা প্রবেশ করতে পারে না। এমন অবস্থায় ঘরে সবকিছু শুভ হয় এবং সুখ-সমৃদ্ধি আসে। তবে স্বস্তিকা হতে হবে নয় আঙ্গুল লম্বা এবং নয় আঙ্গুল চওড়া।
সকাল-সন্ধ্যা ঘরে শঙ্খ ফুঁ দিলে বাস্তু দোষ দূর হয়। এতে ঘরে ইতিবাচকতা আসে। শঙ্খকে দেবী লক্ষ্মীর ভাই বলা হয় এবং শঙ্খ নারায়ণের খুব প্রিয়। এমন অবস্থায় ঘরে নারায়ণ ও মা লক্ষ্মীর আশীর্বাদ বর্ষণ হয় এবং ঘরে সুখ-সমৃদ্ধি আসে। কোনও কিছুরই অভাব থাকে না।
যদি আপনি এটি পেতে অক্ষম হন তবে এই সমস্যা এড়াতে আপনার বাড়ির মূল প্রবেশদ্বারে একটি তুলসী গাছ লাগাতে হবে। এতে বাস্তু দোষ দূর হয় এবং পরিবারের আর্থিক সমস্যাও দূর হয়।
আপনার বাড়ির ড্রয়িংরুম বা লবিতে দক্ষিণের দেওয়ালে ঘোড়ার দৌড়াচ্ছে এমন ছবি রাখুন। ছবিতে যাতে মনে হয় ঘোড়াগুলো ঘরের ভেতরে আসছে। এতে করে ঘরে কখনও অর্থের অভাব হয় না। তবে দৌড়ানো ঘোড়াকে জলের দিকে যাচ্ছে এমন ছবি রাখা ঠিক নয়। এছাড়াও বাড়ির উত্তর দিকে কুবেরের ছবি রাখলে আশীর্বাদ পাওয়া যায়।
ঘরের আয়নাও বাস্তু দোষ দূর করতে পারে। এর জন্য বাড়ির ছাদে একটি গোল আকৃতির আয়না লাগাতে হবে, তবে তা এমনভাবে রাখতে হবে যাতে পুরো বাড়ির প্রতিফলন তাতে দেখা যায়। তাহলে আর কোনও দিন হাতে অর্থের অভাব হবে না।

আরও পড়ুন- ২০২২ সালে ৮ রাশির উপর থাকবে শনির কু-নজর, জেনে নিন সেই তালিকা

আরও পড়ুন- ডিসেম্বর মাস থেকেই এই ৩ রাশির হাতে আসবে প্রচুর টাকা, বাড়বে ধন-সম্পদও

আরও পড়ুন- ২০২২ সালে এই রাশিগুলির নিজস্ব বাড়ি থাকবে, জেনে নিন আপনার ভাগ্য কি বলছে

রও পড়ুন- মহাভারতের মহাযুদ্ধের পর কেন অর্জুনের রথ পুড়ে ছারখার হয়ে গিয়েছিল, জেনে নিন অজানা গল্প

আরও পড়ুন- এই ৩ রাশির মানুষ খুব সহজেই রেগে যায়, দেখে নিন তারা কারা

Follow Us:
Download App:
  • android
  • ios