দারিদ্রতা দূর করার জন্য আমরা অনেক কিছুই করে থাকি।  তার পরেও এমন অনেক গুরুত্বপূর্ণ কাজ থাকে, যা আমরা জানি না বা ভুলে যাই। আর সেইসব কাজের কথা বাস্তুশাস্ত্র আমাদের মনে করিয়ে দেয়। বাস্তুশাস্ত্র হচ্ছে এমন এক প্রাচীন বিদ্যা যা আমাদের ঘরের সুখ সমৃদ্ধি বৃদ্ধি করে। বাস্তুমতে ঘরের এমন অনেক জিনিস রয়েছে যার দ্বারা ফিরে আসে ভাগ্য। 

আরও পড়ুন-নতুন বছরে একটানা দুদিন ধরে চলবে সরস্বতী পুজো, জেনে নিন সময় ও নির্ঘন্ট...

আমাদের প্রত্যেকের বাড়িতে পায়ের ধুলো পরিস্কার করার জন্য পাপোষ ব্যবহার করা হয়। পাপোষ শুধু পায়ের ধুলো পরিস্কার করে না। পাপোষ হল এণন একটা জিনিস যা বাড়ির বাইরে থেকে আসা নেগেটিভ এনার্জিকে ঘরে ঢুকতে দেয় না।

পাপোষ নেগেটিভ এনার্জিকে আকর্ষণ করে ঘরের বাইরে থামিয়ে দেয়। তাইজন্য ঘরের বাইরে সবসময় একটি পাপোষ রাখা উচিত। যাতে পরিবারের সদস্যদের মধ্যে নেগেটিভ এনার্জি প্রবেশ করতে না পারে।

আরও পড়ুন-সোমবারের সারাদিন কেমন কাটবে আপনার, দেখে নিন রাশিফল...

যে ঘরের সামনে পাপোষ থাকে না, সেই ঘরে অসুখ-অশান্তি লেগেই থাকে। ঘরের অভাব অনটন দূর করার জন্য বাড়ির প্রতিটি ঘরের সামনে একটা করে পাপোষ রাখুন।এবং পাপোষের নিচে এক টুকরো করে ফিটকারি রাখুন। বিশেষ করে বাড়ির সদর দরজার পাপোষটির নিচে অবশ্যই ফিটকারি রাখুন।

এটি ব্যবহার করলেই  ঘরের নেগেটিভ বা অশুভ শক্তির বিনাশ হয়। যার ফলে  ঘর থেকে দরিদ্র, অভাব, অনটন, অশান্তি দূর হয়। এবং সুখ শান্তি বজায় থাকে।