জ্যোতিষশাস্ত্র মতে, বৃহস্পতিবার ষষ্ঠী তিথি অত্যন্ত শুভ। এই দিনে কিছু নিয়ম মেনে চললে, এড়ানো যায় অর্থিক সমস্যা। এমনিতেই বৃহস্পতিবারে লক্ষ্মী দেবীর বার আর ধন-সম্পদ বৃদ্ধির  জন্যও এই দেবীর আরাধনা করা হয়। গুরু গ্রহ বৃহস্পতি গ্রহের নাম অনুসারে এই বারের নাম রাখা হয়েছে বৃহস্পতি। জেনে নেওয়া যাক কীভাবে মা লক্ষ্মী আরাধনা করলে বৃহস্পতিবারে আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে পারবেন।

আরও পড়ুন- সপ্তমী তিথিতে রাশি পরিবর্তন করছে শুক্র, ৪ রাশির মারাত্মক ক্ষতির সম্ভাবনা

দুর্গা পুজোয় ষষ্ঠীর তিথিতে বাড়িতে লক্ষ্মীর মূর্তি থাকলে তাতেই পুজো করতে পারেন। অর্থ ভাগ্য উন্নতি করতে বৃহস্পতিবারে যদি কোনও বাস্তুভিটে বা বাড়িতে এই নিয়ম পালন করা হয় তবে আর্থিক দিকে থেকে উন্নতি ঘটে সংসারের। তাই বৃহস্পতিবারে যদি কিছু নিয়ম মেনে এই দেবীর আরাধনা করা যায়, তাহলে সংসারে লক্ষীশ্রী বজায় থাকে এবং সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে। 

 

 

বাড়িতে এই সমস্যা কাটিয়ে উঠতে বৃহস্পতিবারে সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে প্রধাণ দরজার পাশে রেখে দিন। সারারাত এই প্রদীপ জ্বালিয়ে রাখুন। এর ফলে বাড়িতে ষষ্ঠীর দিনে নেগেটিভ শক্তি প্রবেশ করতে পারবে না। এছাড়া বাড়ির প্রধাণ দরজায় সিঁদুরের ফোঁটা দিয়ে সস্ত্বিক চিহ্ন এঁকে নিন। পাশাপাশি এইদিনে সকালে ঘরের ঠাকুর পুজো দিয়ে, পঞ্চশষ্য দিয়ে ঠাকুরের পাঁয়ে ছুয়ে যেখানে টাকা রাখেন সেই স্থানে একটা পরিষ্কার কাপড়ে পুটলি করে রেখে দিন। পরের বছর ঠিক একই তিথিতে এই কাপড় বদলে ফেলতে হবে। ষষ্ঠী তিথি বৃহস্পতিবারে এই নিয়ম মেনে চললে আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে পারবেন সহজেই।