Asianet News BanglaAsianet News Bangla

ঘরে ময়ূরপঙ্খীর মতো দেখতে এই গাছটি লাগান, পরিবারে মিলবে এই সুফল

বাস্তুশাস্ত্র অনুসারে, একটি ময়ূরপঙ্খী গাছ লাগালে বাড়ির অন্দরে উপস্থিত নেতিবাচক শক্তি দূর হয় এবং ব্যক্তির ভিতরে পজিটিভ শক্তি বাস করে। এর ফলে ঘরের পরিবেশও পবিত্র থাকে এবং পারস্পরিক বিভেদও দূর হয়।

peacock crest Plant has special importance in Vastu Shastra bpsb
Author
First Published Sep 19, 2022, 6:06 PM IST

বাড়ির সৌন্দর্য বাড়াতে মানুষ তাদের বাড়ির আশেপাশে এবং বাড়ির ভিতরে অনেক ধরনের গাছ লাগায়। সুন্দর গাছ-গাছালি শুধু ঘরের সৌন্দর্যই বাড়ায় না, মনকেও শান্তি দেয়। বাস্তুশাস্ত্রে গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। এমন অনেক গাছ ও গাছপালা আছে, যা ঘরে লাগিয়ে ইতিবাচক শক্তি নিয়ে আসে। এই গাছগুলির মধ্যে একটি ময়ূরপঙ্খীর মত দেখতে। বাড়িতে একটি ময়ূর পুচ্ছের মত দেখতে গাছ লাগানো খুব শুভ বলে মনে করা হয়।

এটি দেখতে একটি ময়ূরপঙ্খীর মতো। তাই একে ময়ূর শিখা বলা হয়। এছাড়াও এটি মর্গ বা ময়ূরের লেজ গাছ নামেও পরিচিত। এটি খুব সহজেই পাওয়া যায়। এটি অনেক রঙে পাওয়া যায়। এটি ঘরে লাগালে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং বাস্তু দোষ থেকেও মুক্তি পাওয়া যায়। চলুন জেনে নেওয়া যাক বাস্তুশাস্ত্র অনুসারে ময়ূরপঙ্খী গাছ লাগালে কী কী উপকার পাওয়া যায়।

নেতিবাচক শক্তি দূর করে

বাস্তুশাস্ত্র অনুসারে, একটি ময়ূরপঙ্খী গাছ লাগালে বাড়ির অন্দরে উপস্থিত নেতিবাচক শক্তি দূর হয় এবং ব্যক্তির ভিতরে পজিটিভ শক্তি বাস করে। এর ফলে ঘরের পরিবেশও পবিত্র থাকে এবং পারস্পরিক বিভেদও দূর হয়।

পিতৃ দোষ এবং অশুভ আত্মা থেকে মুক্তি 

এ ছাড়া ময়ূরপঙ্খী গাছ লাগালে অশুভ আত্মা ঘরে প্রবেশ করে না, পাশাপাশি ব্যক্তি পিতৃদোষ থেকেও মুক্তি পায়। ময়ূরপঙ্খী গাছ বা উদ্ভিদ খুবই উপকারী। এটি বাড়ির বাইরে প্রবেশদ্বারের কাছে রাখা যেতে পারে।

ময়ূরপঙ্খী গাছ খারাপ চোখ বা কুনজর থেকে রক্ষা করে

অন্যদিকে, আপনার সন্তান যদি বারবার কারোর কুদৃষ্টি পায়, তাহলে ময়ূরপঙ্খী গাছ লাগালে অশুভ নজর থেকে মুক্তি পাওয়া যায়। এমন পরিস্থিতিতে শিশুর ঘরে অবশ্যই একটি ময়ূরপঙ্খী গাছ লাগান।

আরও পড়ুন- আটকে থাকা কাজ আজ শেষ করতে সফল হবেন এই দুই রাশির ছেলে মেয়েরা, দেখে নিন দৈনিক রাশিফল

আরও পড়ুন- জেনে নিন প্রেমের ক্ষেত্রে কোন রাশির দিনটি ভালো, কার বাঁধতে পারে কলহ - রইল প্রেমের রাশিফল

আরও পড়ুন- অল্প পরিচিতদের বিশ্বাস করে ঠকতে পারেন এই জাতকরা- কী বলছে সংখ্যাতত্ত্ব, জানাচ্ছেন চিরাগ দারুওয়ালা

Follow Us:
Download App:
  • android
  • ios