Asianet News BanglaAsianet News Bangla

শ্রাবণ মাসে শিব পূজায় দূর হবে শনি সংক্রান্ত এবং কাল সর্প দোষের যাবতীয় ভোগান্তি হবে দূর, জানুন কীভাবে?

যদি আপনার রাশিফলের কাল সর্প দোষ বা শনি সংক্রান্ত দোষ বড় সমস্যা সৃষ্টি করে এবং আপনার তৈরি কাজও খারাপ হতে থাকে, তাহলে আপনাকে এই শবন মাসে একবার নীচে দেওয়া প্রতিকারগুলি চেষ্টা করতে হবে। আসুন জেনে নেওয়া যাক ভগবান শিবের উপাসনা সম্পর্কিত অদম্য জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারের কথা , যা নিয়ম মেনে করা হলে, নবগ্রহ সম্পর্কিত ত্রুটিগুলি চোখের পলকে দূর হয়ে যায়।
 

Worship lord Shiva in Sawan 2022 will remove the problem of Shani and Kaal Sarp Dosha will be removed BDD
Author
Kolkata, First Published Jul 16, 2022, 7:50 AM IST

সনাতন ঐতিহ্যে, শিবের উপাসনা সমস্ত ঝামেলা থেকে মুক্তি দেয় বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে জীবন সংক্রান্ত কোনও বাধা বা গ্রহ সংক্রান্ত ঝামেলা থাকলে দেবাদিদেব মহাদেবের পূজা করলে তা দূর হয়। যদি আপনার রাশিফলের কাল সর্প দোষ বা শনি সংক্রান্ত দোষ বড় সমস্যা সৃষ্টি করে এবং আপনার তৈরি কাজও খারাপ হতে থাকে, তাহলে আপনাকে এই শবন মাসে একবার নীচে দেওয়া প্রতিকারগুলি চেষ্টা করতে হবে। আসুন জেনে নেওয়া যাক ভগবান শিবের উপাসনা সম্পর্কিত অদম্য জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারের কথা , যা নিয়ম মেনে করা হলে, নবগ্রহ সম্পর্কিত ত্রুটিগুলি চোখের পলকে দূর হয়ে যায়।

শিব পূজা শনি সংক্রান্ত যাবতীয় দোষ-ত্রুটি দূর করবে
নবগ্রহদের মধ্যে শনি এমনই একটি গ্রহ, যার নাম এলেই মানুষ ভয় পেয়ে যায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, জন্মকুণ্ডলীতে শনির ধৈয়া এবং সাদে সতীর কারণে, মানুষকে প্রায়শই জীবনে সমস্ত ধরণের সমস্যার সম্মুখীন হতে হয়। শনি যদি আপনার জীবনেও কোনও সংবেদন সৃষ্টি করে থাকেন, তাহলে আপনাকে অবশ্যই শবন মাসে ভগবান শিবের উপাসনা সংক্রান্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে ভগবান শিবের আশ্রয়ে গেলেই একজন ব্যক্তি শনি সংক্রান্ত ঝামেলা থেকে মুক্তি পেতে শুরু করেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রদোষ সময় সোমবার বা শ্রাবণ মাসের ত্রয়োদশীতে রুদ্রাভিষেক বা ভগবান শিবের পূজা করলে শনি সংক্রান্ত দোষ থেকে মুক্তি পাওয়া যায়।

নির্দোষের প্রতি ভক্তি কাল সর্প দোষ থেকে মুক্তি দেবে
যে দোষগুলিকে জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত অশুভ বলে মনে করা হয়, সেখানে কাল সর্প দোষও রয়েছে, যার কারণে প্রতিটি পদক্ষেপে ব্যক্তিকে নানা ধরনের বাধার সম্মুখীন হতে হয়। শিবের সাধনাকে কাল সর্প দোষ দূর করার সর্বোত্তম উপায় হিসাবে বিবেচনা করা হয়, যা জীবনে কাঁটার মতো বিদ্ধ হয়। শ্রাবণ মাসে শিব উপাসনা সংক্রান্ত কিছু ব্যবস্থা গ্রহণ করলে শীঘ্রই রাশি সংক্রান্ত এই দোষ থেকে মুক্তি পাওয়া যায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে কাল সর্প দোষ থাকে, তবে তার উজ্জয়নের মহাকালেশ্বর বা নাসিকের ত্রিম্বকেশ্বর জ্যোতির্লিঙ্গে আইন অনুসারে পূজা এবং রুদ্রাভিষেক করা উচিত। যাইহোক, এটি ছাড়াও, দেশে এমন অনেক তীর্থস্থান রয়েছে যেখানে এই সম্পর্কিত পূজা করা হয়।

আরও পড়ুন- শ্রাবণে মহাদেবের পুজো মনের ইচ্ছা পূরণ করে, জেনে নিন এই মাসে শিব সাধনার ১০ সেরা উপকারিতা

আরও পড়ুন- শ্রাবণ মাসে সমস্ত কাজের বাধা কাটাতে শ্রীকৃষ্ণের নাম জপ করুন

আরও পড়ুন- শ্রাবণ মাসে এই ৬ টি জিনিস কিনলে জীবনে কখনও টাকার অভাব হবে না

মহামৃত্যুঞ্জয় মন্ত্র সকল বাধা দূর করে

ওঁ ত্র্যম্বকম যজামহে সুগন্ধিম পুষ্টিবর্ধনম্।
উর্বারুকমিব বন্ধনান্ মৃত্যৌর্মুক্ষীয় মামৃতাত্।।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কারও জন্মকুণ্ডলীতে মারাকেশের অবস্থা চলতে থাকে এবং ব্যক্তিটি জীবন সম্পর্কিত সমস্ত ধরণের সমস্যার সম্মুখীন হয়, তবে তা এড়াতে এবং সুখ এবং সৌভাগ্য পেতে, মৃত্যুকে জয় দানকারী ভগবান শঙ্করের মহামন্ত্র। অর্থাৎ মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে, শ্রাবণ মাসে যদি কোনও ব্যক্তি পূর্ণ ভক্তি ও বিশ্বাসের সঙ্গে রুদ্রাক্ষের জপ দিয়ে একটি নির্দিষ্ট সময় এবং নির্দিষ্ট সংখ্যক বার এই জপটি পাঠ করেন, তাহলে তার ওপর মহাদেবের পূর্ণ আশীর্বাদ বর্ষিত হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios