Asianet News BanglaAsianet News Bangla

ইঞ্জিন থেকে মডেল চমক সর্বত্র, ভারতের বাজারে এল ভক্সওয়াগন পোলো লেজেন্ড এ়ডিশন

সদ্য ভারতের বাজারে লঞ্চ করল ভক্সওয়াগন পোলো লেজেন্ড এ়ডিশন। গাড়ির দুনিয়ায় ভক্সওয়াগন কোম্পানির গাড়ির সব সময়ই খ্যাতি। এই গাড়ির মডেল, ফিচার্স সবই নজর কাড়ে ক্রেতাদের। এবার ক্রেতাদের কথা মাথায় রেখে সদ্য বাজারে এল ভক্সওয়াগন পোলো লেজেন্ড এ়ডিশন। এই নতুন এডিশনের মডেলে রয়েছে একাধিক নতুন নতুন ফিচার্স।    

See the features of Volkswagen polo legend edition absc
Author
Kolkata, First Published Apr 4, 2022, 1:06 PM IST

গাড়ি প্রেমিদের জন্য সুখবর নিয়ে এল ভক্সওয়াগন পোলো। সদ্য ভারতের বাজারে লঞ্চ করল ভক্সওয়াগন পোলো লেজেন্ড এ়ডিশন। গাড়ির দুনিয়ায় ভক্সওয়াগন কোম্পানির গাড়ির সব সময়ই খ্যাতি। এই গাড়ির মডেল, ফিচার্স সবই নজর কাড়ে ক্রেতাদের। এবার ক্রেতাদের কথা মাথায় রেখে সদ্য বাজারে এল ভক্সওয়াগন পোলো লেজেন্ড এ়ডিশন। এই নতুন এডিশনের মডেলে রয়েছে একাধিক নতুন নতুন ফিচার্স।    

ভক্সওয়াগনের পোলো লিজেন্ড সংস্করণ-এ থাকছে ১.০ লিটার টিএসআই ইঞ্জিন। থাকছে ৫ হাজার আরপিএম-এ ১০৯ বিএইচপি এবং ১,৭৫০ আরপিএস-এ ১৭৫ এমএস টর্ক। মডেলের ডিজাইনেও রয়েছে বিস্তর চমক। একটা স্পোর্টিয়ার লুক আনার চেষ্টা করা হয়েছে এই মডেলে। এতে রয়েছএ বডি গ্রাফিক্স, ব্ল্যাক ট্রাঙ্ক গার্নিশ ও গাড়ির ওপরের অংশ কালো রঙের। অন্যান্য স্টাইলিং উপাদানের মধ্যে আছে জিটি টিএসআই ভেরিয়েন্ট। 
ভারতে মোট ১৫১টি ভক্সওয়াগনের ডিলারের কাছে পাবেন এই গাড়ি। এই গাড়ি প্রসঙ্গে ভক্সওয়াগনের প্যাসেঞ্জার কারস ইন্ডিয়ার ব্র্যান্ড ডিরেক্টর আশিস গুপ্তা বলেন, ভক্সওয়াগেন পোলো একটি আইকনিক কারলাইন যার সঙ্গে গ্রাহকদের বিভিন্ন আবেগ জড়িত। বাজারের সূচনা থেকে আজ পর্যন্ত ভক্সওয়াগেন পোলো পরিবারের জন্য প্রথম গাড়ি হিসেবে খ্যাত। গাড়ির ডিজাইন, নিরাপত্তা, শক্তিশলাী বিল্ড সকলের মন কেড়েছে। এই গাড়ি ড্রাইভ করেনও নাকি ক্রেতারা মজা পেয়েছেন বলে জানান তিনি। তাঁর মতে ভক্সওয়াগনের এই লেজেন্ড সংস্করণের জন্য তিনি গর্ববোধ করেন।  

দ্য লেজেন্ড সংস্করণটি পোলো জিটি টিএসআই-র মতো একই দামে লঞ্চ করা হয়েছে। এর দাম ১০.২৫ লক্ষ থেকে শুরু। গাড়ির ভিতর ও বাইরে পরিবর্তন করা হয়েছে বিস্তর। ফলে, শুধু উচ্চবিত্ত নয়। উচ্চ মধ্যবিত্তরাও চাইলে কিনতে পারেন এই গাড়ি। 

এদিকে কিছুদিন আগেই বাজারে এসেছে Volkswagen Virtus. এই গাডডি আয়তনে বেশ বড়। ৪৬৫১ মিমি দৈর্ঘ্যের সঙ্গে দেখতেও বেশ লম্বা। মিডসাইজ সেডামন সেগমেন্ট দীর্ঘতম সেডান এই গাড়ি। এথে আছে জিটি ১.৫ চিএসআই টার্বো পেট্রোল ইঞ্জিন। এই গাড়িতে আছে ১৫০ বিএইচবি/২৫০ এমএম টর্ক জেনারেট। ৬ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। টপ এন্ড ভেরিয়েন্টগুলোর পাশাপাশি এতে একটি ডিএসজি স্বয়ংক্রিয় ৭ স্পিড গিয়ারবক্স আছে। এই গাড়িতে আছে প্যাডেল শিফটারও। সব মিলিয়ে এই গাড়িতেও ছিল নানা রকম চমক। আর এবার এক রাশ নতুনত্ব নিয়ে এল  ভক্সওয়াগন পোলো লেজেন্ড এ়ডিশন। 

আরও পড়ুন- পর্যাপ্ত জল খেলে কমতে পারে হার্টের অ্যাটাকে ঝুঁকি, জেনে নিন কী করে সুস্থ থাকবেন

আরও পড়ুন- শারীরিক ও মানসিক সুস্বাস্থ্য বজায় থাকবে জুম্বা ডান্সে গুণে, এই ফিটনেস ডান্সে কমবে ওজন

আরও পড়ুন- বগটুইগ্রামে সবাইকে সঙ্গে নিয়ে ইফতার পার্টি শাসকদলের, প্রস্তুতি চলছে রবীন্দ্র জয়ন্তীরও

Follow Us:
Download App:
  • android
  • ios