মার্চ গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের তৃতীয় মাস।মার্চ শব্দটি প্রাচীন রোমান শব্দ থেকে এসেছে। রোমান বর্ষপজ্ঞিকাতে মার্চ ছিল তৃতীয় মাস। রোমান দের যুদ্ধ দেবতা মারিটাস থেকে মারস শব্দটির আর্বিভাব। মারস থেকেই আধুনিক মার্চ শব্দটি এসেছে। রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। 

আরও পড়ুন- বুধবারে ৪ রাশির কর্মলাভের সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল 

মিথুন রাশির জাতক-জাতিকারা অত্যন্ত তোষামোদ প্রিয়। এরা কোন কাজ করবে কোন কাজ করবে না তা এরা সিদ্ধান্ত নিতে পারে না। এরা সময় বিশেষ কৃপণ আবার কখনও উদার মানসিকতার। এরা কাজ করতে খুব পছন্দ করে। এরা চঞ্চল এবং অস্থির মানসিকতার। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- ঋণ পরিশোধ করতে গিয়ে নাজেহাল, এই টোটকায় সমস্যার সমাধান হবে সহজেই 

মার্চ মাসে মিথুন রাশি নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন।  চঞ্চলতার কারণে ভালো সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার যোগ রয়েছে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, সেই কারণে কাজে সমস্যা হতে পারে। প্রিয় ব্যক্তির থেকে আঘাতের যোগ আসতে পারে। এই মাসে কোনও কারণে ঋণ নিতে হতে পারে। ব্যবসায় বাড়তি লাভের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন- সকল ব্রতের সর্বশ্রেষ্ঠ ব্রত, রইল মহাশিবরাত্রি পালনের দিন-ক্ষণ ও ব্রতের সময় 

বন্ধুর ব্যবহারে সমস্যার সৃষ্টি হতে পারে। মানসিক সমস্যা কোনও কারণে বৃদ্ধি পেতে পারে।  কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও ব্যক্তির সাহায্য পাবেন। গুরুজনদের জন্য বিপদ থেকে রক্ষা পেতে পারেন। এই মাসে বারতি আয় কম হবে।   সহকর্মীদের সঙ্গে বিবাদের যোগ রয়েছে। সঙ্গীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন।