Asianet News BanglaAsianet News Bangla

ভুল করেও কখনও কারোর হাতে দেবেন না এই জিনিসগুলো, কুপিত হন কুবের মহারাজ

প্রাচীনকালে মানুষ কুবেরের পুজো করছে সম্পদ আর শস্যলাভের জন্য । এখনও সেই প্রথা চলে আসছে। তাই তাঁকে ক্রুদ্ধ করার অর্থ জীবনে অর্থের ক্ষতি ডেকে আনা। জেনে নিন কি সেই জিনিস যা কারো হাত বা তালুতে দেওয়া উচিত নয়।

Never give this thing on anyone hand or palm as per astrology Kuber and maa Laxmi will become angry bpsb
Author
First Published Aug 11, 2022, 8:17 PM IST

আমরা আমাদের দৈনন্দিন রুটিনে অনেক কিছু করি, যার কারণে জীবনে সুখ আসে এবং যায়। কারণ জেনে বা না জেনে আমরা এমন কিছু করে ফেলি যা আমাদের করা উচিত নয়। জ্যোতিষ শাস্ত্রে শুভ ও অশুভ নিয়ম বলা হয়েছে। জ্যোতিষশাস্ত্রে এমনই কিছু কথা বলা হয়েছে, যা কোনও ব্যক্তির হাত বা তালুতে এড়িয়ে চলা উচিত। এই জিনিসগুলো কারো হাতের তালুতে দিলে ধন-সম্পদের দেবী লক্ষ্মী ও কুবের মহারাজ ক্রুদ্ধ হন এবং অর্থের ক্ষতির সম্মুখীন হতে হয়। শুধু জ্যোতিষশাস্ত্র নয়, প্রবীণরাও আমাদের এসব করতে বাধা দেন। 

হিন্দু শাস্ত্র অনুযায়ী ধনের অধিপতি হল কুবের। কথিত রয়েছে, যারা কুবেরের আশীর্বাদ পায় তাদের কোনও দিনও অর্থ বা সম্পদের অভাব হয় না। প্রাচীনকাল থেকেই কুবেরকে তুষ্ট করার প্রথা চলে আসছে হিন্দু সমাজে। প্রাচীনকালে মানুষ কুবেরের পুজো করছে সম্পদ আর শস্যলাভের জন্য । এখনও সেই প্রথা চলে আসছে। তাই তাঁকে ক্রুদ্ধ করার অর্থ জীবনে অর্থের ক্ষতি ডেকে আনা। জেনে নিন কি সেই জিনিস যা কারো হাত বা তালুতে দেওয়া উচিত নয়।

লবণ- জ্যোতিষ শাস্ত্র অনুসারে, পাড়ার মানুষ থেকে শুরু করে বাড়ির ব্যক্তিকে লবণ দেওয়া উচিত নয়। এতে ঘর নষ্ট হয়। এছাড়াও, এটি করার ফলে, ব্যক্তির গুণাবলী হ্রাস পেতে শুরু করে এবং আপনি যার তালুতে বা হাতে লবণ দেন তার সাথে আপনার ঝগড়াও হতে পারে। তাই লবণ দিতে হলে বাটি, প্লেট, চামচ বা যেকোনো পাত্র ব্যবহার করুন।

জল- কেউ আপনার কাছে জল চাইলে তার হাতে এক গ্লাস জল দেবেন না। আপনি আপনার আনা জল একটি টেবিলে রাখুন বা একটি পাত্রে রাখুন। যাকে জল দিচ্ছেন, তিনি সেখান থেকে জলের পাত্র তুলে নেবেন। হাতে জল দিলে অর্থের সমস্যায় পড়তে হতে পারে।

লঙ্কা- একজন ব্যক্তির হাতে লঙ্কা দেওয়াও উচিত নয়। লঙ্কা পরিবেশন করার জন্য সর্বদা একটি প্লেট বা বাটি ব্যবহার করুন। হাতে লঙ্কা দিলে অনেক ঝামেলা ও অর্থক্ষয় হয়।

রুমাল - যাইহোক, আপনার রুমাল কাউকে দেওয়া উচিত নয়। কিন্তু যদি কোনো কারণে রুমাল দিতে হয়, তাহলে ব্যক্তির হাতে দেবেন না। এর কারণে মা লক্ষ্মী ও কুবের মহারাজ ক্রুদ্ধ হন এবং আপনার অর্থ নষ্ট হতে পারে।

রুটি পরিবেশনের সময় বিশেষ খেয়াল রাখবেন যেন কখনই হাতে না দেওয়া হয়। সর্বদা একটি প্লেটে বা পাত্রে রেখে রোটি পরিবেশন করুন। হাতে রুটি দেওয়া অশুভ বলে মনে করা হয়।

আরও পড়ুন- শ্রাবণের সোমবারে শুভেচ্ছা জানান সকলকে, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ, দেখে নিন এক ঝলবে

আরও পড়ুন- শ্রাবণ মাসে এই ৫ টি রাশির উপর বজায় থাকবে শিবের কৃপা, আর্থিক ও সম্পদেরর দিক থেকে উপকৃত হবে এরা

আরও পড়ুন- ভালোবাসার মানুষের Attention পেতে রাগ করার ভান করেন এরা, চিনে নিন তিন রাশিকে

Follow Us:
Download App:
  • android
  • ios