Asianet News BanglaAsianet News Bangla

Suzuki Alto 2022: রূপ বদলে জাপানের জন্য নয়া সাজে Alto 2022, আসবে বছর শেষেই

Alto 2022 হ্যাচব্যাক জাপানে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে। এর প্রথম অফিসিয়াল ছবি প্রকাশ করেছে যা শীঘ্রই লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। ভারতের সুজুকির পার্টনার Maruti পরবর্তী সময়ে দেশে আনতে পারে বলেও আশা করছে Alto প্রেমীরা।

New Maruti Suzuki Alto 2022 revealed for Japan BDD
Author
Kolkata, First Published Dec 4, 2021, 12:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের সবচেয়ে বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে একটি এবং Maruti-র প্রাচীনতম ফ্ল্যাগশিপ গাড়িগুলির মধ্যে একটি হল Suzuki Alto 2022।  Maruti-র প্রাচীনতম ফ্ল্যাগশিপ এবং আজ পর্যন্ত ভারতের সেরা বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে একটি, অল্টো হ্যাচব্যাক জাপানে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে। লঞ্চের আগে, Suzuki Alto ২০২২-এর প্রথম অফিসিয়াল ছবি প্রকাশ করেছে যা শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। ১৯৭৯ সালে জাপানে প্রথম আত্মপ্রকাশের পর এটি হবে অল্টোর নবম প্রজন্ম। ভারতে সুজুকির পার্টনার Maruti পরবর্তীতে দেশে নতুন অল্টো আনতে পারে।
অফিসিয়াল ছবিগুলি অল্টোর নতুন আউট এবং ইনার স্টাইলিংকে একটি স্পষ্ট চেহারা দেয়। প্রথম নজরে, নতুন প্রজন্মের মধ্যে Alto এর ডিজাইনটি Maruti S-Presso থেকে অনুপ্রাণিত হয়েছে। নতুন অল্টোর বাইরের অংশ আরও বৃত্তাকার হয়েছে। নতুন অল্টোর উচ্চতা ৫০ মিমি বেড়ে ১৫২৫ মিমি হয়েছে। দৈর্ঘ্য ৩৩৯৫ মিমি এবং প্রস্থ ১৪৭৫ মিমি অর্থাৎ আগের প্রজন্মের মতোই রয়েছে।
ছোট গ্রাউন্ড ক্লিয়ারেন্স এটিকে শহরগুলির রুক্ষ খারাপ রাস্তায় চালানোর জন্য আরও উপযুক্ত করে তুলেছে। টেললাইটগুলি বাম্পার থেকে টেলগেটের পাশে চলে গেছে। সামগ্রিকভাবে, নতুন অল্টো তার অষ্টম প্রজন্মের ভেরিয়েন্টের চেয়ে আরও বেশি রেট্রো লুক পেয়েছে।
গাড়ির কেবিনেও কিছু গুরুত্বপূর্ণ আপডেট হয়েছে। অভ্যন্তরীণ উচ্চতা ৪৫ মিমি বৃদ্ধি পেলেও এর দৈর্ঘ্য ২৫ মিমি কমেছে। সামনের প্যানেলটি নতুন। ড্যাশবোর্ডে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম দেওয়া হয়েছে, যার অধীনে জলবায়ু নিয়ন্ত্রণ ইউনিট রয়েছে। ইনস্ট্রুমেন্ট প্যানেল একটি বড় অ্যানালগ স্পিডোমিটার রয়েছে।
সুজুকি নতুন অল্টোর ইঞ্জিন বা পারফরম্যান্স সম্পর্কে কিছু জানায়নি। তবে, নতুন প্রজন্মের অল্টো একটি হালকা হাইব্রিড ইঞ্জিন থাকতে পারে এবং এটি একটি ইলেকট্রনিক নিরাপত্তা সহায়তা কমপ্লেক্স দিয়ে সাজানো থাকবে, যার মধ্যে স্বয়ংক্রিয় ব্রেকিং এবং লেন-কিপ অ্যাসিস্ট সিস্টেম রয়েছে। Alto 2022 আনুষ্ঠানিকভাবে চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে।
সুজুকি মোটর কর্পোরেশন তার আউট এবং ইনার উভয় ক্ষেত্রেই ভারী কসমেটিক আপগ্রেড সহ বাজারে তার নির্ধারিত লঞ্চের আগে জাপান-স্পেক Suzuki Alto Kei উন্মোচন করেছে। যদিও জল্পনা শুরু হওয়ার আগে, এই বিশেষ সুজুকি অল্টো কোনওভাবেই ভারত-স্পেক Maruti সুজুকি অল্টোর অরিজিন নয়, এবং তাই কোনও মিল শেয়ার করবে না, বা এটি এখানে লঞ্চের ইঙ্গিতও দেয় নি।

আরও পড়ুন- গ্লোবাল মার্কেটে আসছে হুন্ডাই ক্রেটা, দেখে নিন কী আছে এই নতুন মডেলে

আরও পড়ুন- বড় ধামাকা ইয়াহামার ভারতে এলো ব্যাটারি চালিত ম্যাক্সি স্কুটি

Follow Us:
Download App:
  • android
  • ios