Asianet News BanglaAsianet News Bangla

Hyundai Creta: গ্লোবাল মার্কেটে আসছে হুন্ডাই ক্রেটা, দেখে নিন কী আছে এই নতুন মডেলে

শোনা যাচ্ছে, সামনের বছরই ভারতে আসবে এই গাড়ি। ভারতে ইতিমধ্যেই এই গাড়ির চাহিদা দেখা গিয়েছে। হুন্ডাই তুসকে এসএইভি (Hyundai Tucson SUV)-র সঙ্গে মিল রেখেই এই গাড়ি ডিজাইন করা হয়েছে। গাড়ির সামনের ক্রোম গ্রিল একেবারেই হুন্ডাই টুসোর মতোই দেখতে।

Hyundai creta makes global debut today
Author
Kolkata, First Published Nov 12, 2021, 4:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজই হুন্ডাই লঞ্চ করতে চলেছে তাদের স্পোর্টস ইউটিলিটি ভেহিকল ক্রেটার একটি নতুন ফেসলিফ্ট মডেল। দক্ষিণ কোরিয়ার কোম্পানি হুন্ডাই (Hyundai) আনছে তাদের নতুন গাড়ি। গাড়িটি গাইকিন্দো ইন্দোনেশিয়া ইন্টারন্যাশনাল অটো শো বা GIIAS-এ বিলাসবহুল SUV -তে প্রদর্শন করা হবে। আজ ১১ নভেম্বর লঞ্চ হবে ১১ সালের ক্রেটা ফেসলিফট (Creta)। তবে, লঞ্চের কদিন আগেই গাড়ির ছবি ইন্টারনেট (Internet) দুনিয়ায় ভাইরাল হয়েছে। ইনস্টাগ্রাম ও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে এই গাড়ির ছবি। 

শোনা যাচ্ছে, সামনের বছরই ভারতে আসবে এই গাড়ি। ভারতে ইতিমধ্যেই এই গাড়ির চাহিদা দেখা গিয়েছে। হুন্ডাই তুসকে এসএইভি (Hyundai Tucson SUV)-র সঙ্গে মিল রেখেই এই গাড়ি ডিজাইন করা হয়েছে। গাড়ির সামনের ক্রোম গ্রিল একেবারেই হুন্ডাই টুসোর মতোই দেখতে। গাড়ির এলইডি হেডলাইটের সঙ্গে ইসইউভিতে রয়েছে এলইডি ডিআরএলস। ফল ল্যাম্পের কেসিং রয়েছে বাম্পারের ভিতরে। গাড়িতে শার্প-লুকিং টেললাইট দেওয়া হয়েছে, যা পিছনের দিকটিকে একটি সুন্দর লুক দিয়েছে।

আরও পড়ুন: Vitamin B12- এই লক্ষণগুলি জানান দেয় শরীরে এই ভিটামিনের ঘাটতি, জেনে নিন মুক্তির উপায়

বিশেষজ্ঞদের মতে, নতুন Creta-তে একটি 10.25-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, বোসের 8টি প্রিমিয়াম স্পিকার, একটি 8-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম (অ্যাপল কার প্লে এবং অ্যান্ড্রয়েড অটো), প্যানোরামিক সানরুফ আছে। শীতল গ্লাভবক্স, আলো এবং একটি এয়ার পিউরিফায়ারের মতো বৈশিষ্ট্যগুলি Hyundai Creta-তে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

আরও পড়ুন: YouTube Remove Dislike Count-ছোট ভিডিও নির্মাতাদের জন্য বড় সিদ্ধান্ত, ইউটিউবে আর দেখা যাবে ডিজলাইকের সংখ্যা

গাড়ি সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য ভাগ করা হয়নি। মিডিয়া রিপোর্ট বলছে যে হুন্ডাই-এর (Hyundai) নতুন ক্রেটা (Creta) তে দেড় লিটার ক্ষমতা সহ একটি ৪-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকতে পারে। এই ইঞ্জিন 115hp শক্তি এবং 144Nm টর্ক(Torque) জেনারেট করবে। ডিজেল ভেরিয়েন্টে 1.5CRD-I ইঞ্জিন থাকবে বলে আশা করা হচ্ছে।  নতুন ক্রেটা প্রথমে ইন্দোনেশিয়ায় লঞ্চ হবে। 

হুন্ডাইয়ের এই মডেলটি ইতিমধ্যে বেশ খ্যাতি পেয়েছে। ২০২০ সালে লকডাউন থাকা সত্ত্বেও, হুন্ডাই ক্রেটা সর্বাধিক বিক্রি হয়েছে। যা SUVগুলির তালিকার শীর্ষে এবং তার পরে আছে মারুতি সুজুকি এস-ক্রস (Maruti Suzuki S-Cross)। হুন্ডাই মোটোরস ইন্ডিয়া লিমিটেড (Hyundai Motor India Limited) গত মাসে ভারতীয় বাজারে বিক্রি দুই শতাংশ বাড়িয়েছে। ২০২০ সালের আগস্টে বিক্রি হওয়া ৪৫,৮০৯ ইউনিটের তুলনায় এই বছর এটি ৪৬,৮৬৬ ইউনিট বিক্রি করেছে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios