Asianet News BanglaAsianet News Bangla

বছরের শেষ শনিশ্চরি অমাবস্যা, শনিদেবের কৃপা থাকবে এই রাশিগুলির উপর

এই সময়ে শনিদেব এই রাশিগুলির উপর অর্থের বর্ষণ করবেন। তাদের ভাগ্য খুলে যাবে। এর মধ্যেই তারা উন্নতি করবে। আসুন জেনে নেওয়া যাক শনির পথ চলার কারণে কোন রাশির জাতক জাতিকারা শুভ ফল পেতে চলেছে।
 

Shani Amavasya 2022 year last Shani Amavasya Saturn will grace these Zodiac BDD
Author
First Published Aug 27, 2022, 11:10 AM IST

জ্যোতিষ শাস্ত্রে শনির গতিবিধির বিশেষ গুরুত্ব বলা হয়েছে। বিপরীতমুখী শনিদেব ১৩ জুলাই মকর রাশিতে প্রবেশ করেছিলেন এবং ২৩ অক্টোবর ২০২২ তারিখে, শনি এই রাশিতে পরিক্রমণ করবে এবং ১৭ জানুয়ারী ২০২৩ পর্যন্ত এখানে থাকবে। এই ৩টি রাশির জন্য এটি খুব শুভ হবে কারণ শনিদেব মকর রাশিতে পাড়ি দিচ্ছেন। এই সময়ে শনিদেব এই রাশিগুলির উপর অর্থের বর্ষণ করবেন। তাদের ভাগ্য খুলে যাবে। এর মধ্যেই তারা উন্নতি করবে। আসুন জেনে নেওয়া যাক শনির পথ চলার কারণে কোন রাশির জাতক জাতিকারা শুভ ফল পেতে চলেছে।

মার্গী শনি এই লোকদের ভাগ্য উজ্জ্বল করবে
মীন রাশি: মীন রাশির জাতক জাতিকাদের জন্য শনির পথিক হওয়া খুবই শুভ হবে। এই সময়ে তারা অর্থ লাভ করবে। তাদের আয় বাড়বে। কোথাও থেকে তারা আকস্মিক অর্থের সুবিধা পেতে পারেন। ভালো কাজের প্রস্তাব আসতে পারে। আপনি আপনার কঠোর পরিশ্রমের সম্পূর্ণ সুফল পাবেন। সবসময় ইতিবাচক থাকুন। শনির আশীর্বাদ পেতে কালো পিঁপড়াকে ময়দা ও চিনি খাওয়াতে হবে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক জাতিকারা শনিদেবের পথ চলায় খুব উপকৃত হবেন। এই লোকেরা ভ্রমণে যেতে পারে। চাকরিতে অগ্রগতি হবে। যারা চাকরি খুঁজছেন। তারা চাকরি পেতে পারে। চাকরি সংক্রান্ত লোকের বদলি হতে পারে, যা লাভজনক হবে। ব্যবসায় লাভ বাড়বে। এই লোকেরা চাকরির জন্য বিদেশে যেতে পারে। তাদের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে। আকস্মিক অর্থ লাভের যোগ, যদিও এই সময়ে তাদের ব্যয়ও বাড়বে। যারা পরীক্ষা-সাক্ষাৎকারের সাথে সম্পর্কিত। তারা সুবিধা পাবে।

মকর: শনি মকর রাশিতে গমন করলে ষ নামক পঞ্চ মহাপুরুষ যোগ হবে, যা এই রাশির জাতকদের জন্য খুবই শুভ হবে। এসব মানুষের আত্মবিশ্বাস বাড়বে। তারা সবকিছুতেই সফলতা পাবে। নেতৃত্বের ক্ষমতা বাড়বে। স্বাস্থ্য ভালো থাকবে। চাকরি ও ব্যবসা বাড়বে। অর্থ লাভ হবে।

হিন্দুধর্মে, প্রতিদিন কোনও না কোনও দেবতাকে উৎসর্গ করা হয়। শনিবার শনিদেবকে উৎসর্গ করা হয়। জ্যোতিষশাস্ত্রে, শনিকে একটি নিষ্ঠুর গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনিবার অনেক ধরনের নিয়ম মানা হয়। এই দিনে যেখানে কিছু কাজ করে শনিদেব প্রসন্ন হন। সেই সাথে কিছু কাজ করার পর তারাও রেগে যায়। শনিবার কিছু জিনিস কেনা থেকে বিরত থাকুন। এটা বিশ্বাস করা হয় যে এতে শনিদেব অসন্তুষ্ট হন এবং এর অশুভ ফল দেন। চলুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলো যা শনিবার কেনা উচিত নয়।

লোহা-
শনিবার লোহার জিনিস কেনা অশুভ বলে মনে করা হয়। লোহাকে শনির ধাতু হিসাবে বিবেচনা করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে লোহা কিনলে শনিদেব ক্রুদ্ধ হন। অন্যদিকে শনিবার লোহা দান করা খুবই শুভ বলে মনে করা হয়। 

সরিষা তেল-
শনিবার সরিষার তেল কেনা উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে এর কারণে জীবনে অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। শনিবার সরিষার তেল কেনাও রোগ সৃষ্টিকারী বলে মনে করা হয়।

মাষ কলাই ডাল-
শনিবার মাষ কলাই-এর ডাল কেনা অশুভ বলে মনে করা হয়। এই দিনে মাষ কলাই ডাল দান করা শুভ বলে মনে করা হয়। যদি ডাল কিনতেই হয়, তাহলে একদিন আগেই কিনে নিন।

কয়লা-
শনিবার কয়লা কেনাকেও খুব অশুভ মনে করা হয়।শনিবার কয়লা কেনা শনি দোষের কারণ হয় এবং কাজে বাধা দেয়। এই দিনে কাজল কেনাকেও অশুভ মনে করা হয়।

আরও পড়ুন- এদিন চাঁদ দেখা নিষেধ, দেখলে হতে পারে সম্মানহানি, জেনে নিন কারণ ও তিথি

আরও পড়ুন- গণেশ চতুর্থীতে প্রতিটি ইচ্ছা হবে পূরণ, কেবল এই প্রিয় জিনিসগুলি গণপতিকে নিবেদন করুন

আরও পড়ুন- দুর্বল বুধের প্রভাব জীবনে আনে অসংখ্য সমস্যা, জেনে নিন দুর্বল বুধের কী কী লক্ষণ

লবণ-
এমনটা বিশ্বাস করা হয় যে শনিবার লবণ কিনে বাড়ির সদস্যরা ঋণগ্রস্ত হয়ে পড়ে এবং বাড়িতে আর্থিক সংকট দেখা দেয়। তাই লবণ কিনতে চাইলে শনিবার ব্যতীত অন্য দিনে কিনে রাখুন। 

কালো কাপড়-
শনিবার কালো রঙের কাপড় কেনা থেকে বিরত থাকুন। যদিও এই দিনে কালো কাপড় পরা এবং দান করা খুবই শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে এটি আপনাকে শনির অশুভ দৃষ্টি থেকে দূরে রাখে।

Follow Us:
Download App:
  • android
  • ios