পার্থিব সব কিছু থাকা সত্ত্বেও অনেকসময় এমন হয়, যে সম্পর্কেও ভাঙন আসে ।মন খারাপ হলে ঘর সাজান,পরিস্কার করেন ঘরের সব প্রান্ত।তারপর কিছুটা স্বস্তি মিললেও মুহূর্তেই তা হারিয়েও যায়। আসলে এসব করে সাময়িক শান্তি মিললেও দীর্ঘমেয়াদী সমাধান হয়না কিছুই। তবে আপনি বাস্তুর নিয়ম মেনে চললে, তাহলে দেখবেন আপানার সব অসুবিধা নিমেশে উধাউ।মনখারাপ হওয়া তো দূর হস্ত, সম্পর্ক থাকবে সুস্থ-সবল। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক, সম্পর্ক টিকিয়ে রাখার জন্য় বাস্তুর নিয়ম গুলি।

আরও পড়ুন, নতুন বছরে কেমন হবে মকর রাশির কর্মজীবন, জেনে নিন

ড্রয়িংরুম হওয়া উচিত পূর্ব দিক বা উত্তর দিক মুখ করে।তাহলে ভোরবেলা সূর্য-রশ্মির পজিটিভ এনার্জি ঘরে প্রবেশ করবে।  ড্রয়িংরুমের দরজা পূর্ব অথবা পশ্চিম দিকে হলে ভাল হয়।তাতেই আপনার পরিবার ভাল থাকবে।  যখন ড্রয়িংরুমে বসে কোনও কিছু খাওয়াদাওয়া করেন,তখন দক্ষিণ পূর্ব দিকে প্লেট রেখে খাওয়া উচিত। আপনার ঘরে যদি ফায়ার প্লেস বানান, তাহলে সেটা  দক্ষিণ পূর্ব মুখ করে রাখুন। আপনাকে ড্রয়িংরুমের ফার্নিচারের দিকেও খেয়াল রাখতে হবে। চেষ্টা করবেন,ফার্নিচারের আকার যেনও  বর্গক্ষেত্র বা আয়তক্ষেত্র মাপের হয়।

আরও পড়ুন, পুজোর সুপারি দিয়ে ফেরান অর্থভাগ্য, কাজে লাগান এই টোটকা


আপনার ড্রয়িংরুম কখনোই যেনও ,৪ টির বেশী দিক না নিয়ে তৈরি হয়।  আপনার ড্রয়িংরুমে টিভি টা বসান দক্ষিণপূর্ব দিক বরাবর।এছাড়াও এই ঘরে যত ইলেক্ট্রিক্যাল গেজেটস আছে দক্ষিণপূর্ব দিকেই মুখ করে রাখুন।কারন এই দিকটা অগ্নিকোণ। ড্রয়িংরুমের রঙ সবসময়ই হালকা হলে ভাল হয়। সাদা,হলুদ কিংবা হালকা সবুজ বেশী কার্যকরী।  আশা করা যায়, বাস্তুর এই নিয়ম গুলি মেনে চললে আপনার পরিবার আগের থেকে ভাল থাকবে। আপনার সম্পর্কে দৃঢ়তা আসবে।