Asianet News BanglaAsianet News Bangla

Vastu Shastra: রান্নাঘরে সারা রাত পড়ে থাকে এঁটো বাসন কিংবা জমিয়ে রাখছেন ভাঙা পাত্র, ঘনিয়ে আসছে অমঙ্গল

বাস্তু (Vastu Shastra) মতে ঘরসজ্জা করলে গৃহের দোষ কেটে যায়, সংসারে অশান্তি হয় না আর বজায় থাকে সকলের সুস্বাস্থ্য। শুধু তাই নয়, এমন অনেক জিনিস আছে যা রাখতে বাড়িতে বাস্তুদোষ তৈরি হয়। বিশেষ করে রান্না ঘরে। জেনে নিন, কোন কোন জিনিস বাস্তু দোষ তৈরি করতে পারে রান্না ঘরে। 

small things like sticky utensils lying in the kitchen all night or storing broken pots bad according to Vastu Shastra
Author
Kolkata, First Published Oct 27, 2021, 5:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রচলিত আছে, পরিবারের সকলের সুস্বাস্থ্য বজায় রাখতে বাস্তু মতে সাজানো উচিত রান্নাঘর (Kitchen)। রান্নাঘরের কোথায় গ্যাস রাখবেন, কোথায় ক্যাবিনেট করবেন, কোথায় রাখবেন সবজির বাক্স কিংবা কোন দিকে ফ্রিজ রাখা শুভ, তা জেনে রান্নাঘর সজ্জা করা উচিত। বাস্তু (Vastu Shastra) মতে ঘরসজ্জা করলে গৃহের দোষ কেটে যায়, সংসারে অশান্তি হয় না আর বজায় থাকে সকলের সুস্বাস্থ্য। শুধু তাই নয়, এমন অনেক জিনিস আছে যা করলে বাড়িতে বাস্তুদোষ তৈরি হয়। বিশেষ করে রান্না ঘরে। জেনে নিন, কোন কোন জিনিস বাস্তু দোষ তৈরি করতে পারে রান্না ঘরে। 

কাঁচের কাপের কোণা ভেঙে গেলে কিংবা কোনও পাত্র ফেটে গেলে তা ফেলে না দিয়ে অনেকেই রেখে দেন। এমনকী, ফাটা পাত্রে (Broken Cup) খাবারও খান অনেকে। এই কাজ ভুলেও করবেন না। এ ধরনের পাত্রে খাবার খেলে ঘরে দারিদ্র্যতা বাড়ে। সংসারে আর্থিক অভাব, আর্থিক সংকট দেখা দেয়। ঋণ এবং অন্যান্য ধরনের ঝামেলা এড়াতে উত্তর দিকে একটি অষ্টভুজা অর্থাৎ আটকোণা আয়না লাগাতে হবে। ঘরে এমন আয়না রাখলে অনেক শুভ ফল পাওয়া যায়। অতএব, অবশ্যই একটি অষ্টভুজাকার আয়না লাগান।

আরও পড়ুন: Dhanteras 2021: অর্থ-সমৃদ্ধি পেতে ধনতেরসের দিন ঘরে আনুন এই ৫ জিনিসের মধ্যে একটি

রান্নাঘরে রাখা কাঠের বাসন থেকেও বাস্তু দোষ তৈরি হয়। কাঠের আসবার সঠিক দিশায় রাখা প্রয়োজন। এর খারাপ প্রভাব পড়ে পরিবারের উপার্জনশীল সদস্যের ওপর। এমনকী, রাতে এঁটো প্লেটে জমিয়ে রাখবেন না। এর থেকে ব্যাকটেরিয়া জন্মায়। যা শরীর খারাপের কারণ হতে পারে। তাছাড়াও, এর প্রভাবে বাড়িতে নেগেটিভিটি ছড়ায় যা সংসারের জন্য মোটেই ভালো নয়। আসলে বাস্তু সাধারণত দিক বিজ্ঞান হিসাবে বিবেচিত হয়। বাস্তুর ঠিক ও ভুলের ওপর নির্ভর করে ভাগ্যের পরিবর্তন হয়। এই বাস্তু মতে রান্নাঘর বাড়ির একটি গুরুত্বপূর্ণ স্থান। তাই এই জায়গার ছোট ছোট ভুলের জন্য সংসারে ক্ষতি হয়। 

আরও পড়ুন: Dhanteras 2021- কেন সোনা কেনা হয় ধনতেরাসের দিন, জেনে নিন এদিনে শুভ মুহূর্ত কখন

অনেকই রান্না ঘরে আনাজের খোসা, আবর্জনা, নোংরা বাসন ফেলে রাখেন। এটি নেতিবাচকতা বা নেগেটিভিটি বহন করে। বাস্তু মতে ঈশ্বর কেবল বিশুদ্ধ ও পবিত্র স্থানে বিরাজ করেন। তাই এমন স্তূপাকার ভাবে জিনিস ফেলে রাখা সংসারের জন্য ক্ষতিকর। আর প্রকৃতির বেশিরভাগ উপাদান যেমন- জল, আগুন, বাতাস এই সমস্তই রান্নাঘরে পাওয়া যায়। তাই এই স্থান নোংরা রাখা উচিত নয়। এদিকে অনেকেরই রান্নাঘরের কল দিয়ে টপ টপ করে জল পড়ে। বাস্তু মতে, এটা খারাপ। এতে, অগ্নিদেবতা রেগে যান। জলের সঙ্গে আগুনের বিবাদ তৈরি হয়। এর জন্য খারাপ প্রভাব পড়ে শরীরের ওপর। বাড়ির কেউ অসুস্থ হতে পারে এই ভুলের জন্য। তাই রান্না ঘরের কল খারাপ হলে, তা তৎক্ষণাত সারিয়ে ফেলুন। 
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios