ইংরেজি বছরের প্রথম মাস জানুয়ারি। নতুন বছরের সূচণা শুরু হয় এই মাসের থেকেই। এই মাসে মোট ৩১ দিন। উত্তর গোলার্ধের শীতলতম মাস এটি, আর দক্ষিণ গোলার্ধের উষ্ণতম মাস। অধিবর্ষ না হলে যে বার দিয়ে জানুয়ারি শুরু হয়, সে বার দিয়েই অক্টোবর শুরু হয়। আর অধিবর্ষ হলে জানুয়ারি, এপ্রিল ও জুলাই একই দিনে শুরু হয়। রাশিচক্রের চতুর্থ  রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ হল চন্দ্র।

আরও পড়ুন- বছরের প্রথম মাস কেমন কাটবে মিথুন রাশির, দেখে নিন

এই রাশির জাতক-জাতিকারা খুব আত্মকেন্দ্রীক তবে স্পর্শকাতর। এরা বাবা মায়ের অত্যন্ত প্রিয়। এরা বিলাসী অথচ আদর্শবাদী। এরা অত্যন্ত খুঁতখুঁতে এবং ভীতু প্রকৃতির হয়। এই রাশির ব্যবসা বুদ্ধি জন্মগত, তাই চাকরির থেকে ব্যবসাতেই বেশি উন্নতি করে। তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- ২০২১ সালে এই ৫ রাশির উপর শনির থাকবে ব্যাপক প্রভাব, জেনে নিন সেই তালিকা

জানুয়ারি মাসে কর্কট রাশির কর্মস্থল পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। গুরুজনদের শারীরিক অসুস্থতার জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। বাড়িতে কোনও কাজ শুরু করার সম্ভাবনা রয়েছে। এই মাসে কর্মক্ষেত্র থেকে মানসিকভাবে অত্যাচারিত হতে পারেন। ব্যবসায় শুভ ফলের আশা করা যায়। এই মাসে দরকারি সমস্ত কাজ সেরে ফেলুন। অপরের উপকার করে সুনাম বৃদ্ধি পেতে পারে। এই মাসে বাড়িতে কোনও কাজের জন্য প্রচুর ব্যয় হবে। শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সন্তানের জন্য বারতি খরচ হতে পারে। আত্মীয়দের সঙ্গে ঘুরতে যাওয়া নিয়ে আলোচনা হতে পারে। সঙ্গীর বিষয়ে খরচ বৃদ্ধি পেতে পারে।