মার্চ গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের তৃতীয় মাস। মার্চ শব্দটি প্রাচীন রোমান শব্দ থেকে এসেছে। রোমান বর্ষপজ্ঞিকাতে মার্চ ছিল তৃতীয় মাস। রোমান দের যুদ্ধ দেবতা মারিটাস থেকে মারস শব্দটির আর্বিভাব। মারস থেকেই আধুনিক মার্চ শব্দটি এসেছে। রাশিচক্রের  নবম রাশি ধনু । এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। 

আরও পড়ুন- বুধবারে ৬ রাশির কাজের ক্ষতির সম্ভাবনা রয়েছে, দেখে নিন আজকের রাশিফল 

ধনু  রাশির জাতক-জাতিকারা এরা খুবই ব্যক্তিত্বসম্পন্ন। এদের জীবনের প্রথম দিকে প্রচুর বাধা বিপত্তি আসলেও তা কেটে যায়। এই রাশির প্রায়ই অর্থাভাব দেখা যায়। এরা অন্যের অধীনে কাজ করতে অসুবিধে ভোগ করতে হয়। কারও অধীনে থাকা এরা একেবারেই পছন্দ করেন না। এই রাশির জাতক-জাতিকাদের বিষয় সম্পত্তিতে আসক্তি কম।  তবে জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। এরা নিজের মনের মত চলতে বেশি পছন্দ করেন। তবে জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস ধনু  রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- মহা শিবরাত্রিতে কাটিয়ে উঠুন রাহু ও কেতুর দোষ, জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়গুলি

মার্চ মাসে ধনু  রাশির বেকারদের কাজের সুযোগ বৃদ্ধি পেতে পারে। আইনি বিষয়ে যুক্ত থাকলে সাফল্য পাবেন। সঙ্গীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। রাস্তাঘাটে সাবধানে যাতায়াত করুন রক্তপাতের যোগ আছে। মাসের মাঝামাঝি সময়ে এই মাসে মানসিক চাপ বাড়তে পারে। কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। গুরুজনের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বিদ্যার্থীদের জন্য এই মাস অত্যন্ত শুভ। এই মাসে কোমড়ের যন্ত্রণায় ভুগতে হতে পারে। কোনও কাজে বাধা আসতে পারে।