Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির মূল দরজায় রাখুন এই ৬টি জিনিস, বাড়িতে সুখ-সমৃদ্ধি আসবেই

প্রতিদিন সকালে আগে ঘুম থেকে উঠে বাড়ির প্রধান দরজায় জল ঢালেন। এই নিয়ম আজও একইভাবে পালন করা হয়। আপনিও যদি আপনার মূল দরজাটি সাজাতে চান, তাহলে চলুন আপনাকে বলি বাড়ির মূল দরজায় কোন শুভ জিনিসগুলি রাখা উচিত-
 

Put these 6 things on the main door happiness and prosperity will come to the house BDD
Author
Kolkata, First Published Jun 8, 2022, 11:43 AM IST

বাস্তু অনুসারে, বাড়ির প্রধান দরজাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই লোকেরা তাদের বাড়ির মূল দরজায় শুভ জিনিসগুলি রাখে। এই জিনিসগুলি প্রয়োগ করলে বাড়িতে বসবাসকারী মানুষের উপর ইতিবাচক প্রভাব পড়ে। এই কারণেই প্রতিদিন সকালে আগে ঘুম থেকে উঠে বাড়ির প্রধান দরজায় জল ঢালেন। এই নিয়ম আজও একইভাবে পালন করা হয়। আপনিও যদি আপনার মূল দরজাটি সাজাতে চান, তাহলে চলুন আপনাকে বলি বাড়ির মূল দরজায় কোন শুভ জিনিসগুলি রাখা উচিত-
১) সিদ্ধিদাতা গণেশ
বাড়ির মূল প্রবেশদ্বারে সিদ্ধিদাতা গণেশ এর মূর্তি বা ছবি স্থাপন করা উচিত। সিদ্ধিদাতা গণেশকে বাইরের পরিবর্তে ভিতরে রাখুন। বাইরে লাগালে ঘরে অর্থের অভাব হবে এবং দারিদ্র্য বাড়বে। এটি ভিতরের দিকে প্রয়োগ করলে বাধা বিপত্তি বিনষ্ট হয় এবং প্রতিটি কাজে সফলতা পাওয়া যায়।

২) স্বস্তিক চিহ্ন-
বাড়ির মূল প্রবেশদ্বারের দুই পাশে লাল স্বস্তিক তৈরি করুন। স্বস্তিকা লাগালে ঘরের বাস্তু ও দিক দোষ দূর হয়। মূল দরজার উপরে মাঝখানে একটি নীল স্বস্তিকা তৈরি করুন। এটি প্রয়োগে বাড়ির মানুষের স্বাস্থ্য ভালো থাকে।

৩) লক্ষ্মীর চরণ
বাড়ির মূল প্রবেশদ্বারে লক্ষ্মীর পা রাখুন। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির প্রধান দরজায় দেবী লক্ষ্মীর পা রাখলে ঘরে ধন-সম্পদ ও সমৃদ্ধি আসে।

৪) শুভকামনা
নেতিবাচক ও অশুভ শক্তির হাত থেকে রক্ষা পেতে বাড়ির প্রধান দরজার দুই পাশে শুভ লেখা ভালো বলে মনে করা হয়। 

আরও পড়ুন- কেদারনাথ ধাম যাচ্ছেন, তবে যাত্রার সময় এই বিষয়গুলি অবশ্যই মনে রাখুন

আরও পড়ুন- জুন মাসে বুধ-শুক্রের মিলনে তৈরি হবে 'মহালক্ষ্মী' যোগ, উজ্জ্বল হতে পারে এই ৩ রাশির ভাগ্য

আরও পড়ুন- বালাজির কৃপা পেতেই তিরুপতি মন্দিরে চুল দান, জানুন ভগবানের কাছে ন্যাড়া হওয়ার মহিমা

৫) মঙ্গল ঘট
মূল দরজায় জল ভর্তি ঘট রাখলে ঘরে সমৃদ্ধি আসে। ঘরে কোনও নেতিবাচক শক্তি প্রবেশ করে না। মূল দরজায় স্থাপিত ঘটের মুখ প্রশস্ত ও খোলা থাকতে হবে। এতে পর্যাপ্ত জল ও কিছু ফুলের পাপড়ি দিন।

৬) পূজনীয়
বাড়ির মূল প্রবেশপথে আম পাতার মালা রাখুন। আম পাতায় সুখ আকর্ষণ করার ক্ষমতা রয়েছে। এর পাতার বিশেষ সুগন্ধ মনের দুশ্চিন্তাও দূর করে। তাই এর পাতা দিয়ে তৈরি মালা বসানো হয় বাড়ির প্রধান দরজায়।

Follow Us:
Download App:
  • android
  • ios