Asianet News BanglaAsianet News Bangla

প্রবাল ধারণ করেছেন? আপনার রাশিতে কীভাবে কাজ করছে এই পাথর, জেনে নিন

লাল প্রবাল নানা আকার ও নানা মাপের হয়ে থাকে। যার যেমন প্রয়োজন সেই অনুযায়ী, রক্ত ধারনের পরামর্শ দেন জ্যোতিষীরা। জ্যোতিষশাস্ত্র মতে, লাল প্রবাল নিয়ন্ত্রণ করে মঙ্গল গ্রহকে।

The red coral gemstone ruled by Mars is very important in astrology bpsb
Author
Kolkata, First Published Jun 8, 2022, 8:47 PM IST

বৈদিক এবং জ্যোতিষশাস্ত্রে রত্নগুলির গুরুত্ব বলা হয়েছে। এই রত্নগুলি ব্যক্তির রাশিফলের সমস্যা সৃষ্টিকারী গ্রহগুলিকে শান্ত করতেও ব্যবহৃত হয়। মঙ্গল গ্রহ দ্বারা শাসিত লাল প্রবাল রত্ন পাথর জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। নবগ্রহদের মধ্যে মঙ্গল যুদ্ধের দেবতা এবং দেবতাদের সেনাপতি হিসেবে পরিচিত। তাই জাতকের জন্মকুণ্ডলীতে মঙ্গল গ্রহকে শক্তি ও ভাগ্যের গ্রহ বলা হয়। 

রক্ত প্রবাল বা লাল পলা এর নাম অনেক। অনেকেই বলেন রেড কোরাল অথবা মুঙ্গা পাথর। জ্যোতিষশাস্ত্র মতে, মঙ্গল গ্রহের সমস্যা থাকলে এই পাথর ধারণ করার পরামর্শ দেন জ্যোতিষীরা। রাশি অনুযায়ী মেশ, কর্কট এবং বৃশ্চিক রাশির জন্য প্রধান রত্ন হল এই রক্ত প্রবাল। জাপান ও ইতালিতে সবচেয়ে উত্কৃষ্ট মানের লাল প্রবাল পাওয়া যায়। এর মধ্যেও জাপান থেকে যে লাল প্রবাল পাওয়া যায় তার মান সর্বশ্রেষ্ঠ হয় তাই এই লাল প্রবালের দামও খুব বেশি। বেশির ভাগ দোকানে যে প্রবাল পাওয়া যায় তার ইতালীয় প্রবাল। আসুন জেনে নিই লাল প্রবাল রত্ন পাথর পরলে কী কী উপকার পাওয়া যায়।

লাল প্রবাল রত্ন পাথরের উপকারিতা
যে ব্যক্তি লাল প্রবাল রত্নপাথর পরেন তিনি সহজেই তার শত্রুদের উপর প্রভাব বিস্তার করতে পারেন। এই পাথর ধারক ব্যক্তিকে শক্তি দেয়।

এই রত্ন পাথর একজন ব্যক্তিকে অলস মনোভাব কাটিয়ে উঠতে সাহায্য করে। এছাড়াও এটি কোনও ব্যক্তিকে শক্তি এবং যুক্তিক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। 

লাল প্রবাল রত্ন পাথর ব্যক্তির মানসিক স্বাস্থ্যের উপরও ইতিবাচক প্রভাব ফেলে। এটি বিষণ্নতা থেকে পুনরুদ্ধার করতে সাহায্য করে।

The red coral gemstone ruled by Mars is very important in astrology bpsb

অনেক রোগ থেকে মুক্তি পেতেও এই রত্নপাথর পরিধান করা হয়। এটি ত্বক সম্পর্কিত রোগ থেকে মুক্তি দেয়। এর পাশাপাশি এটি রক্ত ​​পরিশোধনেও কার্যকর বলে বিবেচিত হয়।

এই পাথর রাগ কাটিয়ে উঠতে সাহায্য করে। এর পাশাপাশি, এটি ব্যক্তির কুণ্ডলীতে মাঙ্গলিক দোষ এবং দাম্পত্য জীবনে সমস্যা কমাতেও উপকারী।

এই রত্নপাথর ব্যক্তিকে খারাপ দৃষ্টি থেকে রক্ষা করে এবং এটি আর্থিক সমস্যা দূর করতেও সহায়ক।

লাল প্রবাল নানা আকার ও নানা মাপের হয়ে থাকে। যার যেমন প্রয়োজন সেই অনুযায়ী, রক্ত ধারনের পরামর্শ দেন জ্যোতিষীরা। জ্যোতিষশাস্ত্র মতে, লাল প্রবাল নিয়ন্ত্রণ করে মঙ্গল গ্রহকে। এই গ্রহ সুস্বস্থ্য, সাফল্য, আত্মবিশ্বাস, সাহস, মনোঃসংযোগের প্রতীক রূপে চিহ্নিত। তাই মঙ্গল দুর্বল হলে এই সমস্ত সমস্যাগুলি দেখা দিতে পারে। আর এই সমস্যা এড়ানোর জন্যই লাল প্রবাল বা পলা ধারণের পরামর্শ দিয়ে থাকেন জ্যোতিষীরা।

Follow Us:
Download App:
  • android
  • ios